এখন পড়ছেন
হোম > জাতীয় > আতঙ্ক বাড়িয়ে এবার খোদ নার্সই করোনা আক্রান্ত! সিল করে দেওয়া হল অন্যতম বড় হাসপাতাল!

আতঙ্ক বাড়িয়ে এবার খোদ নার্সই করোনা আক্রান্ত! সিল করে দেওয়া হল অন্যতম বড় হাসপাতাল!

চীন দেশের মারণ করোনা ভাইরাস আজ বিশ্বব্যাপী এক মহামারী রূপ ধারণ করেছে। বিশ্বের প্রতিটি দেশই কার্যত করোনার করাল গ্রাসে আবদ্ধ! স্বাভাবিকভাবেই এর কালো ছায়া থেকে রক্ষা পায়নি ভারতবর্ষও। ইতিমধ্যেই ভারতে 16 হাজার মানুষ এই রোগে আক্রান্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে এবার সাধারনের দুশ্চিন্তা আরও বাড়িয়ে আক্রান্ত হতে শুরু করলেন করোনা যুদ্ধের ফ্রন্ট লাইন ওয়ারিয়ররাও।

জীবনের ঝুঁকি নিয়ে মানুষের প্রাণ বাঁচানোর আপ্রাণ চেষ্টা করে যাওয়া স্বাস্থ্যকর্মীরাও এবার করোনায় আক্রান্ত হতে শুরু করলেন। সূত্রের খবর, এবার ভারতের রাজধানীর অন্যতম বৃহত্তম হাসপাতাল হিন্দু রাও-এ কর্মরত একজন নার্সের শরীরে কোভিড-১৯ পজিটিভ হল। আর তার ফলে, রাজধানীর বুকে শুরু হয়েছে তীব্র আতঙ্ক! এই ঘটনা সামনে আসতেই – ওই হাসপাতালটি সিল করে দেয়া হয়েছে বলে জানা গেছে।

স্বাভাবিকভাবেই এই চাঞ্চল্যকর ঘটনা সামনে আসার সাথে সাথেই চারিদিকে আতঙ্কের ঝড় উঠেছে। উত্তর দিল্লি মিউনিসিপ্যাল এলাকায় অবস্থিত রাজধানীর বৃহত্তম হাসপাতাল হিন্দু রাও হাসপাতালে একজন নার্স করোনা আক্রান্ত হওয়ায় শনিবার ওই হাসপাতালটি সিল করে দেওয়া হল। হাসপাতাল সূত্রে জানা গেছে, ওই আক্রান্ত নার্স গত দু’সপ্তাহ ধরে হাসপাতালের বিভিন্ন অংশে কাজ করেছেন। তাই কোন কোন অংশে সংক্রমণ ছড়িয়েছে সে ব্যাপারে কিছুই বুঝতে পারছেন না হাসপাতাল কর্তৃপক্ষ – যা রীতিমত উদ্বেগের।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এমতবস্থায় হাসপাতাল সিল করে দেওয়া ছাড়া দ্বিতীয় কোনো উপায় নেই বলেই জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। অন্যদিকে, প্রশাসনিক দফতর জানিয়েছে, এই মুহূর্তে পুরো হাসপাতাল স্যানিটাইজ করার কাজ চলছে। সেইসঙ্গে গত দুই সপ্তাহে ওই নার্সের সংস্পর্শে কারা কারা এসেছিলেন সেই ব্যাপারে খোঁজ চালানো হচ্ছে। যাঁরা সংস্পর্শে এসেছিলেন তাঁদের কোয়ারেন্টাইনে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পুরো হাসপাতাল স্যানিটাইজ করার পরে ও সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টাইনে পাঠানোর পরেই ফের এই হাসপাতাল চালু করা হবে বলে জানা গেছে। এমনিতেই ভারতের জনপ্রতি চিকিৎসা পরিষেবার হার যথেষ্টই কম – যা করোনা পরিস্থিতিতে রীতিমত দুশ্চিন্তার হতে পারে বলে মনে করছিলেন বিশেষজ্ঞরা। এর মাঝে, স্বাস্থ্যকর্মীরা আক্ৰান্ত হতে শুরু করাই আস্ত একটি হাসপাতালই সিল করে দিতে হওয়ায় – তা করোনা যুদ্ধে বড়সড় আঘাত হানবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এদিকে করোনা আক্রান্ত রোগী এবং কোয়ারেন্টাইনে থাকা রোগীদের দেখভাল কিভাবে করতে হবে সেই সংক্রান্ত বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে কর্পোরেশনের তরফে। উত্তর দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশনের কমিশনার বর্ষা জোশী জানিয়েছেন, ‘শনিবার সন্ধ্যায় খবর পাওয়া যায়, হিন্দু রাও হাসপাতালে কর্মরত এক নার্সের কোভিড ১৯ পজিটিভ রিপোর্ট এসেছে। যেহেতু গত দু’সপ্তাহে হাসপাতালের একাধিক অংশে ওই নার্স কাজ করেছেন, তাই আমরা পুরোপুরি জীবাণুমুক্ত করা ও নার্সের সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত না করা পর্যন্ত হাসপাতাল সিল করার সিদ্ধান্ত নিয়েছি।’

এর পাশাপাশি তিনি আরও জানিয়েছেন আরও জানিয়েছেন, ‘এই মুহূর্তে হাসপাতালে ভর্তি থাকা রোগীদের অন্য জায়গায় ব্যবস্থা করা হবে। এটা সম্পূর্ণ গাফিলতির ফলে হয়েছে। এই ব্যাপারে একটা তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।’ কী ভাবে করোনা আক্রান্ত ও কোয়ারেন্টাইনে থাকা রোগীদের দেখভাল করতে হবে সেই সংক্রান্ত একটা নোটিস জারি করা হয়েছে কর্পোরেশনের তরফে। সবমিলিয়ে, ভারতে করোনা পরিস্থিতি দিন দিন জটিল হচ্ছে। আর এবার স্বাস্থ্যকর্মীরাও আক্রান্ত হতে শুরু করায় – তা সাধারনের দুশ্চিন্তা বাড়িয়ে দিল আরও বহুগুন!

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!