এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পুজোর আগেই মুখ্যমন্ত্রী খুলে দিলেন যাত্রার দরজা! নতুন করে অক্সিজেন পেতেই খুশির হাওয়া চিৎপুরে

পুজোর আগেই মুখ্যমন্ত্রী খুলে দিলেন যাত্রার দরজা! নতুন করে অক্সিজেন পেতেই খুশির হাওয়া চিৎপুরে


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনার প্রাক্কালে লকডাউনের কারণে গত ছয় মাস ধরে অফিস কাছারি, স্কুল-কলেজের সাথে সাথে রাজ্যের সমস্ত প্রেক্ষাগৃহ এবং যাত্রার আসরও বন্ধ ছিল। দীর্ঘ ছয় মাস বন্ধ থাকার কারণে খুব স্বাভাবিকভাবেই ধুঁকছিল যাত্রাশিল্প। কিন্তু পুজোর আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি ঘোষণা করেছেন, নিয়ম মেনে এবার সিনেমা হল ও যাত্রার আসর শুরু হতে চলেছে। আর মুখ্যমন্ত্রীর ঘোষণায় যথারীতি খুশির আবহ চিৎপুরে। বেশিরভাগ অপেরা কর্তাদের বক্তব্যে সেই খুশী স্পষ্ট।

মুখ্যমন্ত্রীর ঘোষণায় খুব স্বাভাবিকভাবেই যাত্রা শিল্পীরা আরেকবার উঠে দাঁড়ানোর সুযোগ পেলেন বলে দাবী করছেন অপেরা কর্তারা। চিৎপুর সূত্রের খবর, দুর্গাষষ্ঠী থাকে জৈষ্ঠ মাস- এই পুরো সময়টাই হল যাত্রার মরসুম। কিন্তু করোনার কারণে এবছর স্বাভাবিক নিয়মে পড়েছে বাঁধা। যে কারণে রথের দিন নিয়ম মেনে কোন যাত্রাপালার মহরত হয়নি। তবে পশ্চিমবঙ্গ সরকার এবার ছাড়পত্র দেওয়ায় যাত্রা শিল্পীরা কোমর বেঁধে নামতে চলেছেন বলে জানা গেছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পশ্চিমবঙ্গ যাত্রা সম্মেলনের এক কর্তা জানিয়েছেন, সময় কম থাকায় যত তাড়াতাড়ি সম্ভব রিহার্সাল শেষ করার আপ্রাণ চেষ্টা চলছে। এই দুর্গা পুজোতেই যাত্রা যাতে মঞ্চস্থ করা যায়, তার চেষ্টা চলছে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে বহু জায়গায় রিহার্সাল। জানা যাচ্ছে, দীর্ঘ ছয় মাস যাত্রা বন্ধ থাকার কারণে যাত্রাশিল্পীদের মধ্যে অনেকেই খুব খারাপ অবস্থায় পড়েছিলেন। তবে শেষপর্যন্ত যাত্রা শুরু হওয়ায় অবস্থা স্বাভাবিক হতে পারে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে যাত্রার সঙ্গে যুক্ত প্রত্যেকেই এক কথায় জানিয়ে দিয়েছেন, রাজ্য সরকারের নির্দেশ অনুসারে প্রত্যেকটি জায়গায় করোনার গাইডলাইন মেনে যাত্রা মঞ্চস্থ হবে। বিশেষজ্ঞদের মতে, পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতি এবার ধীরে ধীরে স্বাভাবিক হওয়ার পথে। মেট্রো চলার শুরুর পর থেকেই তা বোঝা যাচ্ছে। তাই এবার পুজোর আগে পরিস্থিতি স্বাভাবিক করতে প্রস্তুতি নিচ্ছে রাজ্য সরকার। মেট্রোর পর এবার একে একে সিনেমা হল এবং যাত্রা মঞ্চ খোলার পথে। তবে সাধারণের নজর, লোকাল ট্রেন চলবে কবে সেইদিকে। কারণ ট্রেন চলতে শুরু করলে তবেই পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!