এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > চিন্তা বাড়িয়ে ফের শহরে ধরা পড়লো করোনা আক্রান্ত, বাড়ছে আতঙ্ক

চিন্তা বাড়িয়ে ফের শহরে ধরা পড়লো করোনা আক্রান্ত, বাড়ছে আতঙ্ক

যত দিন যাচ্ছে, করোনা ভাইরাস চরম আকার নিতে শুরু করেছে। প্রথমদিকে পশ্চিমবঙ্গের এই করোনা ভাইরাসের দাপট অতটা না থাকলেও, এখন প্রায় প্রতিদিনই হু হু করে বাড়ছে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা। আর এবার পার্কসার্কাসের নার্সিংহোমে এক রোগীর শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়ার পরই তীব্র চাঞ্চল্য সৃষ্টি হল। জানা গেছে, 80 বছরের এক বৃদ্ধের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। আর সেই বৃদ্ধের শরীর থেকে যাতে তা হাসপাতালের অন্যান্য রোগী এবং ডাক্তার-নার্সের মধ্যে ছড়িয়ে না পড়ে, তার জন্য এবার উদ্যোগ নিল হাসপাতাল কর্তৃপক্ষ।

কেননা অতীতে এনআরএস বা আরজিকর মেডিকেল কলেজে এই ঘটনা ঘটতে দেখা গেছে। ফলে সেই ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয়, তার জন্য তড়িঘড়ি সেই রোগীকে পাঠিয়ে দেওয়া হয়েছে এমআর বাঙ্গুর হাসপাতালে। বস্তুত, করোনা ভাইরাস এমন একটা ভাইরাস, যা সংক্রমণে মানুষে মানুষে ছড়িয়ে যেতে পারে। তাই নার্সিংহোমে থাকা এই বৃদ্ধ ব্যক্তির শরীরে সেই ভাইরাস মেলার সাথে সাথেই তাকে এবার বাঙ্গুর হাসপাতালে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

শুধু তাই নয়, ইতিমধ্যেই সেই নার্সিংহোমের আইসিইউ বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়াও আইসিইউতে যে চারজন রোগী ছিলেন, তাদেরকেও অন্য জায়গায় স্থানান্তরিত করে দেওয়া হয়েছে। কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে হাসপাতালের 3 জন চিকিৎসক, দুই নার্স সহ মোট 8 জন ব্যক্তিকে। ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে, তার জন্য নার্সিংহোম জীবাণুমুক্ত করতে ফিউমিকেশনের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিশেষজ্ঞরা বলছেন, এই করোনা ভাইরাস মানুষের মধ্যে যাতে ছড়িয়ে না পড়ে, তার জন্য গোটা দেশ লকডাউন করে দেওয়া হয়েছে। তাই প্রথমদিকে নার্সিংহোম কর্তৃপক্ষ এই বৃদ্ধের শরীরে করোনা ভাইরাস আছে কিনা, তা আঁচ করতে না পারলেও, পরবর্তীতে তা আঁচ করার সাথে সাথেই, যাতে ছড়িয়ে না পড়ে, তার জন্য তাকে এম আর বাঙ্গুর হাসপাতালে পাঠিয়ে দেওয়া হল। এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, তার দিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!