এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > পুজো নিয়ে ফের বড়সড় নির্দেশিকা মুখ্যমন্ত্রীর জেনে নিন কি কি করতে পারবেন কি পারবেন না !

পুজো নিয়ে ফের বড়সড় নির্দেশিকা মুখ্যমন্ত্রীর জেনে নিন কি কি করতে পারবেন কি পারবেন না !


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সেই মার্চ মাস থেকে শুরু হয়েছিল করোনা ভাইরাসের দাপট। মাঝে অনেক উৎসব থেকে বিরত থাকতে হয়েছিল গোটা ভারতবর্ষকে। সামাজিক দূরত্ব পালন করা যেহেতু বাধ্যতামূলক হয়ে গিয়েছিল, তার কারণে সরকারের পক্ষ থেকে করা হয়েছিল লকডাউন। ফলে উৎসবে শামিল হওয়া তো দূর অস্ত, মানুষ ঠিকমত বাড়ির বাইরে বের হতে পারছিলেন না। তবে বর্তমানে করোনা ভাইরাস কিছুটা স্থিতাবস্থা লাভ করলেও, এখনও পর্যন্ত তার প্রতিষেধক না বেরোনোর কারনে দিনকে দিন আক্রান্তের সংখ্যা বাড়তে দেখা যাচ্ছে।

ফলে এই ভাইরাসকে নিয়ে চিন্তা থাকছেই। আর এই পরিস্থিতিতে সামনে যখন বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা, তখন তার মধ্যেও করোনা ভাইরাসকে সাথে নিয়েই যে সকলকে পথ চলতে হবে, তা বলার অপেক্ষা রাখে না। স্বাভাবিকভাবেই এমত পরিস্থিতিতে বাংলার শারদ উৎসবের ভবিষ্যৎ কি, তা বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে সকলের কাছে। আর এই পরিস্থিতিতে উত্তরবঙ্গের প্রশাসনিক বৈঠক থেকে পুজোয় কিভাবে সকলকে উৎসবে শামিল হতে হবে, তা বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, বর্তমানে করোনা ভাইরাস আয়ত্তে আসলেও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। তাই এই পরিস্থিতিতে ভয়াবহ এই ভাইরাসকে হালকাভাবে নেওয়া যাবে না, তা বারবার বলছেন বিশেষজ্ঞরা। এই অবস্থায় সামনে পুজো নিয়ে সকলকে কিছুটা সতর্ক করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, “স্বাস্থ্যবিধি মেনে পুজো করা হবে। সমস্ত অনুষ্ঠানই হবে। তবু কোনোভাবে যাতে জমায়েত না হয়, সেদিকে নজর রাখতে হবে। কোভিড পরিস্থিতিতে পুজো হবে।” এদিকে বিসর্জনে যাতে কোন দিন না হয় তার জন্য বার্তা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিনি বলেন, “বিসর্জনে যেন ভিড় না হয়। ভিন্ন দিনে ভিন্ন এলাকায় বিসর্জন হবে। পুজোর কারণে কোনভাবেই করোনাকে অবহেলা করা যাবে না।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিশ্লেষকেরা বলছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক ঢিলে দুই পাখি মারার চেষ্টা করলেন। একদিকে যেমন করোনা ভাইরাসকে গুরুত্ব দিয়ে স্বাস্থ্য পরিসেবাকে আরও বেশি করে চাঙ্গা করার বার্তা দিতে দেখা গেল তাকে, ঠিক তেমনই উৎসব যেন মাটি না হয়, তার জন্য বার্তা দিলেন তিনি। স্বভাবতই করোনা ভাইরাস বিপদজনক অবস্থায় পৌঁছে গেলে পুজো যে অনেকেরই মাটি হয়ে যাবে, তা বলার অপেক্ষা রাখে না। তাই নতুন করে করোনা পরিস্থিতিতে দুর্গাপূজা উৎসব এবং করোনা নিয়ে যাতে সচেতনতা বজায় থাকে, তার জন্য সকলকে বার্তা দিয়ে রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশ প্রশাসন থেকে শুরু করে সাধারণ মানুষ মুখ্যমন্ত্রীর এই বার্তাকে কতটা মান্যতা দেয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!