এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > হাওড়াতে ক্রমশ ঘর গুছিয়ে নিচ্ছে তৃণমূল, বিরোধী শিবিরে আবারো ধরালো বড়সড় ভাঙ্গন !

হাওড়াতে ক্রমশ ঘর গুছিয়ে নিচ্ছে তৃণমূল, বিরোধী শিবিরে আবারো ধরালো বড়সড় ভাঙ্গন !


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আগামী বিধানসভা নির্বাচনের প্রস্তুতি হিসেবে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল নিজেদের সংগঠনকে মজবুত করতে অন্যান্য দলের কর্মী-সদস্যদের তৃণমূলের আনা অব্যাহত রেখেছে । প্রসঙ্গত হাওড়া জেলায় কিছুদিন ধরেই বিজেপি শিবিরে চলছে বড়োসড়ো ভাঙ্গন। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন বিজেপির বহু সদস্য। ইতিমধ্যে দক্ষিণ হাওড়া, মধ্য হাওড়াও শিবপুর বিধানসভা কেন্দ্রে থেকে ১০০০ জন বিজেপি সদস্য দল ত্যাগ করে তৃণমূলে যোগ দিয়েছিলেন।

গতকাল রবিবার বিকেলে তৃণমূল হাওড়া জেলা কার্যালয়ে অনুষ্ঠিত হলো দলে নবাগতদের আমন্ত্রনের অনুষ্ঠান। এদিন সদ্য তৃণমূল ভুক্ত এই বিজেপি কর্মীদের হাতে তৃণমূল দলের পতাকা তুলে দিয়েছিলেন হাওড়া জেলা সদর তৃণমূল কংগ্রেসের সভাপতি ও সেইসঙ্গে রাজ্য সরকারের সমবায় মন্ত্রী অরূপ রায়। এই প্রসঙ্গে তিনি বলেছেন, ” বিজেপি, সিপিএমে থাকাকালীন কর্মীদের দমবন্ধ হয়ে আসছিল। তাই তাঁরা তৃণমূলে যোগদানের ইচ্ছাপ্রকাশ করে আমার কাছে লিখিত আবেদন জানিয়েছিলেন। সেই আবেদন মঞ্জুর হয়েছে। তারপর তাঁরা রবিবার বিকেলে দলীয় কার্যালয়ে আসেন। প্রত্যেকের হাতে দলীয় পতাকা তুলে দেওয়া হয়।”

আর এরপরই হাওড়া জেলার উদয়নারায়নপুর, শ্যামপুর ও উলুবেরিয়া পূর্ব বিধানসভার অন্তর্গত খলিসানি অঞ্চলে বিজেপিতে আবার এক বিরাট ভাঙন ধরাতে সক্ষম হলো তৃণমুল। গত শনিবার ও রবিবার মিলিয়ে দুদিনে ১০০০ জন বিজেপি কর্মী বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন। গতকাল রবিবার বিকেলে খলিশানি অঞ্চলের অন্তর্গত কালিতলা এলাকায় এবং গত শনিবার উলুবেড়িয়ার ২৯ নম্বর ওয়ার্ডের যদুবাড়িয়াতে দেখা গেল এই দলবদল পর্ব ।

উলুবেরিয়ার খলিসানি অঞ্চলে গতকাল নবাগত তৃণমূল কর্মীদের হাতে তৃণমূলের পতাকা তুলে দিলেন উলুবেড়িয়া বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক ইদ্রিস আলী। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান সম্পর্কে তার দাবি, আগামী দিনে এমনি করে আরো কয়েক হাজার জন বিজেপি কর্মী বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করতে চলেছেন। অন্যদিকে, হুগলির টিটাগড় অঞ্চলেও এদিন ৫০০ জন বিজেপি কর্মী দলবদল করে যোগ দিলেন তৃণমূলে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এরকম বেশ কিছুদিন ধরেই পশ্চিমবঙ্গের জেলায় জেলায় রাজ্য বিজেপির অন্দরে চলছে বিরাট ভাঙ্গন পালা। বিভিন্ন জেলায় বহু বিজেপি কর্মী দল বদল করে গেরুয়া জার্সি ছেড়ে সবুজ জার্সি পড়তে শুরু করেছেন। দক্ষিণ ২৪ পরগনা জেলার অনেক বিজেপি কর্মী সম্প্রতি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন। ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম পশ্চিম মেদিনীপুর জেলাতেও বহু বিজেপি কর্মী দলবদল করে তৃণমূলে এসেছেন।

গত শুক্রবার দিন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রায় সামনেই বহু বিজেপি কর্মী বিজেপি ছেড়ে যোগ দিলেন তৃণামুলে । যে ঘটনা চরম অস্বস্তিতে ফেলেছে বিজেপি দলকে। অন্যদিকে, গতকাল রবিবার হুগলি তারকেশ্বরের ১০০ জনেরও বেশি বিজেপি কর্মী তৃণমূলে যোগ দিলেন। হুগলির তারকেশ্বরের বিজেপি নেতা লাল্টু বাগ এদিন তৃনমূলে ফিরলেন। যিনি গত লোকসভা নির্বাচনে নিজের অনুগামীদের নিয়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন করেছিলেন।এভাবে, বিজেপি থেকে অসংখ কর্মী সদস্য তৃণমূল আসায় স্বভাবতই উচ্ছসিত তৃণমূল শিবির। বিধানসভা নির্বাচনের আগে এই সদস্য বৃদ্ধি তাদের মনোবল অনেক বাড়িয়ে দিয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!