এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > একুশে অনুব্রতর পাশাপাশি বীরভূমে নতুন মুখ তৃণমূলের? হেভিওয়েট কন্যার উপস্থিতি বাড়াচ্ছে জল্পনা

একুশে অনুব্রতর পাশাপাশি বীরভূমে নতুন মুখ তৃণমূলের? হেভিওয়েট কন্যার উপস্থিতি বাড়াচ্ছে জল্পনা


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –বীরভূমে তিনিই শেষ কথা বলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের সবটাই তাঁর ওপর ছেড়ে দিয়েছেন। তবে গোটা বীরভূম জেলা সামলানো অনুব্রত মণ্ডল কোনোদিন নেতা, মন্ত্রী, সাংসদ হতে চাননি। তিনি শুধুমাত্র দলের কাজ করে যেতে চেয়েছেন। আর বর্তমানে সেটাই করছেন। তবে একসময় এক সাক্ষাৎকারে অনুব্রতবাবু বলেছিলেন, “যদি তার মেয়ে কখনো রাজনীতিতে নামে এবং সে যদি ভোটে দাঁড়াতে চায়, তাহলে তিনি দিদি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করবেন। তার আগে নিজের জন্য তিনি কোনো আবেদন করবেন না।”

তাহলে কি এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অনুব্রত মন্ডলের সেই আবেদন করার সময় চলে এল? সেভাবে অনুব্রতবাবুর পরিবারের কাউকে এতদিন রাজনীতির রণাঙ্গনে নামতে দেখা যায়নি। কিন্তু এবার ধীরে ধীরে তার মেয়ে সুকন্যা মন্ডল বাবার সঙ্গে যোগ দিচ্ছেন রাজনৈতিক কর্মসূচিতে। যার ফলে 2021 এর বিধানসভা নির্বাচনের আগে বীরভূম জেলা তৃণমূলের অন্দরমহলে ছড়িয়ে পড়েছে জল্পনা। তাহলে কি এবার ধীরে ধীরে মেয়েকেও রাজনৈতিক রণাঙ্গনে নামাচ্ছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি? উঠছে প্রশ্ন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সূত্রের খবর, বুধবার কেন্দ্রের বিরুদ্ধে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি, বেসরকারিকরণের প্রতিবাদে বীরভূমে জেলা তৃনমূলের পক্ষ থেকে একটি প্রতিবাদ বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছিল। লকডাউনের জন্য বাড়িতে থেকেই নেতাকর্মীরা এই অবস্থান বিক্ষোভ করেন। আর সেখানেই নিজের বাড়ির সামনে ধর্নায় বসেন অনুব্রত মণ্ডল। যেখানে তার সঙ্গী ছিলেন তারই কন্যা সুকন্যা মন্ডল। প্ল্যাকার্ড হাতে ধরে বাবার পাশে দাঁড়িয়ে প্রতিবাদ করতে দেখা যায় তাকে। আর হঠাৎ করেই অনুব্রতবাবুর কন্যা রাজনৈতিক ময়দানে নেমে পড়ায় 2021 এ পিতা এবং কন্যা মিলেই কি বীরভূমে ঘাসফুল ফোটাবেন? এই প্রশ্ন উঠতে শুরু করেছে গোটা জেলাজুড়ে।

একাংশ বলছেন, রাজনীতিতে পরিবারতন্ত্র নতুন কথা নয়। কংগ্রেস থেকে শুরু করে তৃণমূল কংগ্রেস, রাহুল গান্ধী সোনিয়া গান্ধী থেকে শুরু করে পরবর্তীতে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রত্যেকেই নিজের পরিবারের সদস্যদের রাজনৈতিক অঙ্গনে প্রতিষ্ঠিত করতে চেয়েছেন। সেদিক থেকে বীরভূম জেলায় দাপটের সঙ্গে রাজনীতি করা অনুব্রত মণ্ডল এবার নিজের কন্যাকে সাথে নিয়ে যেভাবে কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদে সামিল হলেন, তাতে একটা জিনিস স্পষ্ট তার কন্যাও এবার রাজনৈতিক রনাঙ্গনে নামতে চলেছেন। তবে সাময়িকভাবে তিনি কেন্দ্রের বিরোধিতায় সরব হলেন, নাকি পিতা অনুব্রত মণ্ডল কন্যা সুকন্যা মন্ডলকে ভবিষ্যতের জন্য এভাবেই প্রশিক্ষণ দিয়ে ডাকাবুকো তৃণমূল নেত্রী করে তুলবেন! সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!