এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্যের ৫০ হাজার ওষুধের দোকানের নজরদারিতে ১৩ বছর বাদে বড়সড় পদক্ষেপ রাজ্য সরকারের

রাজ্যের ৫০ হাজার ওষুধের দোকানের নজরদারিতে ১৩ বছর বাদে বড়সড় পদক্ষেপ রাজ্য সরকারের

দীর্ঘ জটের পর অবশেষে রাজ্যের 50 হাজারের বেশি ওষুধের দোকানে 90 টি ড্রাগ ইন্সপেক্টরের শূন্যপদে 75 জন নিয়োগ হওয়ায় খুশির হাওয়া রাজ্য ড্রাগ কন্ট্রোলে। প্রসঙ্গত উল্লেখ্য, ডঃ চিন্তামনি ঘোষের অবসরের পর এক বছর সময় পেরিয়ে গেলেও রাজ্য ড্রাগ কন্ট্রোলের ডিরেক্টর পদটি শূন্য অবস্থাতেই পড়ে রয়েছে। যেখানে অস্থায়ীভাবে এতদিন কাজ চালাচ্ছিলেন ড্রাগ কন্ট্রোলার ডাঃ স্বপন মন্ডল। তবে শুধু ড্রাগ কন্ট্রোলার পদই নয়, এতদিন ডেপুটি ডিরেক্টর বা ড্রাগ কন্ট্রোল পদে ছ জনের জায়গায় তিনজন, সহকারী অধিকর্তা, ড্রাগ কন্ট্রোলে 35 জনের জায়গায় 29 জন, 50 টি পদের সিনিয়র ইন্সপেক্টর 31 জন দিয়ে কোনোরকমে কাজ চালানো হত।

সূত্রের খবর, 2017 সালে এই শূন্যপদ পূরনে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার উদ্যোগী হলেও নিয়োগ প্রক্রিয়া প্রায় শেষের সময় অস্বচ্ছতার অভিযোগ তুলে স্যাটে একটি মামলা দায়ের করা হয়। তবে এই মামলা কোনোই কাজে দেয়নি। সরকারের এই নিয়োগে সবুজ সঙ্কেত দিয়ে গত 27 সেপ্টেম্বর এই মামলা খারিজ করে দেয় স্যাট। আর স্যাটের পক্ষ থেকে এরুপ বার্তা পেয়েই এই ড্রাগ কন্ট্রোলারের 90 জনের মধ্যে 75 জনকেই নিয়োগপত্র দিয়ে দেয় সরকার। কিন্তু ঠিক কী কাজ করবেন এই এই নতুন পদে যোগ দেওয়া ব্যাক্তিরা?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা গেছে, মেয়াদ উত্তীর্ন ওষুধ বিক্রি রোখা, ওষুধ-ইঞ্জেকশন নমুনা সংগ্রহ, ব্লাড ব্যাঙ্কের পরিকাঠামো, নারকোটিক ড্রাগের কোটি টাকার বেআইনি ব্যাবসার দিকে নজরদারি সহ একাধিক কাজ দেখভালের দ্বায়িত্ব থাকে এই ড্রাগ কন্ট্রোলারদেরই। অন্যদিকে এই শূন্যপদ পূরনে খুশি প্রত্যেকেই। এদিন এই প্রসঙ্গে রাজ্য ড্রাগ কন্ট্রোলের কার্যনির্বাহী অধিকর্তা ডঃ স্বপন মন্ডল বলেন, “ড্রাগ কন্ট্রোলের মেরুদন্ড ড্রাগ ইন্সপেক্টররা এতদিন না থাকায় প্রচুর সমস্যা হচ্ছিল। এদিন নবনিযুক্তদের প্রত্যেককে পোস্টিং দেওয়ায় অনেক সুবিধে হবে।” তবে বাকি 15 টি শূন্যপদ কবে পূরন হবে তা নিয়ে সংশয়ে রয়েছেন অনেকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!