এখন পড়ছেন
হোম > রাজ্য > ভাবমূর্তি সহ্য করতে নয়া পদক্ষেপ তৃণমূলের, সরানো হচ্ছে হেভিওয়েট নেতাকে, জোর জল্পনা

ভাবমূর্তি সহ্য করতে নয়া পদক্ষেপ তৃণমূলের, সরানো হচ্ছে হেভিওয়েট নেতাকে, জোর জল্পনা

 

লোকসভা নির্বাচনে তৃণমূলের ফলাফল খারাপের পেছনে দলের অনেক নেতার ভাবমূর্তি দায়ী বলে মনে করেছিল রাজনৈতিক মহল। বাংলা শান্তিপ্রিয় জায়গা হওয়ায় ডাকাবুকো নেতাদের দাপট এখানকার মানুষেরা পছন্দ করেন না। ফলে সেদিক থেকে সিপিএম আমলে যেমন অনেক নেতাকে কার্যত 2011 সালে পরাজিত হতে হয়েছে, ঠিক তেমনই 2019 সালের লোকসভা নির্বাচনে এসে অনেক জায়গাতেই তৃণমূলের নেতাদের বাড়বাড়ন্তের জন্য তৃণমূলকে হারের মুখ দেখতে হয়েছে।

তবে এবার লোকসভায় হারের পর দলের ভাবমূর্তি ভালো করতে সদা সতর্ক ভূমিকা পালন করতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, গোলমাল এবং দলীয় কর্মীর মৃত্যুর জেরে এবার চাপরা ব্লক তৃণমূল যুব কংগ্রেসের সভাপতির পদে রদবদল ঘটাতে পারে শাসক দল।

জানা গেছে, এই ব্লকের বর্তমান যুব তৃনমূলের সভাপতির দায়িত্বে রয়েছেন রাজীব শেখ। একাংশের দাবি, দীর্ঘদিন ধরেই রাজীববাবুর নানা কাজকর্মে বীতশ্রদ্ধ হয়ে পড়েছিল তৃণমূল। ব্রহ্মনগরে বোমাবাজিতে দলীয় কর্মী নিহত হওয়ার পরে সেই রাজীব শেখের লোকজনই এই ঘটনার সঙ্গে জড়িত বলে অভিযোগ উঠতে শুরু করেছিল। আর তাই এবার দলের ভাবমূর্তি ভালো করতে সেই রাজিব শেখকে সরিয়ে চাপরা ব্লক তৃণমূল যুব সভাপতি অন্য কাউকে করতে পারে তৃণমূল বলে জল্পনা ছড়িয়ে পড়ল।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একাংশের দাবি, কৃষ্ণনগর সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি তথা সাংসদ মহুয়া মৈত্র এই রাজীব শেখকে খুব একটা ভালো চোখে দেখেন না। তাই বিধানসভা নির্বাচনের আগে দলের ভাবমূর্তি খারাপ যাতে না হয়, তার জন্য জেলা নেতৃত্ব চাইছে রাজীববাবুর ডানা ছেঁটে দিতে। তবে অনেকে বলছেন, দুর্দিনে অত্যন্ত দাপটের সঙ্গে সংগঠন করেছেন রাজীব শেখ। সিপিএমের আমলে ছাত্র রাজনীতি থেকে পরবর্তীতে যুব রাজনীতিতে পা রেখে নিজের এলাকায় তৃণমূলের সংগঠনকে বৃদ্ধি করেছেন তিনি।

তাই তার মত দাপুটে নেতাকে সরিয়ে দিলে দল অত্যন্ত ভুল কাজ করবে। তবে এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, রাজিব শেখকে বৃত্তিহুদা গ্রাম পঞ্চায়েতের সদস্য বাবলু ঘোষের নাম পরবর্তী সভাপতি হিসেবে উঠে আসতে শুরু করেছে। যদিও বা দলীয় সংগঠনে এই রদবদলের ব্যাপারে এখনই মুখ খুলতে নারাজ তৃণমূল নেতৃত্ব। এদিন এই প্রসঙ্গে চাপড়ার তৃণমূল বিধায়ক রুকবানুর রহমানকে ফোন করা হলে তিনি বলেন, “এই বিষয়ে আমার সঙ্গে কেউ কিছু আলোচনা করেনি। তবে এটা শুধু বলতে পারি যে যুব সম্প্রদায়ের মধ্যে রাজীব যথেষ্ট জনপ্রিয়। ভালো সংগঠক।”

এদিকে এই বিষয়ে যা বলার দল বলবে বলে জানিয়েছেন কৃষ্ণনগর সাংগঠনিক জেলার যুব তৃনমূলের সভাপতি হাসানুজ্জামান শেখ। তবে তাকে পদ থেকে সরিয়ে দেওয়ার ব্যাপারে তিনি কি কোনো খবর পেয়েছেন! এই প্রসঙ্গে বর্তমান যুব সভাপতি রাজীব শেখ বলেন, “কই এমন কোন কথা তো আমি শুনিনি। আমাকে কেউ এই বিষয়ে কিছু জানায়নি।” অন্যদিকে রাজীববাবুকে সরিয়ে যে বাবলু ঘোষকে বসানো নিয়ে এত আলোচনা চলছে, সেই বাবলু ঘোষও কিছু জানেন না বলে এদিন দাবি করেছেন। সব মিলিয়ে এবার দলের ভাবমূর্তি রক্ষা করতে রাজীব শেখকে সরানোর মতো সিদ্ধান্ত তৃনমূল নিতে পারে কিনা, সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!