এখন পড়ছেন
হোম > অন্যান্য > যোগী-শাহের হাত ধরে এবার IPL-এও বড়সড় চমক? সৌরভ-জয় শাহ জুটি নিতে চলেছেন বড়সড় সিদ্ধান্ত

যোগী-শাহের হাত ধরে এবার IPL-এও বড়সড় চমক? সৌরভ-জয় শাহ জুটি নিতে চলেছেন বড়সড় সিদ্ধান্ত


আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনা পরিস্থিতিতে এ বছর আইপিএল অনুষ্ঠিত হবে কিনা, সেই নিয়ে বড়োসড়ো চিন্তা ছিল ক্রিকেটপ্রেমীদের মনে। একদিকে করোনা পরিস্থিতি অন্যদিকে এই পরিস্থিতিতেও সকলকে করোনা থেকে বাঁচিয়ে রেখে খেলা অনুষ্ঠিত করার চ্যালেঞ্জ, এই দু’টোকেই যোগ্যভাবে পরিচালনা করেছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। যদিও টুর্নামেন্টের প্রথমে হায়দ্রাবাদের কয়েকজন খেলোয়াড় সহ সাপোর্টিং স্টাফকে করোনা আক্রান্ত হতে দেখা যায়।

তবুও এবারের প্রতিকূল পরিস্থিতিতে টুর্নামেন্টের আয়োজন করে তাকে সফলভাবেই উতরে দিতে পেরেছেন বলেই বাহবা পেয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অন্যদিকে, করোনা পরিস্থিতিতে এবারের টুর্নামেন্ট দেশের বদলে সংযুক্ত আরব আমিরশাহীতে সম্পন্ন হয়েছে। এবং তা নির্বিঘ্নে শেষ হয়ে যাওয়ার পর টুর্নামেন্টের আগামী সংস্করণেও যে আটটি দলের বদলে দশটি দল খেলবে সে কথা জানিয়ে দেওয়া হয়েছে।

আপনার মতামত জানান -

জানা গেছে, সেক্ষেত্রে দেশের কোন দুই শহরকে আইপিএলের জন্য ফ্রাঞ্চাইজ করা হবে, তা নিয়ে আলোচনাও শুরু হয়ে গেছে। তবে এই বিষয়ে আপাতত চলতি মাসের শেষে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে। আর বোর্ডের তরফে এ সংক্রান্ত একটি আভাস পাওয়া গিয়েছে বলেই জানা গেছে।

অন্যদিকে, বিশেষজ্ঞদের মতে, বিসিসিআইয়ের সচিব যেখানে জয় শাহ, সেখানে তাঁর প্রাণের শহর আহমেদাবাদ আইপিএলে অংশ নেবে না, সেটা হয় না বলেই জানিয়েছেন তাঁরা। ফলে গুজরাতের অন্যতম জনপ্রিয় এই শহর যে টুর্নামেন্টের ২০২১ সংস্করণে অন্তর্ভূক্ত হতে চলেছে, তা প্রায় নিশ্চিত বলেই মনে করছেন তাঁরা।

সেখানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগকে স্বাগত জানাতে শহর তৈরি হচ্ছে বলেও জানানো হয়েছে। অন্যদিকে, বিসিসিআইয়ের তরফে এখনও পর্যন্ত যেটুকু জানা গেছে, সেটা অনুযায়ী ২০২১ সালের আইপিএলে নবম এবং দশম দলের মালিক হিসেবে সামনে আসতে পারে গৌতম আদানি এবং সঞ্জীব গোয়েঙ্কার নাম। এছাড়া সঞ্জীব গোয়েঙ্কা আইপিএলের সঙ্গে নতুন নয় বলেই জানা গেছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তথ্য সূত্রে জানা গেছে, আইপিএলের সঙ্গে সঞ্জীব গোয়েঙ্কার যোগ নতুন নয়। ২০১৬ এবং ২০১৭ সালে পুনে সুপারজায়েন্টের মালিক ছিলেন তিনি। এছাড়া আগামী ২৪শে ডিসেম্বর বিসিসিআই বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে বলেও জানা গেছে। আর সেখানেই আইপিএলের নতুন দুই ফ্রাঞ্চাইজির নাম ঘোষণা করা হবে বলেও অনুমান করা হচ্ছে।

ওই বৈঠকে মেগা নিলাম নিয়েও সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলেও মনে করা হচ্ছে। অন্যদিকে বিসিসিআই-এর একটি সূত্রের তরফে জানানো হয়েছে যে আইপিএলে এবার প্রবেশ করতে চলেছে উত্তরপ্রদেশ। ফ্রাঞ্চাইজের দৌড়ে রাজ্যের রাজধানী লখনৌ এবং কানপুরের মধ্যে এই নিয়ে জোর লড়াই চলছে বলেও জানা গেছে। তবে যতদিন না বোর্ডের তরফ থেকে কিছু জানান হচ্ছে, ততদিন ধন্ধ রয়েই যাবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!