এখন পড়ছেন
হোম > জাতীয় > নারদ মামলায় নতুন মোড়, সুপ্রীম কোর্টে নারদ মামলার হলফনামা জমা দেওয়ার পরিপ্রেক্ষিতে শুনানি শুরু

নারদ মামলায় নতুন মোড়, সুপ্রীম কোর্টে নারদ মামলার হলফনামা জমা দেওয়ার পরিপ্রেক্ষিতে শুনানি শুরু


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – নারদ মামলা নিয়ে টানাপোড়েন অব্যাহত। দীর্ঘদিন ধরে নারদ মামলায় তদন্ত চালানোর পর কিছুদিন আগেই গ্রেফতার হয়েছিলেন রাজ্যের তিন হেভিওয়েট তৃণমূল নেতা তথা মন্ত্রী ও বিধায়ক এবং এক প্রাক্তন তৃণমূল নেতা। অন্যদিকে সিবিআই এর অভিযোগ নারদ মামলা প্রভাবিত করছেন হেভিওয়েটরা। তৃণমূল মন্ত্রী, বিধায়কদের গ্রেফতারের পর নিজাম প্যালেস ঘিরে ধরে তৃণমূল সমর্থকরা যেভাবে বিক্ষোভ জানায়, সেই পরিস্থিতিকে হাতিয়ার করে মামলা অন্যত্র সরানোর দাবি জানায় সিবিআই। পাশাপাশি এই মামলায় সিবিআই নাম জড়িয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আইনমন্ত্রী মলয় ঘটক এবং তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের।

যদিও রাজ্য সরকার হলফনামা দেওয়ার আবেদন করে হাইকোর্টের কাছে, কিন্তু হাইকোর্ট সময় চলে যাওয়ার কারণে হলফনামা গ্রহণ করেনি। তারই পরিপ্রেক্ষিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জ্জী সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। মঙ্গলবার সুপ্রিম কোর্টের নতুন বেঞ্চ তৈরি হয় এবং সেই বেঞ্চে নারদ মামলার শুনানি শুরু হয়। তবে এই মামলার শুনানি হয়নি, তার কারণ মামলাটি কি নিয়ে সে প্রসঙ্গে অবহিত নন সুপ্রিম কোর্টের নতুন বেঞ্চ। বুধবার এই মামলার শুনানি হওয়ার কথা হয়েছিল।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু মুখ্যমন্ত্রীর পক্ষের আইনজীবী রাকেশ দ্বিবেদী জানান, বুধবার কলকাতা হাইকোর্টে  নারদ মামলার শুনানি রয়েছে। শুক্রবার পর্যন্ত যাতে নারদ মামলার কোনো শুনানি না হয় হাইকোর্টে, তার জন্য শীর্ষ আদালতে আবাদন জানানো হয়।অন্যদিকে সিবিআইয়ের ও সলিসিটর জেনারেল তুষার মেহতা পাল্টা এই তত্ত্বের বিরোধিতা করেন। তিনি বলেন, হাইকোর্টের মামলার শুনানি যখন মধ্য পর্যায়ে রয়েছে, তখন হাইকোর্টের মামলার শুনানি বন্ধ রাখা উচিত হবেনা।

তবে এই নিয়ে দু পক্ষের তর্কবিতর্ক থামিয়ে দিয়ে সুপ্রিম কোর্টের বিচারপতি আগামী শুক্রবার মামলার পরবর্তী শুনানি হবে বলা জানান। একইসাথে শীর্ষ আদালতের বিচারপতি কলকাতা হাইকোর্টে  শুক্রবার পর্যন্ত নারদ মামলার শুনানি যেন না হয়, তার অনুরোধ করেছেন বলে জানা গেছে। প্রসঙ্গত, বর্তমানে হাইকোর্টে নারদ মামলা অন্যত্র সরানোর পরিপ্রেক্ষিতে মামলা চলছে। আপাতত সুপ্রিমকোর্টে হলফনামা জমা দেওয়ার পর নারদ মামলা ঘিরে মুখ্যমন্ত্রীর অবস্থান সংক্রান্ত সিবিআইয়ের অভিযোগ কোনদিকে মোড় নেয়, সেটাই দেখার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!