এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ মামলায় এবার আরও সক্রিয় হচ্ছে বিজেপি, নজর পরবর্তী শুনানির দিকে

মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ মামলায় এবার আরও সক্রিয় হচ্ছে বিজেপি, নজর পরবর্তী শুনানির দিকে


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – মুকুল রায় তৃণমূলে যোগ দেওয়ার পর এবং তাঁকে পিএসির চেয়ারম্যান করার পর কার্যত গেরুয়া শিবির ফুঁসে উঠেছে। ইতিমধ্যেই মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী মামলা দায়ের করা হয়েছে বিজেপির পক্ষ থেকে। সেই মামলার শুনানি স্পিকারের সামনে প্রথমবার হয়ে গিয়েছে। দ্বিতীয় শুনানি হওয়ার কথা আগামী শুক্রবার। কিন্তু সেই শুনানিতে এবারেও হয়তো মুখোমুখি হবেন না রাজ্যের বিরোধী দলনেতা এবং মুকুল রায়। মুকুল রায় খাতায়-কলমে এখনো বিজেপির বিধায়ক। কিন্তু তিনি তৃণমূলে যোগ দেওয়ার পরেই সেই বিধায়ক পদ খারিজ করার জন্য উঠে পড়ে লেগেছে বিজেপি। অন্যদিকে এই বিধায়ক পদ থাকার দরুণ মুকুল রায় পিএসির চেয়ারম্যান হয়ে গিয়েছেন।

মুকুল রায় এখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দিল্লিতে রয়েছেন। আগামী শুক্রবার মুখ্যমন্ত্রী দিল্লি থেকে ফিরবেন, একই সাথে ফিরবেন কৃষ্ণনগরের বিধায়ক। তাই শুক্রবারের শুনানিতে মুকুল রায় হয়তো অংশগ্রহণ নাও করতে পারেন বলে অনুমান করা হচ্ছে। যদিও বিজেপির পক্ষ থেকে যাবতীয় আইনি প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। স্পিকারের কাছে চিঠি দিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আবেদন করেছেন, আগামী শুক্রবার মুকুল রায়ের শুনানিতে যেন থাকতে দেওয়া হয় এক আইনজীবী ও কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায়কে। প্রসঙ্গত, কল্যাণীর বিধায়ক অম্বিকা রায় মুকুল রায়ের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তাঁর অভিযোগ মুকুল রায় বিজেপিতে না থাকা সত্বেও বিধায়ক হিসেবে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হয়েছেন। যদিও মুকুল রায়ের শুনানিতে অম্বিকা রায় থাকবেন কিনা তা এখনও স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় নির্দিষ্ট করে কিছু জানাননি। মনে করা হচ্ছে, এবারের শুনানিতেও শুভেন্দু অধিকারী এবং মুকুল রায় মুখোমুখি হবেন না। গতবারে মুকুল রায় প্রথমে এসে স্পিকারের সঙ্গে দেখা করে চলে গিয়েছিলেন। পরে শুনানিতে অংশ নিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এসেছিলেন। অন্যদিকে আগামী শুক্রবার মুকুল রায়ের বিরুদ্ধে মামলা শুনানি থাকার পাশাপাশি রয়েছে বিধানসভায় পিএসির বৈঠক। এই বৈঠকেও মুকুল রায় যোগ দিতে পারবেননা বলেই মনে করা হচ্ছে।

তবে বিধানসভার সচিবালয় সূত্রে জানা গিয়েছে, চেয়ারম্যান অনুপস্থিত থাকলে সেক্ষেত্রে বৈঠকে উপস্থিত অন্যান্য সদস্য বিধায়করা বৈঠক চালাতে পারবেন। অন্যদিকে পিএসির কমিটির সদস্য বিজেপি বিধায়করা মুকুল রায় যতদিন চেয়ারম্যান থাকবেন ততদিন পিএসির বৈঠকে হাজিরা দেবেননা বলে জানিয়েছেন। তবে বিধানসভার অন্যান্য কমিটির বৈঠকে তাঁরা যোগ দেবেন বলে জানিয়েছেন। সব মিলিয়ে গেরুয়া শিবিরে এখনো পর্যন্ত মুকুল রায় তীব্র অস্বস্তির কাঁটা হয়ে যে বিঁধে রয়েছেন তা বলাইবাহুল্য। মুকুল রায়ের বিধায়ক পদ বাতিল হবে কিনা সে ব্যাপারেও এখনো পর্যন্ত কোন সবুজসংকেত পাওয়া যায়নি। এই পরিস্থিতিতে নজর থাকবে আগামী দিনের শুনানির ওপর।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!