এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > ভোট গণনার মাঝেই নয়া পরিকল্পনা ট্রাম্পের অনুগামীদের, এখনো জল গড়াতে চলেছে অনেকদূর

ভোট গণনার মাঝেই নয়া পরিকল্পনা ট্রাম্পের অনুগামীদের, এখনো জল গড়াতে চলেছে অনেকদূর


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি পদের নির্বাচনকে কেন্দ্র করে সারা বিশ্বের নজর রয়েছে। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ পর্ব শেষ হলো, এবার ভোট গণনার পালা। এই পরিস্থিতিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ট্রাম্পের দল নির্বাচন নিয়ে মামলা করার পরিকল্পনা নিল। এই মামলার খরচের জন্য অর্থ সংগ্রহের প্রচার করতেও শুরু করেছে তারা।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ জানিয়েছেন যে, তাঁর প্রতিপক্ষ নির্বাচনে কারচুপি করে নির্বাচনে জয়লাভের চেষ্টা চালাচ্ছে। ইতিপূর্বে নির্বাচনের আগে গত মাসে প্রকাশিত বিভিন্ন জনমত সমীক্ষার রিপোর্ট এর তীব্র বিরোধিতা করেছিলেন তিনি। তিনি অভিযোগ করেছিলেন যে, তাঁর দলের সমর্থকদের নিরুৎসাহী করে দিতেই এসব সমীক্ষাগুলির রিপোর্টে জো বাইডেনকে এগিয়ে রাখা হয়েছে। ইতিপূর্বে তিনি ব্যালট পেপারে কারচুপি করা হয়েছে বলে, অভিযোগ জানিয়ে ছিলেন।

সম্প্রতি ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা জনগণের কাছে আবেদন জানাচ্ছেন যে, নির্বাচনের ফল যাতে বামপন্থীরা চুরি করতে না পারে এজন্য বামপন্থীদের রোধ করতে। নির্বাচন বিষয়ে এই মামলার খরচের জন্য অর্থ সংগ্রহ করতেও শুরু করেছে তাঁর দল। গতকাল বৃহস্পতিবার ট্রাম্প ভিক্টরি নামে একটি গ্রুপের চেয়ারম্যান সিবিএস টেলিভিশন চ্যানেলকে জানালেন যে, গতকাল এই মামলার উদ্যেশে তাঁরা ৮০ লক্ষ ডলার চাঁদা তুলেছেন।

অন্যদিকে ভোটে কারচুপির অভিযোগ তুলে বিভিন্ন রাজ্যে আদালতের হস্তক্ষেপ এর আবেদন করতে দেখা গেল ডোনাল্ড ট্রাম্পের দলকে। হোয়াইট হাউসে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে বিরোধীদের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছেন রাষ্ট্রপতি ট্রাম্প। এ বিষয়ে আদালতের হস্তক্ষেপ চেয়েছেন তিনি। কিন্তু, তাঁদের বিরুদ্ধে কোনো প্রমাণ তিনি তুলে ধরতে পারেন নি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রেসিডেন্ট ট্রাম্প অভিযোগ করেছেন যে, ভোট আইনসম্মতভাবে হলে তিনি সহজেই জয়ী হয়েছেন। কিন্তু, তাঁর অভিযোগ, বেআইনিভাবে ভোট গণনা করা হয়েছে। তিনি অভিযোগ করেছেন যে, যে সমস্ত গুরুত্বপূর্ণ রাজ্যে বহু ভোটে এগিয়ে আছেন তিনি, সে রাজ্য গুলিতেই পরে আবার রহস্যজনকভাবে নতুন করে ভোট করা হয়েছে।

তিনি অভিযোগ করেছিলেন যে, নির্বাচন শেষ হওয়ার পরও ভোট দেয়া হয়েছে। বেআইনিভাবে বহুস্থানে ভোটগ্রহণ করা হয়েছে। গোপনে ভোট গণনা করা হয়েছে। এমনকি ভোটকেন্দ্রে রিপাবলিকান দলের কোনো পর্যবেক্ষককে ঢুকতে দেয়া হয়নি। যদিও তাঁর অভিযোগগুলোর পক্ষে কোন প্রমাণ তিনি দেখাতে পারেননি।

তবে, বিশেষজ্ঞদের মতে এবারের রাষ্ট্রপতি নির্বাচনে বেশ কিছুটা পিছিয়ে রয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এ কারণেই একাধিক অভিযোগ তুলেছেন তিনি। এবারে ভোট গণনার মাঝেই, ভোটের বিরুদ্ধে মামলা করার পরিকল্পনা ট্রাম্পের অনুগামীদের।আগামী দিনে মার্কিন যুক্তরাষ্ট্রে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে কি হতে চলেছে সেদিকেই দৃষ্টি সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!