এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > 2021 এর আগে কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়ে কার্ড প্রকাশ করল বিজেপি

2021 এর আগে কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়ে কার্ড প্রকাশ করল বিজেপি


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – 2021 এর বিধানসভা নির্বাচনের আগে এবার মাস্টারস্ট্রোক দিল ভারতীয় জনতা পার্টি। ইতিমধ্যেই তৃণমূল সরকারের বিরুদ্ধে অনুন্নয়ন ইস্যুতে সরব হতে শুরু করেছে গেরুয়া শিবির। আর এবার রাজ্যের সবথেকে বড় জ্বলন্ত বেকারদের সমস্যা নিরসন করতে পদক্ষেপ গ্রহণ করতে দেখা গেল বিজেপিকে। জানা গেছে, 2021 এর আগে কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়ে এবার কার্ড প্রকাশ করল বিজেপি। মুকুল রায় এবং সৌমিত্র খান হেস্টিংসের বিজেপির নির্বাচনী কার্যালয় থেকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি কার্ড প্রকাশ করা হয়েছে।

একাংশ বলছেন, বিজেপি এই কার্ড প্রকাশ করে রাজ্যের যুবসমাজের মন জয়ের চেষ্টা করল। কেননা এই কার্ড প্রকাশের মধ্য দিয়ে তারা মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কর্মসংস্থানের অভাবকে যেমন তুলে ধরার চেষ্টা করল, ঠিক তেমনই তারা ক্ষমতায় এলে এই প্রতিশ্রুতি কার্ডের মধ্যে দিয়ে তারা বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে বলেও দাবি করল ভারতীয় জনতা পার্টি।

স্বাভাবিক ভাবেই বিধানসভা নির্বাচনের আগে বঙ্গ বিজেপির এই ধরনের উদ্যোগ এখন বেকার যুবকদের মনে অনেকটাই দাগ কাটবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।সূত্রের খবর, এদিন এই কার্ড প্রকাশ করে রাজ্য বিজেপি যুব মোর্চার সভাপতি সৌমিত্র খান বলেন, “বিজেপি রাজ্যের 75 লক্ষ যুবকের কাছে যাবে। রাজ্যের 18 হাজার এলাকায় প্রতিশ্রুতি কার্ড নিয়ে যাবেন বিজেপি কর্মীরা। এই প্রতিশ্রুতি কার্ড দিয়ে 75 লক্ষ বেকার যুবকদের নাম নথিভুক্ত করা হবে।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর এখানেই একাংশের প্রশ্ন, বিজেপি যদি ক্ষমতায় আসে এবং 75 লক্ষ যুবককে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেয়, তাহলে তারা কিভাবে তা পালন করবে! কেননা কোনো রাজনৈতিক দলের পক্ষেই এই রকম প্রতিশ্রুতি দিয়ে তা পালন করা সম্ভব নয়। স্বাভাবিক ভাবেই বিজেপির এই রকম প্রতিশ্রুতি নিয়ে এবার রাজনৈতিক মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে।

এদিন এই প্রসঙ্গে বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খান বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় বেকার যুবকদের অনেক প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু তা পূরণ করতে পারেননি তিনি। এখন দাবি করছেন, দুই কোটি বেকার যুবককে চাকরি দিয়েছেন, তা যে মিথ্যা, তা বোঝানোর জন্য আমরা প্রতিশ্রুতি কার্ড নিয়ে ঘরে ঘরে যাব।”

অন্যদিকে এই ব্যাপারে বিজেপি নেতা মুকুল রায় বলেন, “আমরা তো চাকরি দেব প্রতিশ্রুতি দিতে পারি না। আমরা পাশে থাকার প্রতিশ্রুতি দিচ্ছি। তাদের বেকারত্বের সঙ্গে আমরা সমব্যথী। সরকার এলে আমরা বেকার যুবকদের কথা অগ্রাধিকার দেব। তাদের বেকারত্বের জ্বালা দূর করার চেষ্টা করব।” বিশ্লেষকেরা বলছেন, বিজেপির পক্ষ থেকে এই ধরনের প্রতিশ্রুতি নিশ্চয়ই তৃণমূল কংগ্রেসকে অনেকটাই চাপে রাখবে। তবে বেকার যুবকদের কথা ভেবে বিজেপির এই প্রতিশ্রুতি কার্ড তাদের ভোটব্যাংককে কতটা সুরক্ষিত রাখে, সেদিকেই নজর থাকবে সকলের।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!