এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > সবেতেই নতুনের মোড়ক, এবার একুশে জুলাইয়েও বড় চমক তৃণমূলের!

সবেতেই নতুনের মোড়ক, এবার একুশে জুলাইয়েও বড় চমক তৃণমূলের!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – 2021 এর বিধানসভা নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই সবেতেই নতুনত্বের ছোঁয়া আনতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস। দলীয় কার্যালয় ভেঙে নতুন রূপ দেওয়া হচ্ছে। পাশাপাশি সর্বভারতীয় ক্ষেত্রে দলকে বিস্তৃতি লাভের জন্য একাধিক সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তবে তৃণমূলের বাৎসরিক বড় কর্মসূচির নাম একুশে জুলাইয়ের শহীদ দিবস। করোনা পরিস্থিতির কারণে গত বছরের মতো এই বছরেও তা ভার্চুয়ালি পালন করা হবে।

তবে সেই একুশে জুলাইয়ের শহীদ দিবসেও এবার নতুনত্ব আনতে চলেছে তৃণমূল কংগ্রেস। যেখানে অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের ফেসবুক অ্যাকাউন্টে একটি নতুন লোগো দেওয়া হয়েছে। আর সেই লোগোতে সবাই নিজের ছবি লাগিয়ে তৃণমূল কর্মী সমর্থকরা 21 শে জুলাই শহীদ দিবসের প্রচার নিজেদের ফেসবুকের মধ্যে দিয়ে করতে শুরু করেছেন। বস্তুত , এবার সেভাবে ময়দানে জমায়েত করার চাপ নেই। তাই সেই কারণে সোশ্যাল মিডিয়াতে যাতে সেই একুশে জুলাইয়ের ব্যাপক প্রচার করা হয় এবং ভার্চুয়ালি মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য রাখার সময় যাতে প্রচুর মানুষ তা দেখেন এবং শেয়ার করেন, তার জন্য তৃণমূলের আইটি সেলের কর্মীরা তাদের কাজ শুরু করে দিয়েছেন।

পাশাপাশি ছাত্র থেকে শুরু করে যুব সংগঠনের নেতৃত্বদের নির্দেশ দেওয়া হয়েছে, যাতে ব্যাপক পরিমাণে এর প্রচার করা হয়। আর সেই কারণেই এবার একুশে জুলাই ভার্চুয়াল হওয়ার জন্য বৃহস্পতিবার তৃণমূলের পক্ষ থেকে নিজেদের ফেসবুক অ্যাকাউন্টে একটি লোগো প্রকাশ করা হয়েছে। আর সেই লোগোকে সামনে রেখেই তৃণমূলের প্রতিটি কর্মী-সমর্থক সেখানে নিজেদের মুখ লাগিয়ে নিজেদের ফেসবুক অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার করে নিয়েছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অর্থাৎ এইরকম প্রোফাইল পিকচার করার মধ্যে দিয়ে তৃণমূলের কর্মী সমর্থকদের ফেসবুক অ্যাকাউন্টে শহীদ দিবসের বার্তা দিয়ে তারও বেশি করে প্রচারের আলোয় আনতে চাইছে ঘাসফুল শিবির বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। অর্থাৎ আরও বেশি অত্যাধুনিক এবং তথ্যপ্রযুক্তি মাধ্যমের উপর ভরসা করে তৃণমূল কংগ্রেস ছাত্র থেকে শুরু করে যুব সাধারণ মানুষদের মধ্যে এই সোশ্যাল মিডিয়াকে ভর করে এগিয়ে যেতে চাইছে বলেই দাবি একাংশের।

জানা গিয়েছে, তৃণমূলের এই নয়া লোগোতে একুশে জুলাইয়ে বক্তব্য দেওয়ার সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের দুটি ছবি সামনে রাখা হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, গত বছরের মতো এই বছরেও করোনা পরিস্থিতির কারণে তৃণমূল তাদের বড় বাৎসরিক কর্মসূচি সেভাবে পালন করতে পারছে না। সেক্ষেত্রে ভার্চুয়ালি বক্তব্য রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তৃতীয়  এবার বিপুল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করার পর করোনা পরিস্থিতি সামাল দিয়ে এবারের একুশে জুলাই সেভাবে জমকালো করেই অনুষ্ঠিত হবে বলে আশা করেছিলেন তৃনমূলের কর্মী-সমর্থকরা। কিন্তু দ্বিতীয় ঢেউয়ের কারণে সেই সিদ্ধান্ত থেকে বিরত থেকেছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

তবে প্রচারে যাতে কোনো প্রকার খামতি না থাকে এবং 2024 কে সামনে রেখে মমতা বন্দ্যোপাধ্যায় একুশে জুলাইয়ে যে অনেক তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখবেন, সেই ব্যাপারে নিশ্চিত একাংশ। আর সেই কারণেই ফেসবুকে রীতিমতো লোগো প্রকাশ করে কর্মী-সমর্থকদের মধ্যে দিয়ে একুশে জুলাইয়ের শহীদ দিবসের প্রচার তুঙ্গে তুলতে শুরু করেছে তৃণমূলের কর্মী সমর্থকরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!