এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > ভোট পর্ব শেষ হতেই জয়-পরাজয়ের অংক নিয়ে চর্চা শুরু, শাসক-বিরোধী উভয়ের মধ্যেই তৎপরতা তুঙ্গে!

ভোট পর্ব শেষ হতেই জয়-পরাজয়ের অংক নিয়ে চর্চা শুরু, শাসক-বিরোধী উভয়ের মধ্যেই তৎপরতা তুঙ্গে!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সপ্তম দফায় শেষ হয়েছে দক্ষিণ দিনাজপুর জেলার নির্বাচন। আর সেই নির্বাচন শেষ হতে না হতেই বিভিন্ন রাজনৈতিক দলগুলোর মধ্যে শুরু হয়েছে তৎপরতা। ইতিমধ্যেই বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্ব থেকে শুরু করে প্রার্থীরা চর্চা শুরু করে দিয়েছেন, কোন আসনে তারা কত ভোটে এগিয়ে থাকতে পারেন। বলা বাহুল্য, গত লোকসভা নির্বাচনে বামেদের ভোট বিজেপিতে যাওয়ার কারণে এই জেলার দুটি বিধানসভা বাদে বাকি জায়গায় লোকসভার ফলের ভিত্তিতে এগিয়েছিল গেরুয়া শিবির।

স্বাভাবিক ভাবেই এবারের নির্বাচনে কি হতে চলেছে, তা নিয়ে কৌতুহল রয়েছে সব মহলে। তবে নির্বাচন প্রক্রিয়া শেষ হতে না হতেই ফলাফল কতটা সন্তোষজনক হবে, তা নিয়ে বিভিন্ন রাজনৈতিক দল তাদের দলীয় কার্যালয়েগুলোতে শুরু করে দিয়েছে চর্চা। তৃণমূল থেকে বিজেপি এমনকি সংযুক্ত মোর্চা প্রত্যেকেই দাবি করছে, এবারে এই জেলার 6 টি কেন্দ্রের মধ্যে ছটি কেন্দ্রই তারা দখল করবে। কিন্তু শেষপর্যন্ত কারা শেষ হাসি হাসে, সেটাই এখন লক্ষণীয় বিষয়‌। কেমন হবে তাদের ফলাফল?

এদিন এই প্রসঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের চেয়ারম্যান বিপ্লব মিত্র বলেন, “প্রার্থী ঘোষণার পর থেকে দিনরাত ভোট প্রচারে ব্যস্ত ছিলাম। ভোটগ্রহণ পর্ব শেষ হওয়ার পরে এখন একটু বিশ্রাম নিচ্ছি। দলের কর্মীরা নিজের নিজের এলাকায় সমীক্ষা করছেন। তার খোঁজখবর নিচ্ছি। বামেদের ভোট অবশ্যই বড় ফ্যাক্টর। বামেদের সংগঠন বলে কিছু নেই। তাদের ভোট অবশ্যই আমাদের কাছে আসবে। আমরা জেলার ছয়টি আসনেই জয়লাভ করব।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে এই ব্যাপারে আরএসপির জেলা সম্পাদক বিশ্বনাথ চৌধুরী বলেন, “মানুষ আমাদের উপরে আবার ভরসা করছে। আমরা 6 টি আসনেই জয়লাভ করব। আমরা যা খোঁজখবর নিয়েছি, তাতে প্রার্থীরা ভালো ভোট পাবেন।” একইভাবে এই জেলার বিভিন্ন বিধানসভা কেন্দ্রে জয়লাভ করতে কার্যত আত্মপ্রত্যয়ী ভারতীয় জনতা পার্টি।

এদিন এই প্রসঙ্গে জেলা বিজেপির সভাপতি বিনয় বর্মন বলেন, “দলীয় কর্মীদের নির্দেশ দিয়েছি, নিজ নিজ এলাকায় বিজেপি প্রার্থীরা কেমন ভোট পেতে পারেন, তার সমীক্ষা করতে। সেই সমীক্ষার রিপোর্ট খুব তাড়াতাড়ি আমাদের কাছে চলে আসবে। কর্মীরা জোরকদমে কাজ চালাচ্ছেন। আমরা আশাবাদী 6 টি আসনেই জয়লাভ করব।”

অর্থাৎ শাসক থেকে বিরোধী সকলেই দক্ষিণ দিনাজপুর জেলার ছয়টি বিধানসভা কেন্দ্র নিয়ে কার্যত আত্মপ্রত্যয়ী। তবে গতবারের মত বামের ভোট যদি বিজেপিতে চলে যায়, তাহলে তৃণমূলের পক্ষে এবারেও জয়লাভ করতে অত্যন্ত সমস্যার মুখে পড়তে হতে পারে বলেই মনে করা হচ্ছে।

স্বাভাবিক ভাবেই এই পরিস্থিতিতে দক্ষিণ দিনাজপুর জেলার প্রত্যেকটি রাজনৈতিক দলের কাছেই যে এখন পাখির চোখ, তা বলার অপেক্ষা রাখে না। তবে প্রত্যেকে এই আসন দখল করার ব্যাপারে আশাবাদী হলেও, শেষ পর্যন্ত কারা শেষ হাসি হাসেন, তা গণনার বাক্স খোলার পরই পরিষ্কার হয়ে যাবে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!