এখন পড়ছেন
হোম > জাতীয় > সারদা কাণ্ডে সুপ্রিম কোর্টে জমা পড়ল রাজ্যের মুখ্যসচিব, ডিজি ও রাজীব কুমারের হলফনামা- কোর্টের সিদ্ধান্ত আজ

সারদা কাণ্ডে সুপ্রিম কোর্টে জমা পড়ল রাজ্যের মুখ্যসচিব, ডিজি ও রাজীব কুমারের হলফনামা- কোর্টের সিদ্ধান্ত আজ

ফের সারদা কাণ্ড নিয়ে প্রকাশ্যে চলে এল রাজ্য বনাম কেন্দ্রের দ্বন্দ্ব। কিছুদিন আগেই সারদা তদন্তে রাজ্যের পুলিশ প্রশাসন তথ্যপ্রমাণ নষ্ট করে সেখানে বাধা সৃষ্টি করছে বলে দেশের শীর্ষ আদালতের কাছে একটি অভিযোগ দায়ের করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সিবিআই অভিযোগের ভিত্তিতে শীর্ষ আদালতের পক্ষ থেকে রাজ্যের পুলিশ প্রশাসন এবং সরকারকে ফলকনামা দেওয়ার নির্দেশ দেয়া হয়েছিল। আর সেই মতো অবশেষে এবার রাজ্যে পক্ষ থেকে এই ব্যাপারে হলফনামা পেশ করা হল শীর্ষ আদালতে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে, এদিন রাজ্যের মুখ্য সচিব মলয় দে, ডিজি বীরেন্দ্র কুমার এবং কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার পৃথকভাবে শীর্ষ আদালতে নিজেদের হলফনামা জমা দেন। তবে রাজ্যের এই তিন প্রশাসনিক আধিকারিক পৃথক পৃথক ভাবে তাদের হলফনামা জমা দিলেও প্রত্যেকটিতেই বক্তব্যে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে যে, রাজ্য সরকার কোনও মতেই চিটফান্ড তদন্তে বাধা দেয়নি।

এমনকি সিবিআইয়ের পক্ষ থেকে করা আদালত অবমাননার অভিযোগেরও বিরোধিতা করেছেন এই তিন প্রশাসনিক আধিকারিক। অন্যদিকে গত 3 ফেব্রুয়ারি কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের হানা নিয়ে এদিনের হলফনামায় সুর চড়াতে দেখা যায় সেই রাজীব কুমারকে।

যেখানে তিনি বলেন, সিবিআই জোর করে আমার ঘরে প্রবেশের চেষ্টা করেছে। কিন্তু বাড়িতে হানা দেওয়ার মতো কোনো কাগজপত্র সেই সিবিআই আধিকারিকদের ছিল না। এদিকে সিবিআইয়ের পক্ষ থেকে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে হানার পরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মেট্রো চ্যানেলে ধরনায় বসে পড়লে সেই ধরনাতে পুলিশ আধিকারিক দেখা যায় বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কর্তারা দাবি করলে এদিন সেই যুক্তিও খারিজ করে দেন রাজ্য প্রশাসনের কর্তারা।

আর এসব শুনে শীর্ষ আদালতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈর বেঞ্চ জানিয়ে দেয় যে, এই মামলার পরবর্তী শুনানি 20 ফেব্রুয়ারি করা হবে। আর আজ ঠিক কি শুনানি হয়, আর এই ব্যাপারে ঠিক কিই বা বলে দেশের শীর্ষ আদালত এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!