এখন পড়ছেন
হোম > জাতীয় > বিধানসভা জয়ের স্বপ্ন কি ক্রমশ বিজেপির চুরমার হচ্ছে? নতুন সমীক্ষায় সামনে এল চমকপ্রদ তথ্য!

বিধানসভা জয়ের স্বপ্ন কি ক্রমশ বিজেপির চুরমার হচ্ছে? নতুন সমীক্ষায় সামনে এল চমকপ্রদ তথ্য!


গত 2014 সালে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে কেন্দ্রে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হলেও, 2015 সালে দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির দিল্লির ক্ষমতা দখল করতে পারেনি। কেন্দ্রের শাসক দল নিজেদের মেয়াদ পাঁচ বছর পূর্ণ করে ফের 2019 সালে দ্বিতীয়বারের জন্য বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় বসেছে। আর এবার দেখতে দেখতে আবার দিল্লি বিধানসভার নির্বাচন এসে উপস্থিত হয়েছে দোরগোড়ায়। কেন্দ্রের ক্ষমতা দখল করলেও, দিল্লি বিধানসভার ক্ষমতা দখল করতে মরিয়া হয়ে উঠেছে পদ্ম শিবির। কিন্তু সত্যিই কি বিজেপি পারবে আম আদমি পার্টিকে সরিয়ে দিল্লির ক্ষমতা দখল করতে?

কেননা নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ইতিমধ্যেই বিরোধীদের প্রতিবাদে কোণঠাসা ভারতীয় জনতা পার্টি। অন্যদিকে দ্বিতীয়বার তারা কেন্দ্রের ক্ষমতা দখল করলেও, একাধিক বিজেপি শাসিত রাজ্য এবার হাতছাড়া হয়েছে বিজেপির। যেখানে মহারাষ্ট্র, ঝাড়খন্ড দখল করে নিয়েছে বিরোধী রাজনৈতিক দলগুলো। তাই এই পরিস্থিতিতে বিজেপি যদি দিল্লি দখল করতে না পারে, তাহলে তাদের পক্ষে রাজনৈতিক সঙ্কট দেখা দেবে বলে মনে করেছিল বিজেপি নেতাদের একাংশ। কিন্তু কি হবে দিল্লী বিধানসভা নির্বাচনের ফলাফল!

সূত্রের খবর, এবার কিছুটা হলেও বিজেপির অস্বস্তিকে বাড়িয়ে দিয়ে দিল্লী বিধানসভা নির্বাচনের সম্ভাব্য ফলাফল তুলে ধরল এবিপি নিউজ সি ভোটারের জনমত সমীক্ষা। যেখানে সমীক্ষায় জানানো হয়েছে, দিল্লি বিধানসভা নির্বাচনে আবার ভালো ফলাফল করে ক্ষমতায় আসতে চলেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। কিন্তু কোন দল কত আসন পাবে! সমীক্ষায় আভাস দেওয়া হয়েছে, 70 টি আসনের মধ্যে আম আদমি পার্টি পেতে পারে 59 টি আসন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে বিজেপি সর্ব সাকুল্যে পেতে পারে 8 টি আসন। তবে শুধু আসন সংখ্যার দিক থেকেই নয়, শতাংশের বিচারেও দিল্লি বিধানসভা নির্বাচনে এগিয়ে থাকবে আম আদমি পার্টি বলে জানিয়েছে এই সমীক্ষা। যেখানে তাদের দাবি, দিল্লি বিধানসভার নির্বাচনে এবার আম আদমি পার্টি পেতে পারে 53 শতাংশ ভোট। অন্যদিকে বিজেপি পেতে পারে 26 শতাংশ এবং কংগ্রেস পেতে পারে 5 শতাংশ ভোট। বিশ্লেষকরা বলছেন বিজেপি অনেক আশা করে থাকলেও এই সমীক্ষার মধ্যে দিয়ে স্পষ্ট যে তারা দিল্লি বিধানসভায় ক্ষমতায় আসছে না কিন্তু 2015 সাল থেকে তাদের আসন সংখ্যা এবং শতাংশ অনেকটাই বাড়ছে বলে দাবি করছেন অনেকে।

তবে সেদিক থেকে কংগ্রেসের অবস্থা অত্যন্ত শোচনীয়। কিন্তু আম আদমি পার্টিকে সরিয়ে বিজেপি নেতারা দিল্লি দখলের জন্য আত্মপ্রত্যয়ী হলেও, যেভাবে এবিপি নিউজ সি ভোটারের সমীক্ষা তাদের নিরাশ করল, তাতে ভোটের ফলাফল কি হয়! এখন সেদিকেই তাকিয়ে রয়েছেন সকলে। কেননা এই দিল্লী বিধানসভা নির্বাচনের ওপর বিজেপির ভবিষ্যৎ অনেকটাই নির্ভর করছে। তাই সেদিক থেকে শেষ পর্যন্ত অনেক রাজ্য হাতছাড়া হওয়ার পর, দিল্লিতে বিজেপি জয় আনতে পারে, নাকি এই সমীক্ষাই বাস্তব হয়! তা ভোটবাক্স খোলার পরেই স্পষ্ট হয়ে যাবে বলে দাবি রাজনৈতিক বিশেষজ্ঞদের।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!