এখন পড়ছেন
হোম > জাতীয় > এপ্রিলের শেষে ভয়াবহ আকার নেবে করোনা! আশঙ্কার কথা শোনালেন হেভিওয়েট ভারতীয় চিকিৎসক!

এপ্রিলের শেষে ভয়াবহ আকার নেবে করোনা! আশঙ্কার কথা শোনালেন হেভিওয়েট ভারতীয় চিকিৎসক!


গোটা দেশ তথা বিশ্বে যত দিন যাচ্ছে, ততই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মৃত্যুর পরিমাণ বেড়েই চলেছে। লকডাউন করেও লাভের লাভ হচ্ছে না কিছুতেই। তবে লকডাউন করে দেওয়ায় পরিস্থিতি আয়ত্তে আসবে বলে মনে করছেন সকলেই। কিন্তু এই ব্যাপারে এবার আশঙ্কার কথা শোনালেন নারায়না হেলথের প্রতিষ্ঠাতা দেবীপ্রসাদ শেট্টি।

যেখানে এপ্রিলের শেষ এবং মে মাসের শুরুতে ভারতবর্ষে করোনা ভয়াবহ আকার নেবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। আর বিশিষ্ট এই চিকিৎসকের আশঙ্কা এখন রীতিমত আতঙ্কিত করছে সকলকে। বস্তুত, ইতিমধ্যেই ভারতবর্ষে করোনাতে আক্রান্ত হয়ে প্রায় 75 জন মানুষ মারা গিয়েছেন। বিশ্বের দিকে তাকালে সেই সংখ্যাটা অনেকটাই।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এই পরিস্থিতিতে ভারত চেষ্টা করছে নানা পদ্ধতি অবলম্বন করে মানুষকে গৃহবন্দী করে রেখে ভাইরাসকে দমাতে। কিন্তু তাতেও কাজের কাজ কিছু হচ্ছে না। তাহলে কি লকডাউন আরও বাড়ানো উচিত? এদিন এই প্রসঙ্গে দেবীপ্রসাদ শেট্টি বলেন, “লকডাউন মৃত্যুর হার কমপক্ষে 50 শতাংশ কমিয়ে আনতে পারবে তখনই যদি যাবতীয় পরীক্ষার ব্যবস্থা, স্থানীয় লকডাউন মানা এবং সামাজিক দূরত্বের ক্ষেত্রে সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করি।”

এর সঙ্গেই তিনি যোগ করেন, “কারণ এখন বল জনগণের আদালতে রয়েছে। সরকারের নয়।” সব মিলিয়ে ভারত করোনা মুক্ত হওয়ার আশায় বাঁচলেও, বিশিষ্ট চিকিৎসকের এই আশঙ্কা বার্তা এখন তটস্থ করছে সকলকেই। প্রসঙ্গত ডঃ দেবী শেট্টি সারা পৃথিবীতেই হার্ট-স্পেশালিস্ট হিসাবে সমাদৃত। কিন্তু, করোনা যুদ্ধে তিনি প্রথম থেকেই সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। আর তাই তাঁর মত বিশেষজ্ঞ, এই আশঙ্কার কথা জানানোয় নতুন করে ভাবতে হচ্ছে ভারতের স্বাস্থ্য মহলকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!