এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > এবার বিজেপির প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের দিকেও হাত বাড়াতে চলেছে তৃণমূল, জেনে নিন

এবার বিজেপির প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের দিকেও হাত বাড়াতে চলেছে তৃণমূল, জেনে নিন


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আশ্চর্য লাগলেও বিজেপির প্রতিষ্ঠাতা ভারত কেশরী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে এবার স্মরণ করতে ও শ্রদ্ধা জানাতে চলেছে তৃণমূল, পালন করতে চলেছে তাঁর মৃত্যু বার্ষিকী। আগামীকাল তাঁর মৃত্যুবার্ষিকী পালন করতে চলেছে রাজ্য সরকার। গতকাল নবান্নের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে। আগামীকাল শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তিতে মাল্যদান করে তাঁকে শ্রদ্ধা জানাবেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

গতকাল রাজ্যের তথ্য ও সংস্কৃতি দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে যে, আগামীকাল বুধবার সকাল সাড়ে এগারটার সময় কেওড়াতলা মহাশ্মশানে গিয়ে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তিতে মাল্যদান করবেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে বিজেপির প্রতিষ্ঠাতা হিসেবে গণ্য করা হয়। তাঁর মৃত্যু দিবস কেন পালন করতে চলেছে তৃণমূল সরকার? তা নিয়ে নানা প্রশ্ন, নানা জল্পনা শুরু হয়েছে রাজ্যের সর্বত্র। তবে, অনেকে সরকারের এই পদক্ষপকে সাধুবাদ জানিয়েছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত, বিজেপির প্রতিষ্ঠাতা ছাড়াও শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় হলেন পশ্চিমবঙ্গের জন্মদাতা। ১৯৫১ সালে তিনি জনসংঘ প্রতিষ্ঠা করেছিলেন। ১৯৭৭ সালে যা জনতা পার্টিতে রূপান্তরিত হয়। সেবছরই এই দল জাতীয় সরকার গঠন করে। এরপর ১৯৮০ সালে জনতা পার্টি ভেঙে এর সদস্যরা বিজেপি গঠন করেন। তাই শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে বিজেপির প্রতিষ্ঠাতা হিসেবে সম্মান করা হয়।

আবার, পশ্চিমবঙ্গের জন্মদাতা হিসেবেও সম্মান জানানো হয় শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে। ১৯৪৭ সালের ২০ সে জুন তাঁর নেতৃত্বে পশ্চিমবঙ্গ আনুষ্ঠানিকভাবে ভারতের অন্তর্ভুক্ত হয়। সেদিন বেশ কিছু রাজনীতিবিদ ও সমাজের গণ্যমান্য ব্যক্তি তাঁর পাশে দাঁড়িয়েছিলেন। এরপর থেকে ২০ সে জুন দিনটিকে পশ্চিমবঙ্গ দিবস হিসেবে পালন করে থাকে বিজেপি। আর ২৩ সে জুন হলো শ্যামাপ্রসাদের মৃত্যু দিন। এই দিনটিও উদযাপন করে থাকে বিজেপি প্রতিবছর। এবার এই দিনটি উদযাপন করতে চলেছে তৃণমূল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!