এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > পিতা শিশিরের হাত দিয়েই কি পুত্র শুভেন্দুকে ‘ছাঁটতে’ চান মমতা? নতুন পদক্ষেপে তীব্র হল জল্পনা

পিতা শিশিরের হাত দিয়েই কি পুত্র শুভেন্দুকে ‘ছাঁটতে’ চান মমতা? নতুন পদক্ষেপে তীব্র হল জল্পনা


আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – এতদিন শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেসের ওপর চাপ বাড়ালেও, এবার পাল্টা তার ওপর চাপ বাড়ানোর কৌশল প্রয়োগ করলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এককালে গোটা মেদিনীপুর জেলায় শুভেন্দু অধিকারীর কথা শেষ কথা বলে গণ্য হলেও, সাম্প্রতিক কালে পরিস্থিতি বদলাতে শুরু করেছে। মন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার পর এখন তিনি দলত্যাগ করতে পারেন বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

আর এই পরিস্থিতিতে অধিকারী পরিবারের সকলে অর্থাৎ শুভেন্দু অধিকারীর পিতা তথা জেলা তৃণমূল সভাপতি শিশির অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আনুগত্য পোষণ করে থাকলেও, শুভেন্দু অধিকারীর আচার আচরণ নিয়ে ব্যাপক জল্পনা সৃষ্টি হয়েছে। এবার শিশির অধিকারীকে হাতিয়ার করে তার পুত্র তথা নন্দীগ্রামে তৃণমূল বিধায়ক শুভেন্দু অধিকারীকে চাপে রাখতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায় বেশকিছু নির্দেশ দিয়েছিলেন জেলা তৃণমূলের সভাপতি শিশির অধিকারীকে। আর শনিবার সেই নির্দেশ মেনে শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ ব্লক তৃণমূল সভাপতিদের অপসারণের প্রক্রিয়া শুরু করে দেওয়া হল। আর দলের প্রতি আনুগত্য প্রকাশ করতে গিয়ে যেভাবে ছেলে শুভেন্দু অধিকারীর সঙ্গে পিতা শিশির অধিকারীর দূরত্ব বৃদ্ধি পেল, তাতে কিছুটা হলেও শঙ্কিত বিশেষজ্ঞরা।জানা গেছে, মোট পাঁচজন ব্লক সভাপতিকে অপসারণ করা হয়েছে। যার মধ্যে রয়েছেন, নন্দীগ্রাম 1 এর ব্লক সভাপতি মেঘনাথ পাল। এদিন তিনি জানিয়ে দেন, জেলা সভাপতি আমাকে ফোন করে বরখাস্ত করার কথা জানিয়ে দিয়েছেন।

এদিন এই প্রসঙ্গে মেঘনাথ পাল বলেন, “শিশির অধিকারীকে আমি প্রশ্ন করেছিলাম, আমি কি কোনোদিন দলবিরোধী কাজ করেছি! আমি কি কোনোদিন বিরোধী দলের হয়ে কাজ করেছি? শুধুমাত্র শুভেন্দুর সঙ্গে সৌহার্দ্য রেখে চলেছি বলে এটাই কি আমার অপরাধ! যে সময় শুভেন্দুর সঙ্গে মিটিং মিছিল করতে গিয়েছি, তখন উনি দলের নেতা, মন্ত্রী ছিলেন। তা ছাড়া কারো সঙ্গে সুসম্পর্ক থাকার মানে কি আমি দলবিরোধী আমাকে এমন তকমা দিয়ে সরানো হচ্ছে কেন? আমি জেলা সভাপতির কোনো জবাব পাইনি। আমি শিশিরবাবুকে জানিয়েছি, যে সিদ্ধান্ত নিয়েছেন, আমি মাথা পেতে নিচ্ছি। তবে এটাও বলতে চাই, 15 বছর ধরে বামেদের বিরুদ্ধে একটানা লড়াইয়ে বহু ক্ষয়ক্ষতি হয়েছে। তার পরেও তৃণমূলের জন্য মাটি কামড়ে থেকে লড়াই করেছি। এখন এটাই আমার পুরস্কার। যেভাবে আমাকে বদনাম দিয়ে দলের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল, তাতে সত্যিই কষ্টকর। আশা করব, দলের জন্য যা করেছি, ভবিষ্যতে দলের নেতৃত্ব তা উপলব্ধি করবেন। আমি এই ঘটনায় মর্মাহত।”

বিশেষজ্ঞরা বলছেন, মেঘনাথবাবুর একথা থেকেই স্পষ্ট যে, এবার শুভেন্দু অধিকারীর সঙ্গে ক্রমাগত দূরত্ব আরও বাড়তে শুরু করবে তৃণমূল কংগ্রেসের। যেভাবে শিশির অধিকারীকে জেলা সভাপতি হিসেবে নির্দেশ দিয়ে শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠদের সরিয়ে দেওয়ার বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং নেত্রীর নির্দেশ পাওয়ার সাথে সাথেই সেই কাজ পালন করেছেন শিশির অধিকারী, তাতে অধিকারী পরিবারেও ফাটল ধরতে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কেন এইভাবে একের পর এক শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ ব্যক্তিদের সরিয়ে দেওয়া হচ্ছে? এদিন এই প্রসঙ্গে রামনগরের বিধায়ক তথা জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর অখিল গিরি বলেন, “নন্দীগ্রাম 1 এর ব্লক সভাপতি মেঘনাথ পালকে দলে থেকে দলবিরোধী কার্যকলাপের জন্য বরখাস্ত করা হয়েছে এবং ভগবানপুর 2 ব্লকের সভাপতি পদে থেকেও নিষ্ক্রিয় থাকার অভিযোগে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।” তবে এই ব্যাপারে শিশির অধিকারী প্রতিক্রিয়া নেওয়ার জন্য যোগাযোগ করা হলেও, তা সম্ভব হয়নি।

কিন্তু গোটা পরিস্থিতি যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূলের যে দূরত্ব তৈরি হয়েছিল, তা আরও বৃদ্ধি পেল বলেই দাবি বিশেষজ্ঞদের। যেভাবে শিশির অধিকারীকে নির্দেশ দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর পুত্র শুভেন্দু অধিকারীকে চাপে ফেলার চেষ্টা করলেন, তাতে মেদিনীপুরে আরও ঘোরালো হয়ে উঠতে পারে শাসকদলের অন্দরমহলের পরিস্থিতি বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!