এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজভবন থেকে পাঁচ অফিসারকে সরাতে চান রাজ্যপাল! রাখতে মরিয়া নবান্ন! ক্রমশ বাড়ছে রহস্য!

রাজভবন থেকে পাঁচ অফিসারকে সরাতে চান রাজ্যপাল! রাখতে মরিয়া নবান্ন! ক্রমশ বাড়ছে রহস্য!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্যের রাজ্যপালের দায়িত্ব নেওয়ার পর থেকেই জাগদীপ ধনকারের সঙ্গে রাজ্য সরকারের মতানৈক্য সামনে আসতে শুরু করে। শিক্ষা থেকে শুরু করে আইন-শৃঙ্খলা, পুলিশ প্রশাসন বিভিন্ন বিষয়ে রাজ্যপাল তার মতামত জানাতে শুরু করায় অস্বস্তিতে পড়ে রাজ্য সরকার। তবে এবার আবার নতুন করে রাজ্যপালের সঙ্গে নবান্নের দ্বৈরথ প্রকাশ্যে চলে এল। কিন্তু এবারের বিষয়টা একটু অন্য। জানা গেছে, রাজভবনের অফিসার কর্মী বদলি নিয়ে এবার রাজ্যপালের দপ্তরের সঙ্গে দড়ি টানাটানি শুরু হল রাজ্য সরকারের।

সূত্রের খবর, ইতিমধ্যেই রাজ্য সরকারের সদরদপ্তর নবান্নে রাজভবনের তরফ থেকে একটি চিঠি পাঠিয়ে 5 জন অফিসার কর্মীকে ফিরিয়ে নেওয়ার কথা জানানো হয়েছিল। যেখানে তাদের জায়গায় নতুন আধিকারিক কর্মীদের নিয়োগ করার কথা জানানো হয় রাজ্য সরকারকে।

এদিকে এই ঘটনার পর এই রাজ্যের কর্মী বর্গ এবং প্রশাসনিক সংস্কার দপ্তরের সচিব ভগবতী প্রসাদ গোপালিকা রাজভবনের উদ্দেশ্যে একটি চিঠি লেখেন। যেখানে তিনি জানান, করোনা আবহে নানা ধরনের কাজ কর্মের জন্য নতুন করে কোনো অফিসারকে আর রাজভবনে পাঠানো সম্ভব হচ্ছে না। আর এর পরেই কুমারজীব চক্রবর্তীকে আগামী 15 সেপ্টেম্বরের পরে আর রাজভবনে রাখতে চাইছেন না রাজ্যপাল বলে পাল্টা নবান্নকে চিঠি দিয়ে জানানো হয় রাজভবনের তরফে। আর এই গোটা ব্যাপার নিয়ে এবার শোরগোল পড়ে গিয়েছে রাজ্যজুড়ে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

 

একাংশ বলেছেন, বেশ কিছুদিন ধরেই রাজ্যপাল জাগদীপ ধনকার অভিযোগ করছেন যে, রাজভবনের ওপর নজরদারি করা হচ্ছে। এক্ষেত্রে সরকারের হাতে রাজভবনের গুরুত্বপূর্ণ নথি চলে যাচ্ছে বলেও আশঙ্কা করা হয়েছিল। আর তারপরেই রাজভবনের বেশকিছু কর্মচারীকে বদলির জন্য নবান্নে চিঠি দিয়ে জানানো হয়। কিন্তু যেভাবে এবার নবান্নের পক্ষ থেকে করোনা আবহের কারণ দেখিয়ে সেই অফিসারকে রেখে দেওয়ার কথা জানানো হল, তাতে পাল্টা 15 সেপ্টেম্বরের পর যে এরকম আর কোনো ঢিলেমি করতে চাইছে না রাজভবন, তা জানিয়ে দেওয়া হল। আর কর্মী অফিসার বদলি নিয়ে এবার রাজ্য বনাম রাজভবনের এই দড়ি টানাটানি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!