এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ১৯-শে বাজিমাত করেও কি ২১-শে বিজেপিতে ব্রাত্যই থেকে যাবেন মুকুল? ক্রমশ বাড়ছে ধোঁয়াশা

১৯-শে বাজিমাত করেও কি ২১-শে বিজেপিতে ব্রাত্যই থেকে যাবেন মুকুল? ক্রমশ বাড়ছে ধোঁয়াশা


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –তাকে নিয়ে বিজেপির ভাবনা কি? এখন এটাই বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে বাংলার রাজনৈতিক মহলে। তৃনমূল ছেড়ে বিজেপিতে আসার পর যেভাবে বিজেপিকে সাফল্য পাইয়ে দিয়েছেন একদা তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড মুকুল রায়, তাতে এখনও পর্যন্ত সেভাবে বিজেপিতে তার সন্তোষজনক জায়গা হয়নি। শীর্ষ নেতৃত্বের সঙ্গে ভালো সম্পর্ক থাকলেও, জায়গা না পাওয়ায় বিজেপিতে সেভাবে কাজ করতে পারছেন না তিনি। ফলে শুধুমাত্র নামের আগে বিজেপি নেতা যোগ করেই সন্তুষ্ট থাকতে হচ্ছে মুকুলবাবুকে।

সামনে 2021 এর বিধানসভা নির্বাচন। বিজেপি ভালোই অনুধাবন করতে চাইছে যে, তৃণমূলকে ভাঙাতে হলে মুকুল রায়কে দরকার। সেদিক থেকে তারা গত লোকসভা নির্বাচনের মতো এবারের বিধানসভা নির্বাচনে মুকুল রায়কে গুরুত্ব দেওয়ার পর আবার বিধানসভা নির্বাচন পেরিয়ে যাওয়ার পর কি মুকুলবাবুকে অপ্রাসঙ্গিক করে দেবেন! এখন এই প্রশ্নই উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে। জানা গেছে, ইতিমধ্যেই ইডির তরফে একটি নোটিশ এসেছে মুকুল রায়ের কাছে। যেখানে নারদ কান্ডে সাত বছরের আয়-ব্যয় ও সম্পদের হিসাব চাওয়া হয়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অনেকেই দাবি করেছিলেন, মুকুল রায় বিজেপিতে যোগ দিচ্ছেন শুধুমাত্র এই আইনের বেড়াজাল থেকে নিজেকে বাঁচানোর জন্য। কিন্তু বিজেপিতে যোগ দিয়েও তার যে নিস্তার নেই, তা ইডির এই নোটিশের ফলেই কার্যত পরিষ্কার হয়ে যাচ্ছে। আর এখানেই প্রশ্ন তৈরি হয়েছে, তাহলে মুকুলবাবুকে নিয়ে দিল্লির কেন্দ্রীয় নেতৃত্ব বড় কোনো পদের ব্যাপারে ভাবনা চিন্তা করলেও, ইডির নোটিসের ফলে কি ফের পদ পাওয়া থেকে বঞ্চিত হবেন বঙ্গ বিজেপির চাণক্য? যদিও বা এই ব্যাপারে নানা মহল থেকে নানা কথা উঠে আসতে শুরু করেছে।

অনেকে বলছেন, এই নোটিশ নিয়ে উদ্বেগের কিছু নেই। মুকুলবাবুর কাছে সমস্ত নথি আছে। মুকুল রায়কে সামনে রেখেই 2021 এর বিধানসভা নির্বাচনে লড়বে বিজেপি। দিল্লি থেকে তিনি বড় দায়িত্বই পাবেন। তবে অনেকে বলছেন, বিজেপিতে একটি অংশ মুকুল রায়ের অত্যন্ত বিরোধী বলে পরিচিত। প্রথম থেকেই মুকুলবাবু বিজেপির সাফল্যের জন্য চেষ্টা করলেও, মুকুল রায় যাতে ভালো কোনো পদ না পান, তার জন্য একাংশ কাজ করে চলেছেন। যার জেরে কিছুটা হলেও অসুবিধায় পড়তে হচ্ছে মুকুল রায়কে। কিন্তু তা সত্বেও কেন্দ্রীয় নেতৃত্বের অত্যন্ত আস্থাভাজন তিনি। তাই এই পরিস্থিতিতে তার কাছে নোটিশ পাঠিয়ে তাকে কোণঠাসা করার প্রয়াস করা হচ্ছে বলে অভিযোগ করছে অনেকে।

বিশেষজ্ঞরা বলছেন, মুকুল রায় ঠান্ডা মাথায় চলার মানুষ। তিনি ধৈর্য ধরে এতদিন বিজেপিতে পদহীন অবস্থায় থেকেছেন। তাই এখন যদি তাকে নোটিশ পাঠিয়ে হেনস্থা করার চক্রান্ত কষা হয়, তাহলে তিনি এমন কোনো কাজ করবেন না, যাতে তার অসুবিধা হয়। ঠান্ডা মাথায় তিনি ঠিক তার পরবর্তী রনকৌশল সাজাবেন। সব মিলিয়ে এখন মুকুল রায়ের কাছে ইডির নোটিশ আসার পর বিধানসভা নির্বাচনের আগে তিনি কি বড়সড় পদ পাবেন, নাকি এভাবেই রয়ে যাবেন গেরুয়া শিবিরে, তার দিকেই নজর থাকবে রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!