এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > বিধানসভার আগে বুথ কমিটি গড়তে গিয়েই হিমশিম খাচ্ছে তৃণমূল? অনুব্রত-গড়ে ভুয়ো নম্বরের রমরমা?

বিধানসভার আগে বুথ কমিটি গড়তে গিয়েই হিমশিম খাচ্ছে তৃণমূল? অনুব্রত-গড়ে ভুয়ো নম্বরের রমরমা?


আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিধানসভা নির্বাচনের আগে জেলায় সংগঠনকে শক্তিশালী করার পরিকল্পনা নিয়েছিলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। যেখানে প্রতিটি বুথ পিছু 60 জন করে কমিটি গড়ার নির্দেশ দিয়েছিল জেলা তৃণমূল নেতৃত্ব। যেখানে প্রত্যেককে যোগাযোগের জন্য একটি ফোন নম্বর দিতে বলা হয়েছিল। কিন্তু এবার গোড়াতেই গলদ দেখা গেল। জানা গেছে, যে সমস্ত ফোন নম্বর দেওয়া হয়েছে, তার মধ্যে অনেক নম্বর ভুয়ো।

সূত্রের খবর, সোমবার মঙ্গলকোটের মাঝিগ্রামে বুথ ভিত্তিক সম্মেলনে এসে এমনটাই বললেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। স্বাভাবিক ভাবেই অনুব্রতবাবুর এই কথায় এখন নতুন করে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে জেলা তৃণমূলের অন্দরমহলে। কেন এভাবে তৃনমূল কর্মীরা তাদের নম্বর ভুল দিয়েছে! এখন তা নিয়ে নানা মহলে তৈরি হয়েছে প্রশ্ন।

জানা গেছে, সোমবার দুপুরে মাঝিগ্রাম বিশ্বেশ্বরী উচ্চ বিদ্যালয়ের মাঠে ব্লক তৃণমূল নেতৃত্বের পক্ষ থেকে একটি কর্মী সম্মেলনের আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। আর সেখানেই বুথ কমিটির পদাধিকারীরা ভুল নম্বর দেওয়া নিয়ে কর্মীদের তিরস্কার করেন অনুব্রতবাবু। তিনি বলেন, “ফোন করলে কেউ বলছে চেন্নাইয়ে কাজ করছি। আবার কেউ বলছে, অনেক পুরনো ফোন নম্বর। মেয়েদের ফোন নম্বর ঠিক নেই। এমনটা কেন হবে!”

রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেস বুথ কমিটির মধ্যে দিয়ে সংগঠনকে শক্তিশালী করার চেষ্টা করছে। কিন্তু সেখানকার পদাধিকারীদের নম্বর নিয়ে সংগঠনকে শক্তিশালী করার চেষ্টা করলেও, যেভাবে নম্বর ভুল বলে জানিয়ে দিলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি, তাতে শাসকদলের অস্বস্তি ক্রমশ বৃদ্ধি পেতে শুরু করেছে। এই যদি সংগঠনের অবস্থা হয়, সামান্য নম্বর যদি ভুল বের হতে শুরু করে, তাহলে তৃণমূল কংগ্রেস কিভাবে কৌশলগতভাবে বিজেপির বিরুদ্ধে লড়াই করবে, সেটাই এখন বড় সংশয়ের বিষয় হয়ে দাঁড়িয়েছে রাজনৈতিক বিশেষজ্ঞদের মধ্যে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কেন এমনটা হল? কেন সঠিক নম্বর দেওয়া হল না? এদিন এই প্রসঙ্গে ব্লক তৃণমূলের সভাপতি অপূর্ব চৌধুরী বলেন, “কোনো কর্মী হয়তো ভুল নম্বর দিয়ে ফেলেছেন। দাদার মুখ থেকে শোনার পরে সঙ্গে সঙ্গে তা সংশোধন করার নির্দেশ দেওয়া হয়েছে। এই নিয়ে কোনো সমস্যা হবে না।” অন্যদিকে এই ব্যাপারে তৃণমূল কংগ্রেসকে কড়া ভাষায় আক্রমণ করেছে ভারতীয় জনতা পার্টি।

এদিন এই প্রসঙ্গে পূর্ব বর্ধমান জেলা বিজেপির সভাপতি কৃষ্ণ ঘোষ বলেন, “জোর করে ভয় দেখিয়ে কর্মীদের ধরে রাখা যায় না। তৃণমূল কর্মীদের একটা বড় অংশ মনেপ্রাণে আমাদের সঙ্গে রয়েছেন। তৃণমূল নেতাদের হাত থেকে বাঁচতে ভুল মোবাইল নম্বর দিয়েছেন।” আর এখানেই প্রশ্ন, তাহলে কি তৃণমূলের সঙ্গে তাদের কর্মীরা থাকতে চাইছে না! আর তাই ভুল নম্বর দিয়ে দলকে বিভ্রান্ত করছেন দলের একাংশ!

যদি সংগঠনকে মজবুত করতে গিয়ে কর্মীদের একাংশ ইচ্ছাকৃতভাবে এই কাজ করে থাকেন, তাহলে ভোটবাক্সে এর প্রতিফলন কতটা পড়তে পারে, তা ভেবে রীতিমত শঙ্কিত শাসক দলের একাংশ। সব মিলিয়ে অনুব্রত মণ্ডলের শক্ত ঘাঁটিতে সংগঠনের বেহাল দশা নিয়ে এবার চিন্তার ভাঁজ তৈরি হয়েছে তৃণমূলের অন্দরমহলে। এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!