এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আমপানের তীব্র আঁচরে ক্ষত বিক্ষত হবে 7 জেলা? ঝুঁকি না নিয়ে আগামী 2 দিন বাড়িতে থাকার পরামর্শ

আমপানের তীব্র আঁচরে ক্ষত বিক্ষত হবে 7 জেলা? ঝুঁকি না নিয়ে আগামী 2 দিন বাড়িতে থাকার পরামর্শ


করোনা ভাইরাসকে মোকাবিলা করতে প্রশাসনের পক্ষ থেকে সব সময় তৎপরতা অবলম্বন করা হচ্ছে। প্রতিমুহূর্তে নিজ নিজ এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে নজর রাখছেন প্রশাসনিক কর্তা ব্যক্তি থেকে শুরু করে জনপ্রতিনিধিরা। আর করোনা ভাইরাস যখন বাংলায় দাপটের সঙ্গে বিরাজমান, ঠিক তখনই ভয়ঙ্কর দুর্যোগ আমপান প্রবেশ করল বাংলায়। জানা গেছে, বুধবার সকাল থেকেই কলকাতায় ভারী বৃষ্টি শুরু হবে।

যেখানে সকালের দিকে ঘণ্টায় 75 থেকে 85 কিলোমিটার ঝড়ের গতিবেগ থাকবে। যার সর্বোচ্চ গতি বেগ হতে পারে 110 থেকে 130 কিলোমিটার পর্যন্ত। আর করোনা ভাইরাসের মুহূর্তে আমপানের এই প্রবেশ এখন প্রবল চিন্তা বাড়িয়ে দিয়েছে প্রশাসনের। ইতিমধ্যেই উপকূলবর্তী জেলাগুলোতে সতর্কবার্তা জারি করা হয়েছে। ঝড়ের সময় যেহেতু প্রকৃতির ওপর কারো হাত নেই তাই আগামী দুদিন শহরবাসীকে বাড়ি থেকে না বেরোনোর জন্য আবেদন জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, দুই 24 পরগনা এবং কলকাতায় বীভৎসভাবে তাণ্ডব চালাবে এই ভয়াবহ ঘূর্ণিঝড়। সূত্রের খবর, এদিন কলকাতা পৌরসভার প্রশাসক তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম প্রশাসক মন্ডলীর সদস্য ছাড়াও বিপর্যয় মোকাবিলা দপ্তর সহ কলকাতা পুলিশ এবং পৌরসভার সদস্যদের নিয়ে একটি বৈঠক করেন। যেখানে কিভাবে ভয়াবহ ঘূর্ণিঝড়ের মোকাবিলা করা যায়, তার জন্য বিস্তর আলোচনা হয়।

ইতিমধ্যেই পৌরসভার তরফে কোনও বড় গাছ যাতে রাস্তায় না পড়ে যায়, তার জন্য নজরদারি রাখা হচ্ছে। শুধু তাই নয়, প্রতিটি থানা যাতে এই ব্যাপারে সচেতন থাকে, সেই ব্যাপারে নির্দেশ দিচ্ছে কলকাতা পৌরসভা। একেই করোনা আবহ, আর তার মাঝে এই সুপার সাইক্লোনের বিভীষিকা – আর তাই জীবন সুরক্ষিত রাখতে, আপাতত আগামী দুদিন বাড়িতেই থাকুন বলে আবেদন করছে প্রশাসন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!