এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > উত্তরবঙ্গে বিজেপিকে মাত দিতে আসরে এবার মৌসম-কানাইয়া, জেনে নিন

উত্তরবঙ্গে বিজেপিকে মাত দিতে আসরে এবার মৌসম-কানাইয়া, জেনে নিন


মানুষের দুর্দিনে যে সমস্ত জনপ্রতিনিধিরা তাদের পাশে থাকেন, তাদেরকেই জনসাধারণ নিজেদের আপনজন মনে করেন। বর্তমানে করোনা থেকে আমপান পরিস্থিতিতে বিপর্যস্ত বাংলা। এমতাবস্থায় শাসক থেকে বিরোধী প্রতিটি রাজনৈতিক দল চেষ্টা করছে, সাধারণ মানুষের পাশে থাকার। তবে কে বড় জনদরদি, তা নিয়ে তৃণমূল বনাম বিজেপির তরজা চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে গোটা রাজ্যজুড়ে। আর এই পরিস্থিতিতে রাজ্য সরকারের কৃতিত্ব এবং বিজেপির অপপ্রচার নিয়ে বুধবার সরব হতে দেখা গেল মালদহ এবং উত্তর দিনাজপুর জেলা তৃণমূল নেতৃত্বকে।

যেখানে ময়দানে নেমে বিজেপির বিরুদ্ধে কড়া ভাষায় আক্রমণ করলেন মালদহ জেলা তৃণমূলের সভানেত্রী মৌসম বেনাজির নুর এবং উত্তর দিনাজপুর জেলা তৃণমূল সভাপতি কানাইলাল আগরওয়াল। সূত্রের খবর, বুধবার রায়গঞ্জ সুপারমার্কেটে উত্তর দিনাজপুর জেলা তৃণমূলের কার্যালয়ে একটি সাংবাদিক বৈঠক করেন জেলা তৃণমূল সভাপতি। আর সেখানেই কেন্দ্রের বিরুদ্ধে নানা ইস্যুতে সরব হন এই তৃণমূল নেতা।

তিনি বলেন, “কেন্দ্রীয় সরকার লকডাউন ঘোষণার আগে কয়েকদিন সময় দিলে ভিন রাজ্যের শ্রমিকরা বাড়ি ফিরে আসতে পারতেন। আমার ধারনা সেই সময় বাড়ি ফিরে এলে করোনা আক্রান্তের সংখ্যা অনেক কম হত। বর্তমান পরিস্থিতিতে শ্রমিকদের কর্মসংস্থানের জন্য 100 দিনের কাজের অগ্রাধিকার দিয়েছেন আমাদের মুখ্যমন্ত্রী। মানুষের পাশে থাকার জন্য নানা উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।”

আর এরপরই রায়গঞ্জের বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরীকে কড়া ভাষায় আক্রমণ করেন জেলা তৃণমূল সভাপতি কানাইলাল আগরওয়াল। তিনি বলেন, “সাংসদ দিল্লি থেকে ফিরে সামাজিক দূরত্ব বজায় না রেখে সাধারণ মানুষকে মাস্ক পরিয়ে দিয়েছিলেন। হোম কোয়ারেন্টাইন ভেঙে বাড়ির বাইরে বেরিয়েছিলেন। কিন্তু এখন আর তার দেখা নেই।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিকে উত্তর দিনাজপুরের পাশাপাশি এদিন দলের কার্যালয় থেকে বিজেপির বিরুদ্ধে কড়া ভাষায় আক্রমণ শানাতে দেখা যায় মালদহ জেলা তৃণমূলের সভানেত্রী মৌসম বেনজির নুরকেও। এদিন তিনি বলেন, “রাজ্যে উমপুন এবং করোনার জেরে যখন নাভিশ্বাস উঠছে নাগরিকদের, তখনও ক্ষুদ্র রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে ব্যস্ত বিজেপি। রাজ্যে যে সংকট হয়েছে, তার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় রাস্তায় নেমেছেন্ এই পরিস্থিতিতে দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে বিজেপির উচিত ছিল রাজ্য সরকারের সঙ্গে একযোগে পরিস্থিতি মোকাবিলা করা। কিন্তু তা না করে বিজেপি ক্ষুদ্র রাজনৈতিক লাভ-ক্ষতির হিসাব করতে ব্যস্ত।”

এদিকে রাজ্য সরকারের উন্নয়নের কথা তুলে ধরে বিজেপির বিরুদ্ধে মৌসম বেনাজির নুর কটাক্ষ করায় পাল্টা ময়দানে নেমেছে ভারতীয় জনতা পার্টি। এদিন এই প্রসঙ্গে উত্তর মালদহের বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেন, “রাজ্যের বর্তমান সঙ্কটে তৃণমূলের অপদার্থতা মানুষের কাছে স্পষ্ট হয়ে গিয়েছে। তারা বিজেপিকে খামোখা দোষারোপ করছে।”

রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, এই পরিস্থিতিতে শাসক থেকে বিরোধী প্রতিটি রাজনৈতিক দল চাইছে, কে প্রকৃত জনহিতৈষী, তা প্রমাণ করতে। আর সেদিক থেকেই বিজেপির পক্ষ থেকে যখন রাজ্য সরকারকে বিভিন্ন ইস্যুতে চেপে ধরা হচ্ছে, ঠিক তখনই উত্তরবঙ্গের মাটি শক্ত করতে নিজের নিজের জেলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের কথা তুলে ধরে বিজেপিকে পড়া ভাষায় আক্রমণ করলেন মৌসম নূর এবং কানাইয়ালাল আগরওয়াল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!