এখন পড়ছেন
হোম > জাতীয় > করোনায় মৃত্যুতে কি পাওয়া যাবে আর্থিক সাহায্য? আজ শুনানি সুপ্রীম কোর্টে

করোনায় মৃত্যুতে কি পাওয়া যাবে আর্থিক সাহায্য? আজ শুনানি সুপ্রীম কোর্টে


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দেশজুড়ে লাগাতার হারে বেড়ে চলেছে করোনার সংক্রমণ। পাশাপাশি বেড়ে চলেছে মৃতের সংখ্যাও। মৃত্যুর মিছিল যেন আর বন্ধ হচ্ছে না। করোনার দ্বিতীয় ঢেউ ক্রমাগত ভয়ঙ্কর হয়ে উঠেছে। প্রায় প্রতিটি রাজ্যে কমবেশি করোনা আক্রান্তের খোঁজ পাওয়া যাচ্ছে। এই অবস্থায় সুপ্রিম কোর্টে ইতিমধ্যেই একটি মামলা দায়ের করা হয়েছে। যেখানে বলা হচ্ছে, করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হলে মৃতের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে কেন্দ্রীয় সরকারকে। প্রত্যেক পরিবারকে চার লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার দাবি জানানো হয়েছে। আর সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আজ সর্বোচ্চ আদালতে শুনানি হতে চলেছে।

সূত্রের খবর, সুপ্রিম কোর্টের বিচারপতি অশোক ভূষণ এবং বিচারপতি এম আর শাহের বেঞ্চে এই মামলার শুনানি হতে চলেছে। প্রসঙ্গত, সুপ্রিম কোর্টে দুই আইনজীবী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হলে ক্ষতিপূরণ দেওয়ার জন্য একটি মামলা দায়ের করেছিলেন। উল্লেখ্য, মামলাকারীদের পক্ষ থেকে বলা হয়েছে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির যখন মৃত্যু হচ্ছে করোনায়, তখন সেই পরিবারটিকে ভেসে যাওয়া থেকে আটকাতে চার লক্ষ টাকা আর্থিক সাহায্য যেন দেয় কেন্দ্রীয় সরকার। আর সেই অনুযায়ী সুপ্রিম কোর্টকে হস্তক্ষেপ করার আবেদন জানিয়েছিলেন দুই আইনজীবী। করোনার প্রথম ওয়েভের থেকেও ভয়াবহ হয়ে দাঁড়িয়েছে এই দ্বিতীয় ওয়েভ।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

ইতিমধ্যেই বেশ কয়েকটি রাজ্য করোনা সংক্রমণ রুখতে লকডাউন ঘোষণা করে দিয়েছে। সরকারি এবং বেসরকারি উভয় স্তর থেকেই সাধারণ মানুষের কাছে ক্রমাগত আবেদন করা হচ্ছে, যাতে করোনা বিধি-নিষেধ সম্পূর্ণরূপে মেনে চলেন তাঁরা। অন্যদিকে দেশের স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে জানা গিয়েছে, আপাতত দৈনিক সংক্রমণ সামান্য কমতির দিকে। গত 24 ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন 2 লক্ষ 22 হাজার। পাশাপাশি এই মুহূর্তে দেশে করোনা অ্যাকটিভ কেস 27 লক্ষ 20 হাজার।

করোনার মৃত্যুতে এই মুহূর্তে বিশ্বের তৃতীয় স্থানে পৌঁছে গেছে ভারত। গোটা দেশেই 3 লক্ষেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনায়। গত 24 ঘন্টায় ইয়।রোনায় মৃতের সংখ্যা প্রায় সাড়ে চার হাজার। খুব স্বাভাবিকভাবেই আতঙ্ক ক্রমাগত বাড়ছে। অন্যদিকে দেশে যত রোগী বাড়ছে, ততই হাসপাতাল থেকে ওষুধ সব কিছুরই অভাব দেখা যাচ্ছে। মানুষ প্রতিনিয়ত মৃত্যুর দিকে এগিয়ে চলেছে। এই অবস্থায় দেশের মানুষকে আর্থিক সাহায্য করতে কেন্দ্রীয় সরকার কতটা এগিয়ে আসে কিংবা সুপ্রিম কোর্ট এ ব্যাপারে কি সিদ্ধান্ত নেয়, সেদিকে রয়েছে এই মুহূর্তে নজর।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!