এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > মোদীকে রক্ত দিয়ে লেখা চিঠি মমতার ছাত্র বাহিনীর, টালমাটাল রাজ্য রাজনীতি!

মোদীকে রক্ত দিয়ে লেখা চিঠি মমতার ছাত্র বাহিনীর, টালমাটাল রাজ্য রাজনীতি!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –2021 এর বিধানসভা নির্বাচনের লড়াই জমজমাট হতে চলেছে। রাজ্যে কোন দল শেষ হাসি হাসবে, তা ভোটবাক্স খোলার পরই পরিষ্কার হয়ে যাবে। মূলত প্রার্থী তালিকা নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের অন্দরে তৈরি হয়েছে ক্ষোভ-বিক্ষোভ। তৃণমূলের পক্ষ থেকে প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পরেই টিকিট প্রত্যাশীরা টিকিট না পেয়ে বিজেপিতে যোগদান করবেন বলে জল্পনা ছড়িয়ে পড়েছে।

আর এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী করতে বড়সড় পদক্ষেপ নিলেন তৃণমূল ছাত্র পরিষদের কর্মী সমর্থকরা। সূত্রের খবর, এবার রক্ত দিয়ে চিঠি লিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পাঠালেন বাঁকুড়ার ইন্দাসের তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। যে ঘটনা কার্যত আলোড়ন ফেলে দিয়েছে গোটা রাজ্যজুড়ে।

প্রসঙ্গত উল্লেখ্য, বাঁকুড়া বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী রুনু মেটের সমর্থনে এদিন তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা প্রচার করেন। যেখানে ইন্দাস সুপার মার্কেটের সামনে একটি পথসভা অনুষ্ঠিত হয় আর সেই পথসভা চলার সময় হঠাৎ করেই হাতে পিন ফুটিয়ে রক্ত বের করতে দেখা যায় তৃণমূল ছাত্র পরিষদের একাধিক সদস্যদের। আর তারপরই সেই রক্ত দিয়ে সাদা বোর্ডের ওপর লেখা হয়, “রক্ত দেব, মাটি দেব না।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর শাসক দলের ছাত্র সংগঠনকে এইভাবে রক্ত দিয়ে লিখতে দেখে রীতিমত হতবাক হয়ে যান একাংশ। কিন্তু কী কারণে এই চিঠি? জানা গেছে, রক্ত দিয়ে লেখা তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে চিঠি পাঠানো হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। আর বার্তা দেওয়া হবে, কোনোভাবেই বাংলাকে সাম্প্রদায়িক শক্তির হাতে তুলে দেওয়া হবে না। অর্থাৎ বিজেপির বিরুদ্ধে লড়তে হলে রক্ত দিতেও যে রাজি শাসক দলের ছাত্র সংগঠনের নেতাকর্মীরা, তা এদিনের এই কর্মসূচির মধ্য দিয়েই পরিষ্কার করে দিলেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা বলে মনে করছেন বিশেষজ্ঞরা। যা কার্যত নজিরবিহীন বলেই দাবি করছেন একাংশ।

হঠাৎ এই রকম কর্মসূচি কেন? এদিন এই প্রসঙ্গে বাঁকুড়া জেলা তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তীর্থঙ্কর কুন্ডু বলেন, “প্রয়োজনে আমরা আরও রক্ত দিতে রাজি আছি। কিন্তু বাংলার মাটি কোনো সাম্প্রদায়িক শক্তিকে ছেড়ে দেব না। এই বার্তা দিতে প্রধানমন্ত্রীকে রক্ত দিয়ে লেখা খোলা চিঠি পাঠানো হল।” বিশেষজ্ঞরা বলছেন, তৃণমূল কংগ্রেস প্রার্থী ঘোষণার পর কিছুটা হলেও চাপে রয়েছে। এক্ষেত্রে বাঁকুড়া জেলাতে একাধিক বিধানসভা কেন্দ্রে প্রার্থী নিয়ে তৈরি হয়েছে অসন্তোষ।

যার ফলে আগামী দিনে বিজেপি এখানে ফায়দা পেতে পারে বলেই মনে করা হচ্ছে। আর এই পরিস্থিতিতে প্রার্থী ঘোষণা হওয়ার সাথে সাথেই প্রচারে নেমে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা হাতে রক্ত দিয়ে যেভাবে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন, তাতে হতবাক একাংশ। অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে এই পদক্ষেপ গ্রহণ করে তৃণমূল ছাত্র পরিষদ কোনোমতেই যে বাংলাকে বিজেপির হাতে তুলে দেওয়া হবে না, তার বার্তা দেওয়ার চেষ্টা করল বলেই মনে করা হচ্ছে। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!