এখন পড়ছেন
হোম > রাজনীতি > বড়সড় সুখবর, ফের গোটা দেশে প্রথম বাংলা! উচ্ছ্বসিত মমতা সরকার!

বড়সড় সুখবর, ফের গোটা দেশে প্রথম বাংলা! উচ্ছ্বসিত মমতা সরকার!


প্রিয়বন্ধু মিডিয়া রিপোর্ট- বিভিন্ন প্রকল্পে গোটা দেশের মধ্যে পশ্চিমবঙ্গ সব থেকে এগিয়ে রয়েছে বলে বারবার দাবি করতে দেখা যায় তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এক্ষেত্রে কেন্দ্রের থেকেও রাজ্যের পারফরম্যান্স ভালো বলে দাবি করেন তিনি। ইতিপূর্বেই বিভিন্ন প্রকল্পে পশ্চিমবঙ্গ সেরার সেরা শিরোপা পেয়েছে। আর এবার কেন্দ্রের পক্ষ থেকে বড়সড় সার্টিফিকেট পেল রাজ্য সরকার। যেখানে বাংলার বাড়ি প্রকল্পে গোটা দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করল পশ্চিমবঙ্গ। স্বভাবতই কেন্দ্রের পক্ষ থেকে নবান্নে এই খবর আসার সাথে সাথেই রীতিমতো খুশির হাওয়া তৈরি হয়েছে রাজ্য প্রশাসনের অলিন্দে।

সূত্রের খবর, এদিন কেন্দ্রীয় নগরোন্নয়ন দপ্তরের পক্ষ থেকে নবান্নে একটি বার্তা পাঠানো হয়। যেখানে জানানো হয়েছে যে, গোটা দেশের মধ্যে “বাংলার বাড়ি” প্রকল্পে প্রথম স্থান অধিকার করেছে পশ্চিমবঙ্গ। একাংশ বলছেন, কেন্দ্রীয় সরকারের সঙ্গে মাঝেমধ্যেই রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে বিবাদ তৈরি হতে দেখা যায়। এক্ষেত্রে রাজ্য কেন্দ্রীয় প্রকল্প স্থাপনের দিক থেকে পিছিয়ে পড়েছে বলেও দাবি করে ভারতীয় জনতা পার্টি। কিন্তু এবার সেই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে যখন “বাংলার বাড়ি” প্রকল্পে সরকার প্রথম স্থান অধিকার করেছে বলে জানানো হল, তখন রাজ্য প্রশাসন যে অনেকটাই উচ্ছ্বসিত হয়ে উঠল, তা বলার অপেক্ষা রাখে না।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিশেষজ্ঞদের মতে, এর ফলে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তার সরকার অনেকটাই বাড়তি অক্সিজেন পেয়ে গেল। বর্তমানে রাজ্যের বিরোধী দল ভারতীয় জনতা পার্টি বিভিন্ন বিষয়ে তৃণমূল কংগ্রেসের সরকারকে কটাক্ষ করতে শুরু করেছে। রাজ্য সরকার মানুষের উন্নতির দিকে মনোযোগী নয় বলেও অভিযোগ করছে তারা। কিন্তু কেন্দ্রের পক্ষ থেকে যখন রাজ্যকে সেরার সেরা সার্টিফিকেট দেওয়া হল, তখন তাকে হাতিয়ার করে বিজেপির অভিযোগকে নস্যাৎ করতে অনেকটাই উদ্যোগী হবে তৃণমূল পরিচালিত রাজ্য সরকার বলেই মনে করছেন একাংশ। সব মিলিয়ে কেন্দ্রের দেওয়া সার্টিফিকেট পেয়ে এখন রীতিমত খুশি রাজ্য প্রশাসন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!