এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > একুশের দিকে তাকিয়ে বদলে গেল তৃণমূলের খোলনলচে! পিছনে কি আসলে পিকের মস্তিস্ক? বাড়ছে জল্পনা!

একুশের দিকে তাকিয়ে বদলে গেল তৃণমূলের খোলনলচে! পিছনে কি আসলে পিকের মস্তিস্ক? বাড়ছে জল্পনা!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –আগামী বিধানসভা নির্বাচনে জয়লাভের জন্য ভোট কৌশলী প্রশান্ত কিশোরকে দায়িত্ব দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি । গত ২০১৯ এর লোকসভা নির্বাচনের পর রাজ্যে এসেছেন প্রশান্ত কিশোর বা পি.কে ও তার আই প্যাক টিম, রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে আগামী বিধানসভা নির্বাচনে সাফল্যের মুখ দেখাতে। ২০১৯ এর লোকসভা ভোটে বিজেপির কাছে জোর ধাক্কা খায় তৃণমূল। বিশেষ করে উত্তরবঙ্গ ও জঙ্গলমহলে তৃণমূলের ঝুলি শুন্য হয়ে যায় । শুধু দক্ষিণবঙ্গেই সফল হয় তৃণমূল ।

বিজেপির ব্যাপক উত্থান কপালে ভাজ ফেলে শাসকদলের, আর সেকারণেই রাজ্যে আনা হয় ভোটকুশলী প্রশান্ত কিশোরকে । রাজ্যের দায়িত্ব নেবার পর পি.কে. তার টিমকে নিয়ে একবছর ধরে রাজ্যে নানা সমীক্ষা করান ও সমীক্ষার রিপোর্ট জমা দেন তৃণমূল সুপ্রিমো তথা মাননীয়া মুখমন্ত্রীর হাতে । কোন নেতার প্রতি মানুষের মনোভাব কেমন, কোন অঞ্চলে তৃণমূলের জেতার সম্ভাবনা কেমন সবকিছুই তুলে ধরা হয় এই রিপোর্টে । এই রিপোর্ট এর উপরে ভিত্তি করেই ২০২১ এর বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল দলের ভেতরে ঘটানো হলো এক ব্যাপক আকারের সাংগঠনিক রদবদল ।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পি.কে এর মত মেনে, তার দেওয়া রিপোর্টের উপরে ভিত্তি করে তরুণ প্রজন্মকে এবার সামনের সারিতে তুলে আনা হয়েছে।তাই তৃণমূলের লোকসভার সমস্যা মহুয়া মৈত্র ও ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ক্রিকেটার ও তৃণমূলের বিধায়ক লক্ষ্মীরতন শুক্লাকে দেওয়া হয়েছে জেলার বিরাট দায়িত্ব । প্রবীণ নেতাদের কাউকে পদচ্যুত করা হয়েছে বা কাউকে উচ্চপদ দেওয়া হয়েছে নিজের কৃতিত্ব ও তৃণমূল দলে তথা রাজ্যে তার গুরুত্ব বিচার করে ।

তরুণ স্বচ্ছ মুখকে তুলে ধরে নিজের দলকে শক্তিশালী করে তুলতে চেয়েছেন মুখ্যমন্ত্রী । নবীন প্রজন্মের নেতা -নেত্রীদের দলে বা রাজ্যে কতটা প্রভাব প্রতিপত্তি আছে সেটার উপর জোর না দিয়ে মুখ্যমন্ত্রী জোর দিয়েছেন এদের সচ্ছতার উপরে । তিনি মনে করেন, মানুষ চাইলে তাঁকে রাখবেন, না চাইলে রাখবেন না । এ কথা চিন্তা করেই মানুষের কাছে সচ্ছ মুখের নেতা-নেত্রীদের তিনি তুলে ধরতে চান । তাই দলের সভাপতি হিসেবেও তিনি এনেছেন নতুন মুখ ।

২০২১ এর বিধানসভা নির্বাচনে জয়ের পতাকা ধরার জন্য তিনি ৭ সদস্যের একটি স্টিয়ারিং কমিটি ও ২১ সদস্যের একটি সমন্বয় কমিটি গঠন করেছেন । আর উল্লেখ্য , এই দুটি কমিটিতেই তিনি স্থান দিয়েছেন তরুণ তৃণমূল নেতা অভিষেক বান্দ্যোপাধ্যায়কে । তরুণ ভোটারদের মন জয় করতেই তরুণ প্রজন্মের নেতা-নেত্রীদের সামনের সারিতে আনার পরিকল্পনা নিয়েছেন তিনি । আর যার উপরে ভিত্তি করেই তিনি পার হতে চান ২০২১ এর ভোট বৈতরণী । তবে মুখ্যমন্ত্রীর এই প্রচেষ্টা কতটা সফল হবে , তার জবাব দেবে আগামীর দিন ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!