এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > তৃণমূল নেতার চ্যালেঞ্জকে মাত দিতে এবার পুরোনো ভিডিওতে ছড়াছড়ি সোশ্যাল মিডিয়া? জবাব খুঁজছেন তৃণমূলের মুখপাত্র!

তৃণমূল নেতার চ্যালেঞ্জকে মাত দিতে এবার পুরোনো ভিডিওতে ছড়াছড়ি সোশ্যাল মিডিয়া? জবাব খুঁজছেন তৃণমূলের মুখপাত্র!


আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রবিবার দুপুরে তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করেন তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ। যেখানে কৈলাস বিজয়বর্গীয়কে চ্যালেঞ্জ জানিয়ে তিনি বলেন, “যদি ক্ষমতা থাকে তো ভাইপোর নাম বলুন। যদি এক বাপের বেটা হন, তাহলে বলুন কাকে ভাইপো বলছেন!” অর্থাৎ চিটফান্ড কাণ্ডে যখন বিজেপি প্রশ্ন তুলতে শুরু করেছে, তখন তাদের পাল্টা সাংবাদিক বৈঠকের মধ্যে দিয়ে কটাক্ষ করে শোরগোল তোলার চেষ্টা করেছেন কুনাল ঘোষ।

কিন্তু কুণাল ঘোষের এই সাংবাদিক বৈঠক শেষ হতে না হতেই তার একটি পুরনো দিনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিল ভারতীয় জনতা পার্টি। যে ভিডিওতে দেখা যাচ্ছে, চিটফান্ড কাণ্ডে জেলে থাকার সময় কুনাল ঘোষ বলছেন, “সারদা মিডিয়ায় প্রত্যক্ষ এবং পরোক্ষ সুবিধা যদি সব থেকে বেশি কারও কাছে পৌঁছে থাকে, তাহলে তার নাম মমতা বন্দ্যোপাধ্যায়।”

স্বাভাবিকভাবেই পুরনো দিনের কুণাল ঘোষের এই ভিডিও এখন বিজেপির পক্ষ থেকে সামনে আনায় কুনালবাবু যে অনেকটাই চাপে পড়ে গেলেন, সেই ব্যাপারে নিশ্চিত বিশেষজ্ঞরা। বিশ্লেষকরা বলছেন, যে কুনাল ঘোষ বর্তমানে তৃণমূলের স্বচ্ছতা নিয়ে দাবি করে বিজেপিকে কটাক্ষ করেছেন, সেই কুণাল ঘোষের অতীতের ভিডিও তুলে ধরে তাকে চাপে ফেলার চেষ্টা করল ভারতীয় জনতা পার্টি। স্বাভাবিকভাবেই এখন এই ভিডিওর পরিপ্রেক্ষিতে কুণালবাবু কি জবাব দেন, তা লক্ষণীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে রাজনৈতিক মহলের কাছে।

প্রসঙ্গত উল্লেখ্য, একসময় তৃনমূলের সঙ্গে কুণাল ঘোষের ভালো সম্পর্ক থাকলেও, সারদাকাণ্ডে তিনি শ্রীঘরে যাওয়ার পর থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হতে শুরু করেছেন। বিভিন্ন সময় সারদাকাণ্ডে প্রত্যক্ষ এবং পরোক্ষ সুবিধা যদি কেউ পেয়ে থাকে, তাহলে তার নাম মমতা বন্দ্যোপাধ্যায় বলে অভিযোগ করতে দেখা গেছে তাকে। স্বাভাবিক ভাবেই এই কুণাল ঘোষের মন্তব্যকে কেন্দ্র করে ব্যাপক চাপে পড়েছিল তৃণমূল কংগ্রেস।

কিন্তু রাজনীতিতে কখন কি হয়, তা বলা যায় না। একসময় কুনাল ঘোষ তৃণমূলের বিরুদ্ধে মন্তব্য করলেও, কিছুদিন আগে আবার দলে তাকে সক্রিয় হতে দেখা যায়। এখন তিনি তৃণমূল কংগ্রেসের মুখপাত্র। স্বভাবতই বর্তমানে বিজেপির পক্ষ থেকে যখন চিটফান্ড কাণ্ডে তৃনমূলকে কটাক্ষ করা হচ্ছে এবং নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দিকে প্রশ্ন ছুড়ে দেওয়া হচ্ছে, তখন পাল্টা সেই কুনাল ঘোষ তৃণমূলের ব্যাটিং করার চেষ্টা করলেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু কুণাল ঘোষের ব্যাটিংকে পাল্টা চ্যালেঞ্জ জানিয়ে যেভাবে বিজেপির পক্ষ থেকে তাঁর অতীতের একটি ভিডিও পোস্ট করা হল, তাতে কুণালবাবু এবং তৃণমূল কংগ্রেস ব্যাপকভাবে চাপে পড়ল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। বিশ্লেষকরা বলছেন, কুনাল ঘোষ এদিন যখন কৈলাস বিজয়বর্গীয়কে চ্যালেঞ্জ করলেন, তখনই বিজেপির পক্ষ থেকে পাল্টা একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়।

মূলত কিছুদিন আগেই রাজ্যের অন্যতম দায়িত্ব আসা অমিত মালব্যের নেতৃত্বে এই ভিডিও সর্বত্র ছড়িয়ে পড়েছে বলে মনে করা হচ্ছে। যার ফলে অনেকটাই চাপে পড়ে গিয়েছেন কুনাল ঘোষ। এখন তিনি তৃণমূলের হয়ে ব্যাটিং করলেও, অতীতে তিনি সেই তৃণমূল নেতৃত্ব সম্পর্কে সারদাকাণ্ড নিয়ে একটি মন্তব্য করেছিলেন। আর তা এই ভিডিওর মধ্যে দিয়ে মানুষের কাছে পৌঁছে দিয়েছে ভারতীয় জনতা পার্টি।

অর্থাৎ কুনালবাবু এখন যতই বিজেপি বিরোধিতা করুন না কেন, এককালে তিনি যে বর্তমান তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে ব্যাপক ভাবে সোচ্চার হয়েছিলেন, তা এই ভিডিওর মধ্যে থেকেই পরিষ্কার হয়ে যাচ্ছে বলে দাবি করছে বিজেপির একাংশ। সব মিলিয়ে কুনাল ঘোষ তৃণমূলের পক্ষে সওয়াল করলেও, তার অতীতের ভিডিও এখন সবথেকে বড় বিড়ম্বনার কারণ হয়ে দাঁড়িয়েছে তৃণমূল নেতৃত্বের কাছে। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!