এখন পড়ছেন
হোম > জাতীয় > করোনার টিকাকরণে অগ্রাধিকারের তালিকায় রাখা হোক জনপ্রতিনিধিদের, এমনটাই দাবি এই রাজ্যের!

করোনার টিকাকরণে অগ্রাধিকারের তালিকায় রাখা হোক জনপ্রতিনিধিদের, এমনটাই দাবি এই রাজ্যের!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দেশে করোনা টিকা বিতরনের জন্য কেন্দ্র ইতিমধ্যেই যে গাইডলাইন বানাতে শুরু করেছে সে কথা জানানো হয়েছিল। সেই গাইডলাইন অনুযায়ী, দেশের যে ৩০ কোটি মানুষকে আগে করোনার টিকা দেওয়া হবে, বা কারা কারা আগে সেক্ষেত্রে অগ্রাধিকার পাবেন, সেই নিয়ে স্বাস্থ্য মন্ত্রকের তরফে একটি তালিকা প্রকাশ করা হয়।

সেখানে জানানো হয় পেশা, বয়স ইত্যাদির গুরুত্ব বিচার করে টিকায় অগ্রাধিকার দেওয়া নিয়ে ভাবা হয়েছে। আর সেখানেই সম্প্রতি করোনার টিকাকরণে অগ্রাধিকারের তালিকাতে জনপ্রতিনিধিদের রাখার আর্জি জানাতে দেখা গিয়েছে হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজকে। ভ্যাকসিনের তালিকায় অগ্রাধিকার পাওয়ার ক্ষেত্রে জনপ্রতিনিধিদের গুরুত্ব বোঝাতে চেয়েছেন তিনি।

তাঁর কথায় তাঁরা প্রথম সারির করোনা যোদ্ধা না হলেও তাঁরাও নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ জনগণের সঙ্গে যোগাযোগ রেখেছেন এই পরিস্থিতিতে। সেখানে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন যেমন, তাই তাদেরও ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে গুরুত্ব দেওয়া হোক। সেইসঙ্গে প্রথম স্তরে কীভাবে কাদের কাদের ভ্যাকসিন দেওয়া হবে, সেই তালিকা বা ডেটাবেস রাজ্য সরকার তৈরি করছে বলেও জানান তিনি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তাঁর কথায় জানা গেছে, এর মধ্যে থাকবে করোনা যোদ্ধা সনাক্তকরণের কাজ, ভ্যাকসিন দেওয়ার ট্রেনিং, প্রভৃতি। তাই এরই মধ্যে তাঁর এই কথার পর স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে যে, তাহলে কী এই তালিকায় সাংসদ, বিধায়কও থাকবেন? সেখানে অনিল ভিজ জানিয়েছেন যে, এর মধ্যে সব ধরণের জনপ্রতিনিধিই থাকবেন।

তাঁর কথায়, শুধুমাত্র সাংসদ, বিধায়ক নন, এই তালিকায় পুলিশকর্মী, পুরসভা কর্মী, সাফাইকর্মী সকলেই থাকবেন বলেই জানান তিনি। বস্তুত, কিছুদিন আগেই করোনা ভ্যাকসিনের পরীক্ষামূলক টিকা নেওয়ার পর তাঁকেই করোনা আক্রান্ত হতে দেখা যায়। সেখানে তাঁর এই বক্তব্য প্রাসঙ্গিক বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

যদিও এর আগে কেন্দ্র থেকে টিকাকরণের তালিকা চেয়ে পাঠানো হলে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানান যে, স্বাস্থ্যকর্মী এবং ৬৫ বছরের বেশি যাঁরা, তাঁদের আগে ভ্যাকসিন দেওয়ার কাজ করবে সরকার। সেক্ষেত্রে আপাতত চারটি গ্রুপ তৈরি করে ভ্যাকসিন বন্টনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান হয়েছিল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!