এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > উত্তর প্রদেশের নৃশংস গণধর্ষনের আঁচ গিয়ে পড়লো সুদূর সংযুক্ত আরব আমিরশাহীতে

উত্তর প্রদেশের নৃশংস গণধর্ষনের আঁচ গিয়ে পড়লো সুদূর সংযুক্ত আরব আমিরশাহীতে


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ১৫ দিন ধরে নিরন্তর মৃত্যুর সঙ্গে লড়াই চালাবার পর গতকাল মঙ্গলবার দিল্লির সফদরজং হাসপাতালে মৃত্যু হল উত্তরপ্রদেশের হাথরসে গণধর্ষিতা নির্যাতিতার। অভিযোগ উঠেছে গত ১৪ ই সেপ্টেম্বর উচ্চবর্ণের ৪ জন অভিযুক্ত সম্মিলিতভাবে দলিত এই তরুণীকে গণধর্ষণ করে। দিল্লির নির্ভয়া কাণ্ডের মতো এই কান্ডেও গণধর্ষণের পর এই তরুনীর উপর নির্মম ভাবে অত্যাচার চালানো হলো। অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় প্রথমে তাঁকে আলিগড়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটতে থাকলে তাকে স্থানান্তর করা হয় দিল্লির সফদরজং হাসপাতালে। যেখানে ১৫ দিন যমে-মানুষে টানাটানির পর গতকাল তার জীবনদীপ নিভে যায়।

গতকাল তাঁর মৃতদেহ তুলে দেওয়া হলো তার পরিবারের হাতে। সেখানে পুলিশের সঙ্গে তীব্র বাদানুবাদে রত হল গ্রামবাসীরা। নির্যাতিতার পরিবারের সদস্যরা, আত্মীয়রা পুলিশকে ঘিরে প্রচন্ড বিক্ষোভ দেখালেন। পুলিশকে তাঁরা স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলেন যে, এই বর্বর ঘটনার উপযুক্ত বিচার না হওয়া পর্যন্ত, তাঁরা মৃতদেহ সৎকার করবেন না। কিন্তু পুলিশ প্রায় বলপূর্বক গতকাল মঙ্গলবার রাতের মধ্যে মৃতদেহ দাহ করার নির্দেশ দেয়। নির্যাতিতার বাবা ও দাদা অভিযোগ করেছেন যে, তাদের প্রায় গৃহবন্দী রেখেই পুলিশ জোর করে মৃতদেহ তুলে নিয়ে গিয়ে রাতের অন্ধকারেই তার অন্তুষ্টি করেছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সকলের সম্মিলিত প্রতিবাদের মুখে পরে শেষ পর্যন্ত হাথরসের এই গণধর্ষণকাণ্ডের তদন্ত করতে সিট গঠনের সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশ সরকার। তদন্তকারী দলে থাকছেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব, ডিআইজি ও জনৈক আইপিএস অফিসার। সম্পূর্ণ বিষয়টির উপযুক্ত তদন্ত করে সাত দিনের মধ্যে তার রিপোর্ট দাখিলের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আবার যোগী আদিত্যনাথকে এই কাণ্ডের অপরাধীদের দ্রুত চিহ্নিত করার নির্দেশ দিলেন স্বয়ং প্রধানমন্ত্রী।

উত্তরপ্রদেশের হাত হাথরসের এই হাড়হিম করা বর্বর ঘটনার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানালেন ভারতের জাতীয় ক্রিকেট দল ও আইপিএল টুর্নামেন্ট এর রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এর অধিনায়ক বিরাট কোহলি। গতকাল আরব থেকেই এই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে একটি টুইট করলেন তিনি। এ সম্পর্কে টুইটে করে তিনি লিখলেন, ” হাথরসে যা ঘটেছে সেটা অমানবিক। নিষ্ঠুরতার সমস্ত সীমা অতিক্রম করে গিয়েছে। আশা রাখি এই জঘন্য অপরাধের সঙ্গে যুক্ত অপরাধীরা উপযুক্ত শাস্তি পাবে।” এভাবেই উত্তর প্রদেশের হাথরসের এই ভয়াবহ ঘটনার আঁচ পৌঁছে গেল সংযুক্ত আরব আমিরশাহীতে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!