এখন পড়ছেন
হোম > জাতীয় > শাসকদল ক্ষমতায় এলেও বদলে যেতে পারে মুখ্যমন্ত্রী? একুশের মহাযুদ্ধের আগে তীব্র হল চাপানউতোর!

শাসকদল ক্ষমতায় এলেও বদলে যেতে পারে মুখ্যমন্ত্রী? একুশের মহাযুদ্ধের আগে তীব্র হল চাপানউতোর!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ঘোষিত হল তামিলনাড়ুর শাসকদল এডিএমকের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নাম। দলের পক্ষ থেকে স্থির করা হলো, বর্তমান মুখ্যমন্ত্রী ই পালানিস্বামীই আগামী নির্বাচনের পদপ্রার্থী হবেন। আগামী ২০২১ এর মে মাসে বিধানসভা ভোট রয়েছে তামিলনাড়ুতে। প্রসঙ্গত তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন তা নিয়ে এডিএমকে দলের মধ্যে ব্যাপক টানাপোড়েন ছিল। প্রসঙ্গত গত ২০১৬ এডিএমকে নেত্রী জয়ললিতার মৃত্যু হয়। এরপর তাঁর সহকর্মী শশীকলা দুর্নীতির দায়ে অভিযুক্ত গ্রেফতার হয়ে জেলে যান। তবে আগামী ২০২১ এর জানুয়ারি বা তার আগেই মুক্তি পেতে পারেন তিনি। তিনি আবার এডিএমকে দলে পনিরসেলভাম বিরোধী গোষ্ঠীর নেত্রী। তাই বিধানসভা ভোটের আগে তিনি যদি রাজনীতিতে আবার সক্রিয় হয়ে ওঠেন। তবে বিপদ ছিল পনিরসেলভাম ও পালানিস্বামীর।

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে কয়েক সপ্তাহ ধরে দলের মধ্যে আলোচনা চলছিল। গতকাল এ বিষয়ে দলের মধ্যে আলোচনা শুরু হয়। রাত সাড়ে তিনটা পর্যন্ত আলোচনা চলে। এরপর আজ সকালে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে পালানিস্বামীর নাম ঘোষণা করা হয় দলের পক্ষ থেকে। দলের পক্ষ থেকে আরও ঘোষণা করা হয়েছে যে, ১১ জন সদস্যের একটি স্টিয়ারিং কমিটি দলকে পরিচালনা করবে। দলের পক্ষ থেকে ও পনিরসেলভাম পালানিস্বামীকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করেন। পালানিস্বামী জানান, তাঁদের দল যৌথ নেতৃত্বে পরিচালিত হবে। এ প্রসঙ্গে তামিলনাড়ুর সমবায় মন্ত্রী সেল্লুর রাজু জানিয়েছেন, ” কে মুখ্যমন্ত্রী হবেন, স্থির হবে ভোটের পরে। নির্বাচিত বিধায়করা এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।” অন্যদিকে এ প্রসঙ্গে তামিলনাড়ুর অন্য এক মন্ত্রী কে টি রাজেন্দ্র বালাজির বক্তব্য, ” বর্তমান মুখ্যমন্ত্রী পালানিস্বামীই ফের মুখ্যমন্ত্রী হবেন। ” দলের বিধায়কদের তিনি আগামী নির্বাচনের জন্য ঝাঁপিয়ে পড়বার পরামর্শ দেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত, গত আগস্ট মাসে তামিলনাড়ু রাজ্যের বিভিন্ন স্থানে কয়েকটি পোস্টার পাওয়া যায়। যে পোস্টারগুলিতে লেখা ছিল,মুখ্যমন্ত্রী হতে চলেছেন এডিএমকে নেতা ও পনিরসেলভাম। তবে কারা এ পোস্টার দিয়েছিলো তা এখনো জানা যায়নি। এ বিষয় নিয়ে দলে বৈঠক হয়েছিল। এরপর পনিরসেলভাম ও পালানিস্বামী যৌথ বিবৃতিতে জানিয়েছেন যে, তাঁদের দলের সমস্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয় গণতান্ত্রিক উপায়ে। সমস্ত কর্মীদেরকেও সতর্ক করে দেয়া হয় যে, তারা যেন তাদের ব্যক্তিগত মতামত বাইরে না ব্যক্ত করেন। বিবৃতিতে জানানো হয়, ” কর্মীদের ভাবাবেগের কথা বিবেচনা করে দল সিদ্ধান্ত নেয়। কার সঙ্গে জোট হবে, তাও কর্মীদের মতামতের ওপরে নির্ভর করে। কর্মীরা ব্যক্তিগত মতামত বাইরে প্রচার করে বেড়াবেন না। যাঁরা দলের শৃঙ্খলা মানবেন না, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!