এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > এত সহজে যে ছাড় পাচ্ছেন না তৃণমূলের জঙ্গলমহলের ‘মুখ’ ছত্রধর মাহাতো, NIA-এর পদক্ষেপেই স্পষ্ট?

এত সহজে যে ছাড় পাচ্ছেন না তৃণমূলের জঙ্গলমহলের ‘মুখ’ ছত্রধর মাহাতো, NIA-এর পদক্ষেপেই স্পষ্ট?


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  বাম আমলে জনসাধারণ কমিটির নেতা হিসেবে তার বিরুদ্ধে নানা অভিযোগ ওঠায় গ্রেপ্তার হয়েছিলেন তিনি। দীর্ঘদিন শ্রীঘরে থাকতে হয়েছিল সেই ছত্রধর মাহাতোকে। অবশেষে কিছুদিন আগেই জেলমুক্ত হয়েছেন। আর শ্রীঘর থেকে মুক্ত হওয়ার পরেই তৃণমূলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন ছত্রধর মাহাতো। যার পর বিরোধীরা সেই ছত্রধর মাহাতোর মত একজন ব্যক্তিকে তৃণমূল কেন দায়িত্ব দিল, তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে। আর এবার সেই ছত্রধর মাহাতোর অস্বস্তি বাড়িয়ে দিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এএনআই এর পক্ষ থেকে তাকে পাঠানো হল নোটিশ।

কিন্তু ঠিক কি কারণে তৃণমূলের রাজ্য স্তরের এই নেতাকে নোটিশ পাঠানো হল? জানা গেছে, সিপিএম কর্মী প্রবীর মাহাতো খুনের মামলায় জেরা করবার জন্যই ছত্রধর মাহাতোকে নোটিশ পাঠানো হয়েছে। আগামী 26 সেপ্টেম্বর পশ্চিম মেদিনীপুরের শালবনীর কোবরা বাহিনীর কার্যালয়ে তাকে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় সংস্থা এনআইএ। তবে ছত্রধর মাহাতোকে জেরার জন্য 26 সেপ্টেম্বর ডাকা হলে তার আগের দিন 25 সেপ্টেম্বর এই মামলায় সেই ছত্রধর মাহাতো সহ আরও 30 জন অভিযুক্তকে তলব করেছে এনআইএর বিশেষ আদালত।

একাংশের মতে, আসলে ছত্রধর মাহাতোকে দিয়ে জঙ্গলমহলে তৃণমূল যখন তাদের ভাবমূর্তি গ্রহণযোগ্য করে তোলার চেষ্টা করছে, তখন সেই ছত্রধর মাহাতোকে কাবু করতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই চেষ্টা। আসলে বিজেপি এই গোটা ঘটনায় তৃণমূলকে চাপে ফেলতে তদন্তকারী সংস্থা দিয়ে ছত্রধর মাহাতোকে জেরা করার জন্য উদ্যোগী হয়েছে বলে দাবি একাংশের।

এদিন এই প্রসঙ্গে ছত্রধর মাহাতো বলেন, “আমার রাজনৈতিক কর্মসূচিতে মানুষের স্বতঃস্ফূর্ততার ঢল দেখে ভয় পাচ্ছে বিজেপি। তাই আমাকে আটকাতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে লেলিয়ে দেওয়া হয়েছে। শুক্রবার কলকাতার বিশেষ আদালতে হাজিরা দেব। শনিবার শালবনির কোবরা ক্যাম্পেও যাব।” এদিকে এই প্রসঙ্গে বারবার ছত্রধর মাহাতোকে ডেকে জনসমক্ষে এই মামলার গুরুত্ব বাড়ানোর বৃথা চেষ্টা করা হচ্ছে বলে দাবি করেছেন ছত্রধরবাবুর আইনজীবী কৌশিক সিংহ।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

 

অর্থাৎ ছত্রধর মাহাতোর বক্তব্য থেকে পরিষ্কার যে, তিনি তাকে আবার জেরার জন্য ডাকার পেছনে বিজেপির চক্রান্তকে দায়ী করতে শুরু করেছেন। অর্থাৎ জঙ্গলমহলে তৃণমূল কংগ্রেস ছত্রধর মাহাতোকে নিজেদের সংগঠনের বৃদ্ধির জন্য কাজে লাগানোর চেষ্টা করলেও, বিজেপি তাতে ভীত হয়েই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে কাজে লাগিয়ে ছত্রধর মাহাতোকে দমানোর চেষ্টা করছে বলে দাবি তৃণমূলের একাংশের।

যদিও বা বিজেপি এই বক্তব্যকে মানতে নারাজ। এদিন এই প্রসঙ্গে ঝাড়্গ্রাম জেলা বিজেপির সভাপতি সুখময় শতপথী বলেন, “ছত্রধর মাহাতো ভয় পেয়ে প্রলাপ বকছেন। কারণ উনি অতীতে নিজের কাজকর্ম সম্পর্কে ওয়াকিবহাল।” সব মিলিয়ে এবার ছত্রধর মাহাতোকে জেরা করা নিয়ে আবার এনআইএর পক্ষ থেকে নতুন করে নোটিশ পাঠানোয় তৃণমূল ও ছত্রধর মাহাতোর অস্বস্তি কিছুটা হলেও বাড়ল বলে দাবি রাজনৈতিক পর্যবেক্ষকদের। তবে এই গোটা ঘটনার পেছনে বিজেপির চক্রান্ত কাজ করছে বলে দাবি করতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!