এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > লক্ষ নির্বাচন! উত্তরবঙ্গ থেকে ফিরে এসেই ফের উত্তরবঙ্গে যাচ্ছেন মমতা!

লক্ষ নির্বাচন! উত্তরবঙ্গ থেকে ফিরে এসেই ফের উত্তরবঙ্গে যাচ্ছেন মমতা!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সম্প্রতি উত্তরবঙ্গ উৎসবের উদ্বোধন করতে শিলিগুড়িতে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে সরকারি অনুষ্ঠানের মঞ্চ থেকে একাধিক প্রকল্পের উদ্বোধন করতে দেখা যায় তাকে। পাশাপাশি উত্তরবঙ্গের মানুষের মন জয় করতে নানা পদক্ষেপ গ্রহণ করেন বাংলার প্রশাসনিক প্রধান।

আর এই পরিস্থিতিতে একদিকে প্রশাসনিক কর্মকাণ্ড এবং অন্যদিকে দলীয় কর্মসূচি করে উত্তরবঙ্গ সফর শেষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এই সফর শেষ হতে না হতেই আবার তিনি উত্তরবঙ্গে আসতে চলেছেন বলে খবর পাওয়া গেল। স্বাভাবিকভাবেই এত ঘনঘন নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর রাজনৈতিক মহলের কাছে এখন অত্যন্ত তাৎপর্যপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে।

সূত্রের খবর, আগামী 9 ফেব্রুয়ারি বর্ধমানের কালনায় একটি সভা করার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। আর সেদিনই বর্ধমান মাটি উৎসবের সূচনা করবেন তিনি। আর তার পরদিনই মুর্শিদাবাদে গিয়ে একটি জনসভায় যোগ দেবেন তৃণমূল নেত্রী। পাশাপাশি 11 ফেব্রুয়ারি উত্তরবঙ্গের মালদায় একটি জনসভা হওয়ার কথা রয়েছে। যেখানে উপস্থিত থাকার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।

স্বাভাবিক ভাবেই মুর্শিদাবাদ থেকে শুরু করে মালদহের মত উত্তরবঙ্গের জেলাগুলিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফরকে কেন্দ্র করে এখন রীতিমতো চর্চা শুরু হয়ে গিয়েছে বিশেষজ্ঞদের মধ্যে। অনেকে বলছেন, এক সময় এই মুর্শিদাবাদ থেকে শুরু করে মালদহ জেলায় তৃণমূলের সংগঠন দেখভাল করতেন শুভেন্দু অধিকারী। কিন্তু সেই শুভেন্দুবাবু বিজেপিতে যোগদান করার পর তার অনুগামীরা তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে নাম লেখাতে শুরু করেছেন।

তাই এই পরিস্থিতিতে নির্বাচনের আগে ঘর যাতে কোনোভাবেই না ভাঙ্গে, তার জন্য এবার স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়কে ময়দানে নামতে হচ্ছে। অনেকে আবার বলতে শুরু করেছেন, এই মালদহ থেকে শুরু করে মুর্শিদাবাদে তৃণমূলের সংখ্যালঘু ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেদিক থেকে মিমের মত রাজনৈতিক দল এবার এই সমস্ত জায়গায় প্রার্থী দিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই এই সংখ্যালঘু ভোট নিজেদের দখলে রাখতে মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফরকে কার্যত পাখির চোখ করে নিয়েছেন বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পর্যবেক্ষকদের একাংশ বলছেন, গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে তৃণমূলের ব্যাপক পরাজয় হয়েছে। আটটি আসনের মধ্যে সাতটি আসন দখল করেছে ভারতীয় জনতা পার্টি এবং একটি আসন পেয়েছে কংগ্রেস। সেদিক থেকে তৃণমূলকে খালি হাতেই ফিরতে হয়েছে এই উত্তরবঙ্গ থেকে। তবে সম্প্রতি উত্তরবঙ্গ সফরে এসে উত্তরবঙ্গ উৎসবের মঞ্চ থেকে যাতে এবারে তৃণমূলকে ফিরিয়ে দেওয়া না হয়, তার জন্য জনতার কাছে আবেদন করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

অর্থাৎ বিজেপির সাথে লড়াইয়ে উত্তরবঙ্গ যে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে, তা বলাই যায়। আর এই পরিস্থিতিতে উত্তরবঙ্গ সফরের সমস্ত কর্মসূচি শেষ করার পর আবার মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর সম্পর্কে খবর পাওয়া গেল। যার ফলে একাংশ বলছেন, বিরোধী প্রভাবিত উত্তরবঙ্গে এখন ঘাসফুল ফোটাতে করিয়া তৃণমূল নেত্রী। আর সেই কারণেই নির্বাচনের আগে আবার উত্তরবঙ্গ সফরে তিনি। সব মিলিয়ে ঘনঘন মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গে এসে মানুষের মন জয়ের চেষ্টা করলেও, তা কতটা সফলতা পায় ভোটবাক্সে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!