এখন পড়ছেন
হোম > জাতীয় > ত্রিপুরার রেশ এবার দিল্লীর সংসদে, সরব হতে চলেছেন তৃণমূল সাংসদরা- নেতৃত্বে অভিষেক ব্যানার্জ্জী

ত্রিপুরার রেশ এবার দিল্লীর সংসদে, সরব হতে চলেছেন তৃণমূল সাংসদরা- নেতৃত্বে অভিষেক ব্যানার্জ্জী


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট বিগত কয়েকদিনে ত্রিপুরায় যা হয়েছে তা নিয়ে এবার সংসদে সরব হতে চলেছেন তৃণমূল সাংসদরা। আর এক্ষেত্রে যে মুখ্য ভূমিকা নেবেন অভিষে ব্যানার্জ্জী, তা নিয়ে কোনো সন্দেহ নেই। একুশের বিধানসভা নির্বাচনের ফলাফল বেরোনোর পর রাজ্য তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে নিয়ে আসা হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। অন্যদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও তৃণমূলের সর্বভারতীয় পদে এসে বিভিন্ন রাজ্যে সাংগঠনিক বিস্তারের কথা বলেন। আর সেই অনুযায়ী প্রথম বেছে নেওয়া হয়েছে ত্রিপুরাকে। প্রসঙ্গত, ত্রিপুরায় রয়েছে বর্তমানে বিজেপি সরকার, সেখানকার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

এরই মধ্যে ত্রিপুরায় তৃণমূল সংগঠন বাড়ানোর চেষ্টা করতেই শুরু হয়েছে ব্যাপক রাজনৈতিক চাপানউতোর। আর এই চাপানুতোরের কেন্দ্রে যে বিজেপি এবং তৃণমূল রয়েছে তা আর বলার অপেক্ষা রাখেনা। ত্রিপুরা এই মুহূর্তে উঠে এসেছে রাজনৈতিক চর্চার কেন্দ্রবিন্দুতে। কার্যত গত সোমবার অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরা যাবার পর তার কনভয়ে হামলা হয়। এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই তৃণমূল সুর চড়াতে থাকে। অভিযোগ করা হয়, বিজেপি শাসিত রাজ্যে একজন সাংসদ আক্রান্ত হলেও কাউকে গ্রেপ্তার করা হয়না।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে এই ঘটনার রেশ কাটতে না কাটতেই শনিবার তৃণমূলের যুব নেতা-নেত্রী দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা এবং জয়া দত্তের ওপর উপর্যুপরি আক্রমণ হয়। এমনকি পুলিশের পক্ষ থেকেও তাঁদের জামিন অযোগ্য ধারায় গ্রেফতার করা হয়। এরই পরিপ্রেক্ষিতে গতকাল দ্বিতীয়বারের জন্য তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরায় পা রাখেন এবং তার পর থেকেই তিনি সেখানকার বিজেপি সরকারের বিরুদ্ধে একের পর এক আক্রমণ করেছেন। এমনকি খোয়াই থানায় তাঁর সঙ্গে পুলিশের একপ্রস্থ বাকবিতণ্ডা হতেও দেখা যায়।

এই পরিস্থিতিতে মঙ্গলবার অভিষেকের নেতৃত্বেই সংসদে তৃণমূল সাংসদরা সরব হবেন বলে শোনা যাচ্ছে। আর সোমবার সন্ধ্যে বেলা বাদল অধিবেশনে যোগ দেওয়ার জন্য দিল্লি যেতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। খুব স্বাভাবিকভাবেই বিশেষজ্ঞরা মনে করছেন, ত্রিপুরায় যে ঘটনার সূত্রপাত হয়েছিল তা দিল্লী পর্যন্ত নিয়ে যাওয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা গ্রহণ করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই পুরো ঘটনাবলী জাতীয় রাজনীতিতে তৃণমূলকে আরো বেশি প্রাসঙ্গিক করে তুলছে বলেই দাবী রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!