এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মনিরুল ইসলামকে নিয়ে চাপ বাড়ছে বিজেপির অন্দরে, এবার মুখ খুললেন দিলীপ ঘোষ

মনিরুল ইসলামকে নিয়ে চাপ বাড়ছে বিজেপির অন্দরে, এবার মুখ খুললেন দিলীপ ঘোষ


লোকসভা নির্বাচনে প্রচারে বাংলায় এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ দাবি করেছিলেন, ফলাফল প্রকাশের পর দিনই তৃণমূলের বিধায়ক, নেতাদের বিজেপিতে যোগদানের হিড়িক পড়ে যাবে। আর সেইমতো লোকসভা নির্বাচনে এই রাজ্যে বিজেপির দখলে প্রায় 18 টি আসন আসার পরই একের পর এক বিধায়ক এবং শাসকদলের কাউন্সিলররা পদ্ম শিবিরের পতাকা হাতে তুলে নিতে শুরু করেছেন।

সম্প্রতি শাসকদলের অন্যান্য বিধায়কদের সাথে সাথে দিল্লির সদর দপ্তরে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন বীরভূমের লাভপুরের তৃণমূল বিধায়ক মনিরুল ইসলাম। আর তৃণমূলের এই বিধায়ক বিজেপিতে যোগ দেওয়ার পরই রাজ্য বিজেপির অন্দরে তীব্র বিতর্ক তৈরি হয়। গেরুয়া শিবিরের অনেক কর্মীই দাবি করতে থাকেন, একসময় এই মুনিরুল ইসলামদের মতো নেতাদের দাপটেই বিজেপি কর্মীরা অত্যাচারিত হয়েছে। আর এবার দলের যখন সুদিন আসতে শুরু করেছে, তখন সেই মনিরুলদের মত নেতাদেরই যদি বিজেপিতে নেওয়া হয় তাহলে সেই দুর্দিনে থাকা কর্মীদের সম্মান নষ্ট হবে।

একই প্রশ্ন তুলে ফেসবুকেও গেরুয়া শিবিরের অনেক কর্মীসমর্থকরা মনিরুলকে দলে আনা নিয়ে সরব হন। অন্যদিকে আরএসএসের পক্ষ থেকেও এই মনিরুল ইসলামকে নিয়ে আপত্তি রয়েছে বলে শোনা যায়। যার জেরে ফেসবুকের অনেক পোস্টেই বিজেপির কর্মী সমর্থকদের অনেকে দাবি করতে থাকেন যে, “মনিরুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে।” কিন্তু সত্যিই কি তাই?

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তাহলে কি অবশেষে কর্মী-সমর্থকদের অসন্তোষের জেরে সদ্য তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া লাভপুরের বিধায়ক মনিরুল ইসলামকে বহিষ্কার করা হল? এদিন এই প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “দেখুন দুশ্চিন্তা তো সবার মনেই রয়েছে। যারা আমাদের বিরুদ্ধে লড়াই করেছে তারাই এখন আমাদের পার্টিতে আসছে। স্বাভাবিকভাবেই একটু দুশ্চিন্তা হয়। কিন্তু এটা পার্ট অফ দা গেম। রাজনীতিতে অনেক লোক আসেন এবং আসবেন। তাদের আমরা সেভাবেই ব্যবহার করব। আর যদি এটা না হয় তাহলে পার্টি ক্ষমতায় আসবে কি করে!”

বস্তুত, বেশ কিছুদিন আগে বিজেপিতে যোগ দেওয়া তৃণমূলের প্রাক্তন সাংসদ অনুপম হাজরাই লাভপুরে তৃণমূল বিধায়ক মনিরুল ইসলামকে দলে টেনেছেন বলে অভিযোগ করেছেন অনেকে। এমনকি এই ব্যাপারে প্রকাশ্যে অনুপমকে নিয়ে অসন্তোষ প্রকাশ করতে দেখা গিয়েছিল হাওড়ার বিজেপি প্রার্থী রন্তিদেব সেনগুপ্তকেও।

তবে দলীয় কর্মীদের সমস্ত অসন্তোষকে চাপা দিতে এবার মনিরুলকে নিয়ে মুখ খুলে ড্যামেজ কন্ট্রোল করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!