এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > একুশের মহাযুদ্ধে মমতা নন, দিলীপের আসল ‘চ্যালেঞ্জার’ রয়েছেন নিজের দলেই? ক্রমশ বাড়ছে জল্পনা!

একুশের মহাযুদ্ধে মমতা নন, দিলীপের আসল ‘চ্যালেঞ্জার’ রয়েছেন নিজের দলেই? ক্রমশ বাড়ছে জল্পনা!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –পশ্চিমবঙ্গের আগামী বিধানসভা ভোট যুদ্ধ যে তৃণমূল বনাম বিজেপির যুদ্ধ হতে চলেছে, সে বিষয়ে সন্দেহের কোন অবকাশ নেই বললেই চলে। আগামী নির্বাচনের লক্ষ্যে নিজেদের দল ও সংগঠনকে মজবুত করে শাসকদল তৃণমূল কংগ্রেসকে একটা জোরদার রাজনৈতিক প্রতিদ্ধন্দীতার মাঝে খাড়া করতে চায় বিজেপি। কিন্তু এই আবহেই বিজেপির ক্রমাগত অন্তর্দন্দ্ব, যা অনেকসময় অন্তর্কলহের রূপ ধারণ করে দলের ভিত দুর্বল করে দিয়ে দলের মধ্যে সৃষ্টি করছে বিভাজন।

রাজ্য বিজেপি যেন ক্রমশই বিভাজিত হতে চলেছে মুকুল রায় বনাম দিলীপ ঘোষ- এই দুই সমান্তরাল শিবিরে। এই দুই নেতার অনুগামীদের মধ্যে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে ঠাণ্ডা লড়াই। বর্তমানে করোনার কারণে সামাজিক দূরত্বের বিধি মানতে গিয়ে রাজনৈতিক দলগুলির লড়াইয়ের ময়দান হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া বা ডিজিটাল প্লাটফর্ম। এই ডিজিটাল প্ল্যাটফর্মেই ভেসে আসছে বিজেপির একের পর এক অন্তর্দ্বন্দমূলক পোস্ট। যা দিন দিন বেড়েই চলেছে।

প্রসঙ্গত, রাজ্য বিজেপির মুখ যদি বলতেই হয়, তবে তা দিলীপ ঘোষকেই বলতে হবে, একাধারে তিনি বিজেপির রাজ্য সভাপতিও বটে। বিজেপিতে মুকুল রায় ক্রমশ গুরুত্বপূর্ণ মুখ হয়ে উঠলেও, তিনি যে দিলীপ ঘোষকে এখনো ছাপিয়ে যেতে পারেন নি, তা নিঃসন্দেহ। কারণ মুকুল রায় বেশকিছু নির্বাচনে নির্বাচন কমিটির প্রধান হলেও, পূর্বের দুই নির্বাচনের মতো আগামী নির্বাচনেও দলের কান্ডারি থাকছেন দিলীপ ঘোষ ই।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু সম্প্রতি এই দিলীপ ঘোষের বিরুদ্ধেই নানা বিরোধিতা, কটূক্তি উঠে আসতে শুরু হয়েছে সোশ্যাল মিডিয়াতে বিজেপির কিছু সদস্যের মধ্যে থেকেই। এমনকি, বেশ কিছু সদস্য রাজ্য সভাপতির পদ থেকে দিলীপ ঘোষকে অপসারণের দাবি পর্যন্ত জানিয়েছেন। বস্তুত, রাজ্য বিজেপির সম্প্রসারণে মুকুল রায়ের ভূমিকা গুরুত্বপূর্ণ হলেও মুকুল রায় সে অর্থে দলে কোন গুরুত্ব পূর্ণ পদ পাননি। কিন্তু, তাঁর বেশকিছু অনুগামী দলে পদ পেয়েছেন, দলের সাংসদ পর্জন হয়েছেন। তবে সম্প্রতি তাঁরা অভিযোগ করেছেন যে, রাজ্য বিজেপি চলে অল্প কিছুজনের ইশারায়, বাদবাকিরা শুধুমাত্র দলের সৌন্দর্যবর্ধন ই করে থাকেন।

দলে মুকুল রায় কে এভাবে প্রায় গুরুত্বহীন করে রাখার বিষয়টি অনেক মুকুল অনুগামীরাই ভালোভাবে মেনে নিতে পারছেন না।মূকুল রায়ের অনুগামী
বিজেপির কিছু কর্মী আবার এটাও চাইছেন যে, মুকুল রায় কেই আগামী বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী রূপে প্রজেক্ট করতে। এভাবেই মুকুল অনুগামীরা ক্রমশ চরাচ্ছেন বিদ্রোহের সুর। তার উপরে অর্জুন সিং -এর দলের বিরুদ্ধে কিছু বক্তব্য রাখার পর থেকে তো ব্যারাকপুর কেন্দ্র ফেসবুক পেজেও দিলীপ বিরোধিতা, কটাক্ষ লক্ষ করা গেছে।

বিজেপির অন্দরে থাকা বহু দিলীপ বিরোধী কর্মীকে মুকুল রায়কে কান্ডারি করে আগামী বিধানসভা নির্বাচন লড়তে চাইছেন। সংবাদসূত্রে জানা গেছে, অল্প কিছুদিন আগেই রাজ্য বিজেপির সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়ের বাড়িতে বাবুল সুপ্রিয়ের ডাকে মিলিত হয়েছিলেন বেশ কিছু বিজেপি নেতা। কিন্তু আশ্চর্যের বিষয়, এই বিষয়টি বাবুল সুপ্রিয় সম্পূর্ণ অজ্ঞাত রেখেছেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে। যা নিয়েই রাজনৈতিক মহলে শুরু হয়েছে নানা প্রশ্ন ও জল্পনা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!