এখন পড়ছেন
হোম > জাতীয় > বাংলার পথেই ত্রিপুরা! বিজেপি শাসিত রাজ্যেও “খেলা হবে” দিবস পালনের উদ্যোগ, জেনে নিন!

বাংলার পথেই ত্রিপুরা! বিজেপি শাসিত রাজ্যেও “খেলা হবে” দিবস পালনের উদ্যোগ, জেনে নিন!


 প্রিয়বন্ধু মিডিয়া রিপোর্ট-  2021 এর বিধানসভা নির্বাচনে বাংলায় তৃণমূল কংগ্রেসের জয়ের পেছনে অন্যান্য কারণের পাশাপাশি অন্যতম প্রধান কারণ ছিল নিত্যনতুন স্লোগান। যেখানে “খেলা হবে” স্লোগান দিয়ে তৃণমূল কর্মীরা রীতিমতো বাজিমাত করে দিয়েছিলেন। এমনকি স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়ের গলাতেও শোনা গিয়েছিল সেই স্লোগান। আর তৃতীয়বারের জন্য তৃণমূল কংগ্রেস রাজ্যের ক্ষমতা দখল করার পরেই “খেলা হবে” দিবস পালন করা হবে বলে জানিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো করেই সম্প্রতি আগস্ট মাসের 16 তারিখে এই “খেলা হবে” দিবস পালনের কথা জানানো হয়. তবে শুধু পশ্চিমবঙ্গ নয়, এবার সর্বভারতীয় রাজনীতিতে বিস্তার ঘটাতে উদ্যোগী হওয়া তৃণমূলের পক্ষ থেকে পার্শ্ববর্তী রাজ্য ত্রিপুরাতেও “খেলা হবে” দিবস পালনের উদ্যোগ নিলেন দলের নেতা কর্মীরা‌।
 স্বাভাবিকভাবেই ত্রিপুরায় বিজেপি সরকারকে চাপে ফেলতেই যে তৃণমূলের এই উদ্যোগ, তা বলার অপেক্ষা রাখে না। প্রসঙ্গত উল্লেখ্য, বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী, আগামী আগস্ট মাসের 16 তারিখে “খেলা হবে” দিবস পালন করা হবে‌। যেখানে ফুটবল তুলে দেওয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তবে বর্তমানে তৃণমূল কংগ্রেস শুধু বাংলা নয়, পার্শ্ববর্তী রাজ্য ত্রিপুরাতেও সংগঠন বিস্তারের ক্ষেত্রে উদ্যত হয়েছে।
এক্ষেত্রে বাংলায় তৃণমূলের জয়ের পেছনে সবথেকে বড় অবদান থাকা বিশিষ্ট নির্বাচনী রননীতিকার প্রশান্ত কিশোরের টিম ইতিমধ্যেই ত্রিপুরাতে পৌঁছে গিয়েছে তৃণমূলের সংগঠন বিস্তার করানোর জন্য। যাকে কেন্দ্র করে বিজেপির পক্ষ থেকে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের তরফে। আর এই পরিস্থিতিতে ত্রিপুরায় বিজেপি সরকারের উপর চাপ বাড়াতে এবং নিজেদের সংগঠনের বিস্তার ঘটাতে বাংলার দেখানো পথেই ত্রিপুরাতেও “খেলা হবে” দিবস পালনের উদ্যোগ নিলেন তৃণমূলের নেতা কর্মীরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -
অনেকে বলছেন, এর ফলে তৃণমূল কিছুটা হলেও ত্রিপুরাতে প্রধান বিরোধী শক্তি হিসেবে উঠে আসার চেষ্টা শুরু করে দিল। আর সেই কারণেই বাংলার আঙ্গিকে ত্রিপুরায় “খেলা হবে” দিবস পালনের উদ্যোগ নিয়ে আগামী দিনে বিজেপির বিরুদ্ধে প্রধান শক্তি হিসেবে ত্রিপুরাতে মাথাচাড়া দেওয়ার কৌশল নিয়েছে ঘাসফুল শিবির বলেই মনে করছেন একাংশ। এদিন এই প্রসঙ্গে ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের অন্যতম নেতা আশিষ লাল সিংহ বলেন, “খেলা তো আগামীদিনে এই রাজ্যেও হবে‌। তাই বাংলাতেও যখন খেলা হবে দিবস পালন করবে আমাদের দলের নেতৃত্বাধীন সরকার, তখন আমরাও পিছিয়ে থাকব না। আমরা জনসংযোগের জন্য এই দিবস পালন করব।”
একাংশ বলছেন, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের প্রচারে তৃণমূলের পক্ষ থেকে যখন “খেলা হবে” স্লোগান দেওয়া হয়েছিল, তখন বিজেপির পক্ষ থেকে তাকে কড়া ভাষায় আক্রমণ করা হয়েছিল. গেরুয়া শিবিরের পক্ষ থেকে নরেন্দ্র মোদী থেকে শুরু করে অমিত শাহরা বাংলায় নির্বাচনী প্রচার করে বলেছিলেন, “খেলা হবে না। বিকাশ হবে, উন্নয়ন হবে।” কিন্তু শেষ পর্যন্ত সেই “খেলা হবে” স্লোগানের বিরোধিতা করেও বিজেপি শেষ হাসি হাসতে পারেনি।

 এদিকে বর্তমানে বাংলার বাইরে সংগঠন বিস্তারের উদ্যত হয়েছে তৃণমূল কংগ্রেস। আর তাই ত্রিপুরাকে পাখির চোখ করে বাংলার কায়দাতে সেখানেও “খেলা হবে” দিবস পালন করে জনসংযোগের পথে এগিয়ে যাওয়ার পরিকল্পনা নিল তৃণমূল নেতৃত্ব বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!