এখন পড়ছেন
হোম > অন্যান্য > সব জট কাটিয়ে অবশেষে আজই কি ঘোষণা হবে IPL-এর পূর্ণাঙ্গ সূচী? লীগ চেয়ারম্যানের কথায় আশার আলো

সব জট কাটিয়ে অবশেষে আজই কি ঘোষণা হবে IPL-এর পূর্ণাঙ্গ সূচী? লীগ চেয়ারম্যানের কথায় আশার আলো


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- আইপিএল শুরু হতে আর মোটামুটি ২ সপ্তাহের অপেক্ষা। করোনা আবহে মার্চ মাসে শুরু হওয়ার কথা থাকলেও এতদিন পিছিয়ে গিয়ে শেষমেষ সেপ্টেম্বরে এটি অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নেয় বিসিসিআই। তবে এই সিদ্ধান্ত খুব একটা সহজ ছিল না। করোনা পরিস্থিতিতে ক্রিকেটারদের কিভাবে স্বাস্থ্যবিধি বজায় থাকবে, কিভাবে তারা করোনা সতর্কতা মেনে মাঠে নামবেন, প্র্যাকটিস করবেন, সমস্ত কিছু নিয়েই ছিল বড় রকমের প্রশ্ন।

শুধু তাই নয়, কেবলমাত্র ক্রিকেটারদের দিয়েই তো নয়, তারা এছাড়াও আরও একটা বড় অংশের মানুষ খেলা অনুষ্ঠিত করার জন্য দিনরাত কাজ করেন। তাদেরও প্রয়োজন সুরক্ষার। তাই এতসব কিছু নিয়ম মেনে কিভাবে খেলা অনুষ্ঠিত হবে সেই নিয়ে বেশ বড় রকমের প্রশ্ন থেকেই গেছিল। তবে সব সমস্যার সমাধান করে সৌরভ গাঙ্গুলীর তত্ত্বাবধানে অবশেষে অনুষ্ঠিত হতে চলেছে বহু প্রতীক্ষিত আইপিএল।

তবে প্রথমেই ধাক্কা খেতে হয়েছিল অনেক জায়গায়। প্রথমত আমির্ষাহিতে পৌঁছানোর পরে একদল চলে যায় আবুধাবি আর একদল দুবাইতে থেকে যায়। কিন্তু দুটি জায়গার করোনা বিধি সম্পূর্ণ আলাদা হওয়ায় প্রথমেই সেই নিয়ে সমস্যা বাঁধে। তবে শেষমেশ লিগ চেয়ারম্যানের তত্ত্বাবধানে সেই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এরপর একে একে চেন্নাই সুপার কিংসের দুজন ক্রিকেটারসহ ১৪ জন স্টাফ করোনা আক্রান্ত হয়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এছাড়া রায়নার আইপিএল থেকে সরে যাওয়া, সেই জায়গায় হরভজন সিংয়ের না আসা, সব মিলিয়ে সমস্যা তৈরি হতে থাকে। তাই পিছিয়ে যায় আইপিএলের সূচি ঘোষণার দিন। প্রসঙ্গত উল্লেখ্য, আইপিএলের সূচি অন্যবারে অনেক আগেই বলে দেওয়া হয়। কিন্তু এবারে এতকিছু সামলে ক্লাব চাইছিল এমনভাবে একটি সূচি নির্ধারণ করতে যাতে কোন সমস্যা দেখা দিলে খেলা পিছিয়ে দিতে না হয়। তবে গত শুক্রবার এই সূচি প্রকাশ হওয়ার খবর পাওয়া গেলেও তা কিন্তু হয়নি। ফলত যথারীতি বিতর্ক সৃষ্টি হয়।

ফলে শুক্রবার দিনভর আইপিএলের সূচি ঘোষণার অপেক্ষায় থাকলেও শেষে ক্রিকেটপ্রেমীদের হতাশ হতে হয়। এমনকী টুইটারে ‘আইপিএল ফিক্সচার’ ট্রেন্ডিংও হয়ে গিয়েছিল সেদিন। কিন্তু শনিবার পরিষ্কার হয়ে যায় পুরো বিষয়টা। লিগ চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল এদিন জানিয়ে দেন আজই আইপিএলের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করা হবে। পরিকল্পনা মত রোহিত বনাম ধোনি দলের লড়াই দিয়েই এবারের আইপিএল শুরু হবে বলে মনে করা হচ্ছে। তবে টুর্নামেন্টের ফাইনাল যে ১০ই নভেম্বর হচ্ছে সেটা ঠিক। ফলে দেরি না করে করোনা আবহেই চেন্নাই সুপার কিংস নেমে পড়েছে প্র্যাকটিসে। এরই সঙ্গে পুরোদমে প্র্যাকটিসে নেমেছেন আরসিবি ক্যাপ্টেন বিরাট কোহলিও।

তবে এরই মাঝে সংক্রমনের ভয় তো আছেই। তাই সংক্রমণ থেকে ক্রিকেটারদের দূরে রাখতে সকলকে ব্লুটুথ-এনেবলড কনট্যাক্ট ট্রেসিং ডিভাইস দিয়েছে বিসিসিআই। সেখানে নিজেদের শরীর-স্বাস্থ্যের আপডেট দিতে হবে ক্রিকেটারদের। তবে কোভিড লড়াই তেও আরও একধাপ এগিয়ে নতুন স্মার্ট রিং এনেছে মুম্বই ইন্ডিয়ান্স। যা প্রত্যেককে পরে থাকতে হবে। এবং এর মাধ্যমেই স্বাস্থ্য সংক্রান্ত সমস্ত আপডেট দিতে থাকবে সেটি। সুতরাং মাঠের বাইরেও যে লড়াই চলছে সেটাও বেশ মজাদার হবে বলেই মনে হচ্ছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!