এখন পড়ছেন
হোম > জাতীয় > কেন্দ্রীয় মন্ত্রী হতেই নিজের দপ্তরে আবেগি ঠাঁই শান্তনুর, খুশি মতুয়া সমাজ!

কেন্দ্রীয় মন্ত্রী হতেই নিজের দপ্তরে আবেগি ঠাঁই শান্তনুর, খুশি মতুয়া সমাজ!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  একাধারে তিনি যেমন বিজেপি সাংসদ ঠিক তেমনই তিনি মতুয়া সমাজের অন্যতম প্রতিনিধি। মতুয়ার ঠাকুর পরিবার থেকে উঠে আসা এবং তার পরবর্তীতে তার বিজেপি সাংসদ হওয়া মতুয়া সমাজের মধ্যে ব্যাপক প্রভাব ফেলেছিল। সম্প্রতি এনআরসি লাগু করা নিয়ে ব্যাপক গুঞ্জন তৈরি হয়। আর তার মাঝেই সেই মতুয়া সমাজকে নাগরিকত্ব প্রদান নিয়ে বিজেপির পক্ষ থেকে ভোটের সময় যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, সেই প্রতিশ্রুতি কেন পূরণ করা হচ্ছে না, তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেন।

আর এই পরিস্থিতিতে মতুয়াদের সমর্থন যাতে বিজেপির দিকে অব্যাহত থাকে, তার জন্য সেই মতুয়ার ঠাকুর পরিবারের সদস্য তথা বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুরকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা দেন নরেন্দ্র মোদী। আর কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা পেতে না পেতেই এবার মতুয়া সমাজকে খুশি রাখতে হরিচাঁদ ঠাকুর এবং গুরুচাঁদ ঠাকুরের ছবি নিজের দপ্তরে টাঙ্গালেন শান্তনু ঠাকুর। সূত্রের খবর, বুধবার নিজের দপ্তরে মতুয়া সমাজের দুই মহানপুরুষ হিসেবে পরিচিত হরিচাঁদ এবং গুরুচাঁদ ঠাকুরের ছবি টাঙ্গাতে দেখা যায় শান্তনু ঠাকুরকে। মূলত এই দুই মহান পুরুষকে দেবতা বলেই মানেন মতুয়া সদস্যরা।

আর তাই কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার সাথে সাথেই সেই মতুয়া সমাজের দুই মহান পুরুষের ছবি নিজের দপ্তরে টাঙিয়ে মতুয়াদের মন জয়ের সূক্ষ্ম চেষ্টা করলেন বনগাঁর বিজেপি সাংসদ। একাংশ বলছেন, 2024 সালের লোকসভা নির্বাচনকে সামনে রেখে এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতীয় জনতা পার্টি। বাংলার অন্যান্য সম্প্রদায়ের পাশাপাশি সমাজের মন যাতে বিজেপির দিকেও থাকে, তার জন্যই তাদের অন্যতম সদস্য শান্তনু ঠাকুরকে বিজেপির পক্ষ থেকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা দেওয়া হয়েছে। আর শান্তনু ঠাকুরও কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা পেয়ে মতুয়াদের মন যাতে বিজেপির বিরুদ্ধে চলে না যায়, তার জন্য রীতিমতো মাস্টারস্ট্রোক দিলেন বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বলা বাহুল্য, 2021 সালের বিধানসভা নির্বাচনে বিজেপি বহু চেষ্টা করেও বাংলার ক্ষমতা দখল করতে পারেনি। তবে বেশ কিছু আসন পেয়ে বিরোধী দলের জায়গা দখল করেছে। সেদিক থেকে বিধানসভা নির্বাচনের নিরিখে আগের থেকে অনেকটাই ভালো জায়গা লাভ করেছে গেরুয়া শিবির। তাই আগামী দিনে যাতে বাংলায় তারা আরও ভালো ফল করতে পারে, তার জন্য বিধানসভা নির্বাচনের পরেই ভালো পারফরম্যান্সের নিরিখে চারজন সাংসদকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা দিয়ে বাংলার মানুষের মন জয়ের চেষ্টা করেছে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব।

আর দীর্ঘদিন ধরেই মতুয়াদের নাগরিকত্ব দেওয়া নিয়ে বিজেপির দেওয়া প্রতিশ্রুতিকে হাতিয়ার করে তৃণমূলের পক্ষ থেকে গেরুয়া শিবিরকে কটাক্ষ করা হয়েছে। কোথায় গেল বিজেপির দেওয়া সেই প্রতিশ্রুতি, তা নিয়ে প্রশ্ন ছুড়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। তবে এবার মতুয়া পরিবার থেকে উঠে আসা বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা পেতেই হরিচাঁদ এবং গুরুচাঁদ ঠাকুরের ছবি নিজের দপ্তরে টাঙিয়ে মতুয়াদের আবেগকে কিছুটা উস্কে দিতে চাইলেন বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!