এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > মুকুলের দলবদলের ‘খেল’ শুরু হওয়া শুধু কি সময়ের অপেক্ষা? কোন বার্তায় নিজেই বাড়ালেন জল্পনা?

মুকুলের দলবদলের ‘খেল’ শুরু হওয়া শুধু কি সময়ের অপেক্ষা? কোন বার্তায় নিজেই বাড়ালেন জল্পনা?


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  বাংলার রাজনীতির অঙ্গনে ‘চাণক্য’ বলে পরিচিত ‘মুকুল রায়’ নামটি সম্প্রতি বারবার আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে। গত লোকসভা ভোটের আগে বাংলায় শাসকদল তৃণমূলকে যথেষ্ট ভাবে পর্যুদস্ত করে দিয়েছিলেন বিজেপি নেতা মুকুল রায়। সম্প্রতি তাঁর সামনে রয়েছে আরও বড় পরীক্ষা। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব তাঁদের মূল লক্ষ্যবস্তু করেছেন আগামী পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনকে। আর এই নির্বাচনে বিজেপির মসনদ দখলের ব্যাপারে কেন্দ্রীয় নেতৃত্ব যথেষ্টই ভরসা করছেন মুকুল রায়ের ওপর। কারণ এই মুকুল রায়ই তো গত লোকসভা নির্বাচনে তৃণমূলের কোমর ভেঙে দিয়ে বিজেপির উত্থানকে ত্বরান্বিত করেছিলেন। সম্প্রতি মুকুল রায়কে বলতে শোনা গেল, ” ডেমোক্র্যাসিতে দল বদল সংবিধান সম্মত। কাজেই অনেক কিছুই ঘটতে পারে।”

ইতিপূর্বে মুকুল রায়ের চেষ্টাতেই তৃণমূল কংগ্রেসের বহুবার ঘর ভেঙেছে। মুকুল রায়ের প্রচেষ্টাতেই তৃণমূল কংগ্রেসের তাবড় তাবড় অনেক নেতা বিজেপিতে যোগদান করেছেন। যাদের মধ্যে আছেন সৌমিত্র খাঁ, সব্যসাচী দত্ত, শোভন চট্টোপাধ্যায়ের মতো একাধিক গুরুত্বপূর্ণ নেতার নাম। সংবাদসূত্রে জানা গেছে, আগামী বিধানসভা ভোটের আগে শাসক দলের অনেক নেতা নাকি বিজেপি শিবিরের দিকে পা বাড়িয়ে রেখেছেন। আর এই প্রসঙ্গে মুকুল রায়ের গনতন্র ও দলবদলের বার্তাটি যথেষ্ট তাৎপর্যবাহী বলে অভিমত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে বর্তমানে রাজ্য বিজেপির অন্দরে যেন অনেকটাই নিষ্ক্রিয় হয়ে পড়েছেন মুকুল রায়, এমনটাই রাজনৈতিক মহলের দাবি। সম্প্রতি রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে দিল্লির বৈঠকে মুকুল রায়ের মতবিরোধ দেখা দিয়েছিল। তার উপরে বৈঠক সমাপ্তির আগেই কলকাতা প্রত্যাবর্তন করে তিনি জল্পনায় ঢেউ তুলে দিয়েছিলেন। যদিও প্রকাশ্যে এই বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে বিজেপি নেতাদের এখনও পর্যন্ত করতে দেখা যায়নি। পরিবর্তে, মুকুল রায়কে নিয়ে পাশে বসে, একসঙ্গে অনুষ্ঠান করে রাজ্য সভাপতি দেখাতে চেয়েছেন যে, বিজেপি দলের ভেতরে কোনো মতভেদ বা মতান্তর নেই।

তবে বিজেপির অন্দরে বর্তমানে যে দ্বিধা-দ্বন্দ্ব মতান্তর বেশ কিছুটা বৃদ্ধি পেয়েছে, এমন টাই অভিমত একাধিক রাজনৈতিক মহলের। সংবাদ সূত্রে জানা গেছে, আগামী বিধানসভা নির্বাচনের আগে বিজেপির সমস্ত অভন্তরীন ক্ষত মেরামত করে দলকে সতেজ ও প্রাণ চঞ্চল করতে রাজ্যে আসতে চলেছেন কৈলাশ বিজয় বর্গী। সংবাদ সূত্রে জানা গেছে বিজেপির সেকেন্ড ইন কমান্ড অমিত শাহের দুত হয়েই মূলত রাজ্যে আসছেন তিনি। সেইসঙ্গে আগামী বিধানসভা নির্বাচনে বিজেপি রাজ্য নেতৃত্বকে সঠিক দিক নির্দেশ করতে চলেছেন তিনি।

অন্যদিকে, সম্প্রতি রাজ্যসভার সাংসদ হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন মুকুল রায়। বিজেপি সূত্রের খবর, সম্প্রতি বিজেপির রাজ্যসভার সাংসদ অমর সিং এর মৃত্যুর পর তাঁর শুন্য আসনটি পূর্ণ করে রাজ্যসভায় পদার্পণ করতে চাইছেন মুকুল রায়। এ ব্যাপারে তাঁর অনুগামীরা নাকি প্রয়োজনীয় কাজও শুরু করে দিয়েছেন। কিন্তু বিষয়টি যে তেমন একটা সহজ নয় সেটা বুঝতে কারোরই বাকি নেই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!