এখন পড়ছেন
হোম > রাজ্য > করোনামুক্ত না হতেই 100% হাজিরার নির্দেশ এবার নবান্নে, তীব্র সমালোচনা এই নির্দেশের

করোনামুক্ত না হতেই 100% হাজিরার নির্দেশ এবার নবান্নে, তীব্র সমালোচনা এই নির্দেশের


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনাকালে রাজ্যের সমস্ত অফিস কাছারি, স্কুল-কলেজ বন্ধ হয়ে গিয়েছিল। তারপর ধীরে ধীরে নিউ নরমালে 50% কর্মী নিয়ে শুরু হয় রাজ্যের একাধিক দপ্তর। মুখ্যমন্ত্রী নিজে বেসরকারি অফিসগুলিকে বলে রেখেছিলেন যতটা সম্ভব কর্মী সংকোচন করে work-from-home করার। কিন্তু এবার সামনেই আসছে বিধানসভা নির্বাচন। তাই তড়িঘড়ি নবান্ন থেকে জারি হল নতুন বিজ্ঞপ্তি। বলা হল, এবার থেকে 100% হাজিরা দিতে হবে। স্থায়ী কর্মী এবং ঠিকাকর্মী উভয়ের ক্ষেত্রেই একই নিয়ম জারি করা হয়েছে বলে জানা যাচ্ছে। নিউ নর্মালে যখন অফিস কাছারি খুলে গিয়েছিল তখন করোনা আবহে 50% কর্মী নিয়ে কাজ চলছিল।

পাশাপাশি অফিসগুলিতেও বিশেষ সুরক্ষা ব্যবস্থা নেওয়া হয়েছিল আর সাথে সাবধানতা। প্রতিটি বিভাগে রোষ্টার অনুযায়ী ঘুরিয়ে-ফিরিয়ে চলছিল দপ্তরগুলি। তবে এখন পরিস্থিতি অনেকটাই ভালো বলে দাবি করছে রাজ্য সরকার। আর তাই নবান্নে কর্মীদের 100% হাজিরা দিতে হবে বলে নির্দেশ আসলো। প্রসঙ্গত, সামনেই ভোট। পাশাপাশি রাজ্য সরকারের একাধিক কর্মসূচি চলছে। সেক্ষেত্রে প্রয়োজন 100% হাজিরা। যা দেওয়া বাধ্যতামূলক করা হয়েছে বলে মনে করা হচ্ছে। এছাড়াও ঠিকা কর্মীরা যাতে পুরো সময় অফিসে থাকেন সে কথাও বলা হয়েছে। তবে নবান্নের এই নির্দেশ নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে বিতর্ক।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

করোনা অনেকটা কমে গেলেও আবার নতুন করে মাথাচাড়া দিতে শুরু করেছে। বর্তমানে বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা 5 লক্ষ 70 হাজার 581। মৃত্যু হয়েছে মোট 10 হাজার 195 জনের। এই মুহূর্তে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা কমে গিয়ে দাঁড়িয়েছে 5196 জনে। গতকাল 201 জন করোনা আক্রান্ত হয়েছেন রাজ্যে। তবে পরিস্থিতি অনেকটাই ভালো বলে মনে করছে রাজ্য সরকার। তবে এই পরিস্থিতিতে হয়তো আগামী সপ্তাহে খুলে যেতে চলেছে স্কুল।

সে ক্ষেত্রে নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত খোলা হচ্ছে প্রথম ধাপে। সুতরাং সবদিক ভেবে এবার আর দেরী  না করে নতুন নির্দেশ নবান্নে। আপাতত নবান্নে 100% হাজিরা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে গুঞ্জন। তবে রাজনৈতিক মহলের অনেকেই মনে করছেন, সরকার এখন করোনার থেকে অনেক বেশি গুরুত্ব দিয়েছে বাংলার বিধানসভা নির্বাচনে। আর সেই কারণেই 100% হাজিরার নির্দেশ। তবে সেক্ষেত্রে নতুন করে করোনা আবার মাথাচাড়া দেবেনা, সে কথা কিন্তু নিশ্চিত করে বলা যাচ্ছেনা।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!