এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > পুজোর মধ্যেই কি হানা দেবে তৃতীয় ঢেউ? বিধি-নিষেধের মেয়াদ বৃদ্ধিতে বাড়ছে আশঙ্কা

পুজোর মধ্যেই কি হানা দেবে তৃতীয় ঢেউ? বিধি-নিষেধের মেয়াদ বৃদ্ধিতে বাড়ছে আশঙ্কা


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনার দ্বিতীয় ঢেউ অনেকটা স্থিমিত হয়ে এলেও, তৃতীয় ঢেউয়ের আশঙ্কা কোনভাবেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। বিশেষত, পুজোর মধ্যেই রাজ্যে হানা দিতে পারে তৃতীয় ঢেউ, এমন একটা আশঙ্কা যথেষ্টই রয়েছে। পুজোর সময় ব্যাপক জনসমাগম থেকে করোনা ব্যাপক হারে বাড়তে পারে বলে, আশঙ্কা করছেন একাধিক বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে বিধিনিষেধের মেয়াদ এক দফায় এক মাস বৃদ্ধি করা হল। অর্থাৎ সম্পূর্ণ অক্টোবর মাস জুড়েই বলবৎ থাকবে বিধি নিষেধ।

আগামী ৬ ই অক্টোবর রয়েছে মহালয়া, ১২ ই অক্টোবর মহাসপ্তমী। অর্থাৎ, আর অল্প কিছুদিনের মধ্যেই শুরু হচ্ছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব। আর এই পরিস্থিতিতে করোনার বিধিনিষেধের মেয়াদ ১ মাস বৃদ্ধি করেছে নবান্ন। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এক বিশেষ বিজ্ঞপ্তি জারি করেছেন। যে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, করোনার বিধি-নিষেধ এক মাস বৃদ্ধি করা হয়েছে। ৩০ সে অক্টোবর পর্যন্ত বিধি-নিষেধ জারি থাকবে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এই সময়ে লোকাল ট্রেন চালু করা হচ্ছে না,শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে, রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নৈশ কারফিউ জারি থাকবে। তবে পুজোর দিন গুলিতে নৈশ কারফিউ জারি করা হবে না। ১০ ই অক্টোবর থেকে ২০ সে অক্টোবর পর্যন্ত নৈশ কারফিউ জারি থাকবে না। অর্থাৎ, সেক্ষেত্রে রাতে ঠাকুর দেখার ক্ষেত্রে কোন বিধি-নিষেধ জারি করা হচ্ছে না।

তবে, নৈশ কারফিউ বাদ দিলে, বাদবাকি বিধিনিষেধ সমস্তই জারি থাকবে। আবশ্যিকভাবে মাস্ক পরিধান করতে হবে, স্যানিটাইজার ব্যবহার করতে হবে ও সামাজিক দূরত্ব বিধি আবশ্যিকভাবে পালন করতে হবে। সমস্ত কোভিড বিধি মেনেই উৎসবে যোগদানের অনুমতি দেয়া হয়েছে।

প্রসঙ্গত, ওনাম উৎসব পালনের পর কেরালায় যেভাবে সংক্রমণ ছড়িয়ে পড়েছিল, দুর্গাপূজা পালনের পর বাংলাতেও সেভাবে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করছেন একাধিক বিশেষজ্ঞ। এই পরিস্থিতির মধ্যে বাংলাকে সংক্রমণের হাত থেকে রক্ষা করতে বিধিনিষেধের মেয়াদ একধাক্কায় ১ মাস বৃদ্ধি করল নবান্ন। যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই ওয়াকিবহাল মহলের দাবি।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!