এখন পড়ছেন
হোম > জাতীয় > দুপুর ১:৩০! এর মধ্যেই কুমারস্বামী সরকারকে প্রমান করতে হবে সংখ্যাগরিষ্ঠতা!

দুপুর ১:৩০! এর মধ্যেই কুমারস্বামী সরকারকে প্রমান করতে হবে সংখ্যাগরিষ্ঠতা!


গত ১৫ দিন ধরে চলা কর্ণাটকের রাজনীতি আপাতত চরম সীমায় পৌঁছে গেছে। সরকারের শক্তি পরীক্ষার জন্য প্রশ্ন তুলেছে বিরোধীরা, আর তা গতকালের মধ্যেই সম্পূর্ণ করার নির্দেশ দেন কর্ণাটকের রাজ্যপাল। কিন্তু, মাত্র ১ ভোটের ব্যবধানে আটকে থাকা কর্ণাটকের ভাগ্য, ‘বুকে ব্যাথা’ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া কংগ্রেস বিধায়ক শ্ৰীমন্ত পাতিলকে ঘিরে চরম সীমায় পৌঁছায়।

রাজ্যপালের নির্দেশ উড়িয়ে, বিধানসভার স্পিকার কালকের জন্য অধিবেশন মুলতুবি করে দেন। তা আজ আবার সকাল ১১ টায় চালু হওয়ার কথা। কিন্তু, স্পিকারের এই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে রাতভর বিধানসভাতেই ধর্নায় বসে যান বিজেপি বিধায়করা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিকে, আজকেই সংখ্যাগরিষ্ঠতা প্রমানের জন্য কর্ণাটক সরকারের উপর চাপ বাড়ালেন রাজ্যপাল। তিনি গতকাল, জানিয়েছিলেন মধ্যরাত পেরিয়ে গেলেও যেন দিনের শেষে সরকারের সংখ্যাগরিষ্ঠতা প্রমান হয়। যদিও, সদনের কাজে রাজ্যপাল নাক গলাতে পারেন না বলে কংগ্রেস বিধায়করা জানিয়ে দেন। আর, স্পিকারও রাজ্যপালের কথা উড়িয়ে দিয়ে কালকের মত বিধানসভা মুলতুবি করে দেন।

আর, রাজ্য সরকারের স্থিতিশীলতা নিয়ে চিন্তিত রাজ্যপাল আজ আর তাই কোনো ঝুঁকি নিতে চান না। গতকাল, এই সংখ্যাগরিষ্ঠতা নিয়ে যা আলোচনা হওয়ার হয়ে গেছে, এই নিয়ে নতুন করে আলোচনার আর বিশেষ কিছু অবশিষ্ট নেই। ফলে, আজ বিধানসভা খুলতেই দুপুর দেড়টার মধ্যে সংখ্যাগরিষ্ঠতা প্রমানের জন্য তিনি নির্দেশ দিয়েছেন। আর তাই, কুমারস্বামী সরকারের জন্য দুপুর দেড়টা পর্যন্তই হতে চলেছে শেষ লাইফ লাইন বলে মনে করা হচ্ছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!