এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > গেরুয়া শিবিরে নতুন অশান্তির ইঙ্গিত, কার্যত বিজেপি নেত্রীর সোশ্যাল মিডিয়ার পোষ্ট নিয়ে নতুন বিতর্ক

গেরুয়া শিবিরে নতুন অশান্তির ইঙ্গিত, কার্যত বিজেপি নেত্রীর সোশ্যাল মিডিয়ার পোষ্ট নিয়ে নতুন বিতর্ক


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বেশ কিছুদিন ধরে গেরুয়া শিবিরের নেতৃত্ব নিয়ে শুরু হয়েছে গুঞ্জন। গেরুয়া শিবিরের বর্তমান বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এবং বিধানসভার বিরোধী দলনেতা হলেন শুভেন্দু অধিকারী। কিন্তু মুকুল রায় দল ছাড়ার সাথে সাথে এবার গেরুয়া শিবিরে গৃহযুদ্ধ লাগার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। কার্যত বৈশালী ডালমিয়ার পোস্ট সে দিকেই ইঙ্গিত করেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

মুকুল রায় দল ছেড়ে চলে যেতেই সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন বিজেপির একঝাঁক নেতা নেত্রী। তার মধ্যে অন্যতম হলেন তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া বৈশালী ডালমিয়া। তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে শুভেন্দু অধিকারীর কাছে আবেদন রেখেছেন, দলের জঞ্জাল পরিষ্কার করার।

আর এখানেই উঠেছে প্রশ্ন। শুভেন্দু অধিকারী বিরোধী দলনেতা হলেও দলের যাবতীয় সিদ্ধান্ত গ্রহণ করার কথা রাজ্য বিজেপি সভাপতির। সেখানে বৈশালী ডালমিয়ার আবেদন রাখার কথা দিলীপ ঘোষের কাছে। তা না করে বৈশালী শুভেন্দুর কাছে আবেদন রাখায় স্বাভাবিকভাবেই নতুন বিতর্ক শুরু হয়েছে গেরুয়া শিবিরের অন্দরে।

আর তাই নিয়ে এবার দিলীপ ঘোষ জানিয়ে দিলেন- পার্টির সিস্টেম যারা জানেন না, তাঁরা এ ধরনের কথা বলেন। পরিষ্কারভাবে বোঝা যাচ্ছে নাম না করে তিনি বৈশালী ডালমিয়ার দিকেই ইঙ্গিত করলেন। একুশের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেন শুভেন্দু অধিকারী। বর্তমানে তিনি নন্দীগ্রামের বিধায়ক।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একই সাথে তাকে বিরোধী দলনেতা হিসেবে ঘোষণা করা হয়েছে। তারপর একে একে অনেক নেতা নেত্রীই এসেছেন। কিন্তু দেখা যাচ্ছে, তৃণমূল থেকে বিজেপিতে আসার পর থেকেই শুভেন্দু অধিকারীর ওপর কেন্দ্রীয় নেতৃত্বের বিশেষ ভরসা। কখনো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে, কখনো স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে প্রচারমঞ্চে দেখা গিয়েছে শুভেন্দুকে।

সম্প্রতি দিল্লি গিয়ে শুভেন্দু ক্রমান্বয়ে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং কেন্দ্রীয় বিজেপি সভাপতির সঙ্গে বৈঠক করেছেন। এবং এই বৈঠকের কথা জানতেন না বলে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ রাজ্য রাজনীতিতে বিতর্ক উসকে দিয়েছেন। সে ক্ষেত্রে রাজনৈতিক মহলে অনেকেই ইঙ্গিত করছেন ধীরে ধীরে গেরুয়া শিবিরে লবিকেন্দ্রিক রাজনীতি শুরু হচ্ছে।

মুকুল চলে যাওয়ায় এ ব্যাপারে গতকাল ইঙ্গিত করেছেন বিজেপির আরেক নেতা অনুপম হাজরা। আর এক্ষেত্রে শীর্ষে রয়েছে দুটি নাম শুভেন্দু এবং দিলীপ। একইসাথে বর্তমানে রাজ্য বিজেপি সভাপতির মুখ বদল হওয়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। আর সেক্ষেত্রেও শুভেন্দুর নাম উঠে আসছে। তবে এই নিয়ে এখনো বিশেষ কিছু জানা যায়নি। তবে প্রশ্ন উঠছে, দলে কি জোর কমছে দিলীপের? স্বাভাবিকভাবেই গেরুয়া শিবিরের বর্তমান অবস্থা যে যথেষ্ট নড়বড়ে তা এককথায় মেনে নিচ্ছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এবং এক্ষেত্রে মুকুলের চলে যাওয়া যে অনুঘটকের কাজ করছে, তা নিয়ে কোনো সন্দেহ রাখছেননা রাজনীতির কারবারীরা।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!