এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই গুরুত্বপূর্ণ অফিসারদের দায়িত্বে ফেরালেন মমতা, জেনে নিন

মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই গুরুত্বপূর্ণ অফিসারদের দায়িত্বে ফেরালেন মমতা, জেনে নিন


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  বাংলায় যখন ভোটপর্ব শুরু হয়েছিল, তখন কমিশনের পক্ষ থেকে একাধিক প্রশাসনিক কর্তাকে বদল করে দেওয়া হয়। যে ঘটনার বিরুদ্ধে সরব হতে দেখা যায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এক্ষেত্রে কমিশন বিজেপির কথা মত চলছে বলে অভিযোগ করেন তিনি। তবে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সরকার যদি তৃতীয়বার ক্ষমতায় আসে, তাহলে তারা এই সমস্ত প্রশাসনিক কর্তাদের আবার নিজ নিজ পদে ফিরিয়ে আনবেন বলেই মনে করা হয়েছিল।

অবশেষে বুধবার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরই নির্বাচন কমিশনের পক্ষ থেকে ভোটের সময় বিভিন্ন প্রশাসনিক পদ থেকে সরিয়ে দেওয়া কর্তা-ব্যক্তিদের আবার ফিরিয়ে আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিক ভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক গুঞ্জন ছড়িয়ে পড়েছে গোটা রাজ্যজুড়ে।

প্রসঙ্গত উল্লেখ্য, আজ বুধবার রাজভবনে মুখ্যমন্ত্রী পদে শপথ নেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরেই রাজ্য সরকারের সদরদপ্তর নবান্নে চলে যান তিনি। এদিকে ভোটপর্ব মিটতে না মিটতেই রাজ্য পুলিশের ডিজি পদে তিনি ফিরিয়ে আনেন বীরেন্দরকে। এছাড়াও এডিজি আইন-শৃঙ্খলা পদে নিয়ে আসা হয়েছে জাভেদ শামিম। এদিন সাংবাদিক বৈঠক থেকে এই কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অর্থাৎ ভোট চলার সময় নির্বাচন কমিশনের পক্ষ থেকে একাধিক পুলিশ অফিসারদের বিভিন্ন পদে বদল করে দেওয়া হয়েছিল। যার পরে ক্ষুব্ধ হয়ে বিজেপি এবং কমিশনের বিরুদ্ধে সরব হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু ক্ষমতায় আসতে না আসতেই প্রথম দিন পুলিশ প্রশাসনকে নিয়ে বৈঠকের পর যে সমস্ত প্রশাসনিক আধিকারিকদের সরিয়ে দেওয়া হয়েছিল, তাদের আবার নিজ নিজ পদে নিয়ে এলেন তিনি।

পর্যবেক্ষকরা বলছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সিদ্ধান্ত অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বর্তমানে ভোটের ফলাফল ঘোষণা হওয়ার পরেই রাজ্যে হিংসা শুরু হয়েছে বলে অভিযোগ করতে শুরু করেছে বিরোধীরা। এক্ষেত্রে নতুন সরকার সঠিক দায়িত্ব পালন করবে বলেও আশা প্রকাশ করেছেন রাজ্যপাল। আর এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর পুলিশ- প্রশাসনকে নিয়ে বৈঠকের পর নিজের ঘনিষ্ঠ অফিসারদের আবার নিজ নিজ দায়িত্বে ফিরিয়ে আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

অর্থাৎ কমিশনের পক্ষ থেকে ভোটের সময় যে সমস্ত অফিসারদের সরিয়ে দেওয়া হয়েছিল, তাদের আবার নিজের নিজের জায়গায় ফিরিয়ে এনে তাদের প্রতি যে মমতা বন্দ্যোপাধ্যায়ের যথেষ্ট ভরসা রয়েছে, তা এই সিদ্ধান্তের মধ্যে দিয়ে বুঝিয়ে দিলেন তিনি বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!