এখন পড়ছেন
হোম > জাতীয় > শুভেন্দু অধিকারীর পর অকস্মাত্ বিজেপির তিন হেভিওয়েট সাংসদকে দিল্লি তলব, জল মাপছে রাজনীতি মহল

শুভেন্দু অধিকারীর পর অকস্মাত্ বিজেপির তিন হেভিওয়েট সাংসদকে দিল্লি তলব, জল মাপছে রাজনীতি মহল


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত সোমবার রাতে শুভেন্দু অধিকারী দলের শীর্ষ নেতৃত্তের জরুরি তলবে দিল্লি গেছেন। গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সঙ্গে তিনি বৈঠক করেছেন। আজ প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠক হবে বলে, জানা যাচ্ছে। এদিকে, আজ আকস্মিকভাবে দলের শীর্ষ নেতৃত্বের জরুরি তবে দিল্লি পৌঁছালেন তিন হেভিওয়েট সাংসদ। যাদের মধ্যে আছেন নিশীথ প্রামানিক, অর্জুন সিং ও সৌমিত্র খাঁ।

কেন তাঁদের হঠাৎ দিল্লিতে তলব করা হলো? দলের রাজ্য নেতৃত্তের কাছে বিষয়টি প্রায় অজানা। জানা গেছে, এ বিষয়ে রাজ্য নেতৃত্ব প্রায় ধোঁয়াশার মধ্যে রয়েছেন। গতকাল দিল্লিতে গেছেন বর্ষিয়ান বিজেপি নেতা তথাগত রায়। অনেকে মনে করছেন, বিজেপির রাজ্য কমিটিতে সাংগঠনিক রদবদল আসন্ন, এই পর্বে তিন সাংসদকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়ার তীব্র জল্পনা রয়েছে বিজেপিতে।

নির্বাচনে পরাজয়ের পর দলের সংগঠনকে দ্রুত মজবুত করার চিন্তা-ভাবনা চলছে বিজেপির। একদিকে দলের অন্তর্দ্বন্দ্ব রোধ করা, অন্যদিকে দলের সংগঠনকে মজবুত করা দলের কাছে এখন একটা বড় চ্যালেঞ্জ। এই অবস্থায় দক্ষ সাংগঠনিক নেতাদের মাঠে নামতে চাইছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। এ কারণে বিশেষ দায়িত্ব দেওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে এই তিন সাংসদকে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তৃণমূলে থাকাকালীন দলের সাংগঠনিক দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন সৌমিত্র খাঁ। জেলা সংগঠনে তাঁর বিশেষ প্রাধান্য ছিল। এরপর বিজেপিতে যোগদানের পর নিজের এলাকায় না এসেও বিষ্ণুপুর থেকে জয়ী হয়েছেন তিনি। আবার ব্যারাকপুর শিল্পাঞ্চলে বিরাট রাজনৈতিক প্রভাব রয়েছে অর্জুন সিং এর। সংগঠনকে মজবুত করতে রাতদিন এক করে দেন তিনি।
তেমনি উত্তরবঙ্গের সাংগঠনিক নেতা হিসেবে দিনে দিনে উঠে আসছেন বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক। কোচবিহারে তাঁর প্রভাবের কথা সকলের কাছেই জানা। জেলা সংগঠনের ক্ষেত্রে তাঁর বিরাট ভূমিকা কখনোই অস্বীকার করা যাবে না।

তাই, এবার এই নেতাদের বিশেষ দায়িত্বে আনার একটা বড়সড় সম্ভাবনা রয়েছে। নিজের নাম গোপন রেখেই বিজেপির এক রাজ্যনেতা জানিয়েছেন, দল আর সাদা হাতি পুষতে ইচ্ছুক নয়। যেসব নেতা শুধুমাত্র নামে বড়, দলের সাংগঠনিক কাজে, দলের বৃদ্ধিতে তেমন কোন ভুমিকা পালন করছেন না। শুধুমাত্র পদ আঁকড়ে বসে আছেন, তাঁদেরকে অপসারণের সম্ভাবনা আছে। তুলনায় যাদের ওপর কর্মীদের ভরসা আছে, যারা কর্মীদের মনোবল বাড়াতে পারবেন, তাঁদেরকে সামনের সারিতে এনে বড়োসড়ো দায়িত্ব দেওয়ার সম্ভাবনা রয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!