এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ২০২১-এ তৃণমূলে সবটাই কি অভিষেক-ময় হতে চলেছে? ব্যাপক রদবদলের পর বড়সড় প্রশ্ন রাজনৈতিক মহলের!

২০২১-এ তৃণমূলে সবটাই কি অভিষেক-ময় হতে চলেছে? ব্যাপক রদবদলের পর বড়সড় প্রশ্ন রাজনৈতিক মহলের!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –একুশে জুলাইয়ের ভার্চুয়াল সভা থেকেই সাংগঠনিক রদবদলের কথা জানিয়ে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মত করে বৃহস্পতিবার তৃণমূলের সাংগঠনিক বৈঠকে কি কি পরিবর্তন আসে, তার দিকে নজর ছিল সকলের। তবে 2021 এর বিধানসভা নির্বাচনের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় এদিন রাজ্য এবং জেলাস্তরে যে পরিবর্তন আনলেন, তাতে একটা জিনিস স্পষ্ট যে, আগামী বিধানসভা নির্বাচনে দলের অন্যতম সেনাপতি হতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ইতিমধ্যে বেশকিছু জেলার জেলা সভাপতি পরিবর্তন করেছেন তৃণমূল নেত্রী। গঠিত করেছেন চেয়ারম্যান পদ। সেদিক থেকে পর্যবেক্ষক পদ তুলে দেওয়া হয়েছে। সংগঠনকে সাজাতে নতুন এবং পুরনোদের মধ্যে সামঞ্জস্য রাখার চেষ্টা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু হঠাৎ করেই কেন জেলা পর্যবেক্ষক পদ তুলে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়?

এখন তা নিয়ে রাজনৈতিক মহলে ব্যাপক শোরগোল তৈরি হয়েছে। অনেকে বলছেন, দলে শুভেন্দু অধিকারীর গুরুত্ব দিনকে দিন বাড়তে শুরু করেছিল। একাধিক জেলার দায়িত্ব গিয়েছিল সেই শুভেন্দুবাবুর কাঁধে। যার ফলে তাকে রাজ্য সভাপতি করার জন্য দাবি জানানো হচ্ছিল। এমনকি সোশ্যাল মিডিয়ায় এই ব্যাপারে নানা আওয়াজ তুলেছিলেন শুভেন্দুবাবুর অনুগামীরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

যদি তাকে গুরুত্বপূর্ণ পদে না নিয়ে আসা হয়, তাহলে তিনি কোনো রাজনৈতিক সিদ্ধান্ত নিতে পারেন বলেও মনে করা হয়েছিল। এই পরিস্থিতিতে সাপও যেন মরে, আবার লাঠিও না ভাঙ্গে, তার কারণে পর্যবেক্ষক পদ তুলে দিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতে দলের রাশ দিয়ে শুভেন্দু অধিকারীকে কোর কমিটির সদস্য করে দিলেন তৃণমূল নেত্রী। অনেকে বলছেন, এর ফলে শুভেন্দু অধিকারীর ক্ষমতা অনেকটাই হ্রাস করে দেওয়া হল। সেকেন্ড-ইন-কমান্ড হিসেবে গুরুত্ব বৃদ্ধি পেল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

বিভিন্ন জেলা যদি শুভেন্দু অধিকারীর হাতে যেতে শুরু করে, তাহলে সেখানে তিনি ব্যাপক বিস্তার লাভ করবেন। যার ফলে তিনি অনেক সময় দলের অনেক সিদ্ধান্ত নাও মানতে পারেন। ফলে তখন বিপাকে পড়তে পারে দল। তাই এই সমস্ত কথা মাথায় রেখেই এখন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর নির্ভর করে 2021 এর সাংগঠনিক পরিবর্তন করলেন মমতা বন্দ্যোপাধ্যায় বলেই মত রাজনৈতিক মহলের। তবে এর ফলে শুভেন্দু অধিকারীর মত নেতা বিদ্রোহ ঘোষণা করেন কিনা এবং তার ফলে তৃণমূলের অস্বস্তি বাড়ে কিনা এবং সেই অস্বস্তি সামাল দিতে মমতা বন্দ্যোপাধ্যায় কতটা সক্ষম হন, সেদিকেই নজর থাকবে সমগ্র রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!