এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপির সংকল্প যাত্রায় ধরা হল উল্টো জাতীয় পতাকা, নিন্দায় সরব সব মহল

বিজেপির সংকল্প যাত্রায় ধরা হল উল্টো জাতীয় পতাকা, নিন্দায় সরব সব মহল


অহিংস নীতির প্রবক্তা জাতির জনক মহাত্মা গান্ধীর সার্ধশতবর্ষ উপলক্ষে দেশজুড়ে নানা কর্মসূচি পালিত হচ্ছে বিজেপির পক্ষ থেকে। এছাড়াও ভারতবর্ষজুড়ে যখন “বাপুর” প্রতি শ্রদ্ধা জানাতে নানা কর্মসূচি নেওয়া হচ্ছে, ঠিক তখনই বঙ্গ বিজেপিও তার থেকে ব্যতিক্রম নয়। বর্তমানে সারা পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় গান্ধী সংকল্প যাত্রা পালন করছে গেরুয়া শিবির।

কিন্তু এবার সেই গান্ধী সংকল্প যাত্রায় উল্টো করে জাতীয় পতাকা ব্যবহার করার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। জানা যায়, রবিবার বেলদা বাইপাস থেকে বেলদা বাসস্ট্যান্ড পর্যন্ত বিজেপির সংকল্প যাত্রার একটি মিছিল অনুষ্ঠিত হয়। যে মিছিলের একদম সামনে ভারতমাতার সাথে একটি শিশুকন্যার হাতে জাতীয় পতাকা দেখা গেলেও সেখানে দেখা যায় যে সেই পতাকা উল্টো অবস্থায় রয়েছে।

এমনকি সংকল্প যাত্রা শেষে যখন জেলা বিজেপি নেতৃত্বরা মঞ্চে বসেছিলেন, ঠিক তখনও সেই পতাকা উল্টো অবস্থায় ছিল। কিন্তু তাও তা কারও নজরে আসেনি। আর এই ঘটনা নিয়েই এখন তৈরি হয়েছে বিতর্ক। অনেকেই ইতিমধ্যে এই ব্যাপারে বিজেপির বিরুদ্ধে সরব হতে শুরু করেছে।

একটি শিশুর হাতে জাতীয় পতাকা উল্টো অবস্থায় দেখতে পাওয়া গেলেও কেন দেশ নিয়ে গলা ফাটানো বিজেপি নেতারা তা দেখে ভুল শুধরে নিলেন না! সেই ব্যাপারে প্রশ্ন তুলতে শুরু করেছে তৃণমূল সহ অন্যান্য রাজনৈতিক দলগুলো।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন এই বিষয়ে নারায়ণগড় ব্লক তৃণমূলের সভাপতি মিহির চন্দ বলেন, “যারা দেশের জাতীয় পতাকা ঠিকমতো ধরতে জানেন না, আজ তারাই নিজেদের বড় দেশপ্রেমিক বলে দাবি করেন। যাদের আচরণ দেশদ্রোহী, তাদের কাছ থেকে চেয়ে বেশি কিছু আশা করা যায় না। গান্ধীজিকে যারা হত্যা করল, তারাই আজ গান্ধী যাত্রা করছে।”

অন্যদিকে এই ব্যাপারে সিপিএমের ভাস্কর দত্ত বলেন, “বাচ্চা মেয়েটির কোনো দোষ নেই। যারা বাচ্চা মেয়েটির হাতে উল্টো জাতীয় পতাকা ধরে হাটাচ্ছেন, তারা দেশকে ভুল পথে পরিচালিত করছেন। মুখে জাতীয়তাবাদের কথা বলে, কিন্তু জাতীয় পতাকার সম্মান করতে জানে না।”

তবে এই প্রসঙ্গে তৃণমূল ও সিপিএমের মন্তব্যকে গুরুত্ব দিতে নারাজ জেলা বিজেপির সভাপতি সমিত দাস। তিনি বলেন, “যারা এই নিয়ে সমালোচনা করছেন, তারা কি করেছেন! দলের এই সংকল্প যাত্রা নিয়ে মানুষের মধ্যে একটা উন্মাদনা তৈরি হয়েছে। এই যাত্রায় মোট নয়টি বাচ্চা নিয়ে ভারতমাতা সেজে হেঁটেছে। সেখানে কোনো ভুল হয়ে যেতে পারে। এই নিয়ে চিৎকার করার কোনো কারণ নেই।”

একইভাবে এটা সম্পূর্ণ অনিচ্ছাকৃত ভুল বলে জানিয়েছেন জেলা বিজেপির সহ-সভাপতি গৌতম ভট্টাচার্য। কিন্তু বিজেপি যে ভারতমাতার বন্দনা করতে সবসময় ব্যস্ত থাকে, সেই ভারতমায়ের হাতে থাকা জাতীয় পতাকা কেন উল্টোভাবে গান্ধী সংকল্প যাত্রায় ব্যবহার করল বিজেপি নেতারা! তা নিয়ে প্রশ্ন করতে ছাড়ছেন না বিশিষ্টজনেরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!